অ্যাপল অ্যাপ স্টোরের ৮০% অ্যাপ্লিকেশনই কার্যত মৃত!

app-store appleবৃহস্পতিবার ছিল অ্যাপল অ্যাপ স্টোরের ৬ষ্ঠ জন্মদিন। অ্যাপলের এই সফটওয়্যার স্টোর থেকে এ পর্যন্ত ৭৫ বিলিয়ন অ্যাপ ডাউনলোড সম্পন্ন হয়েছে ও ডেভলপাররা এখান থেকে ১৫ বিলিয়ন ডলার আয় করেছেন। এখন মোবাইল অ্যানালাইটিক্স কোম্পানি অ্যাডজাস্ট বলছে, অ্যাপ স্টোরের ১.২ মিলিয়ন আইওএস অ্যাপের মধ্যে প্রায় ৮০ শতাংশই কার্যত ‘মৃত’- অর্থাৎ, বলতে গেলে এই ৮০% অ্যাপ কেউই ডাউনলোড করছেনা।

এই অ-জনপ্রিয় অ্যাপগুলো ‘জোম্বি অ্যাপ’ নামে পরিচিত। এবছর জুনে অ্যাপ স্টোরের ৮০% এপ্লিকেশনই ‘জোম্বি’ বলে চিহ্নিত করেছে অ্যাডজাস্ট। গত বছর ডিসেম্বরে এই পরিমাণ ছিল ৭৫% ও জুনে ৭০ শতাংশ।

অ্যাপ স্টোরে প্রতি মাসে ৬০ হাজার নতুন অ্যাপ যোগ হচ্ছে। তবে এই সফটওয়্যারগুলো সঠিকভাবে ব্যবহারকারীদের নজরে আসছেনা। অ্যাডজাস্ট বলছে, গত জুনে মাত্র এক পঞ্চমাংশ অ্যাপ ইউজারদের সামনে তুলে ধরা হয়েছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,661 other subscribers

ইতোপূর্বে অ্যাপ স্টোরের টপ-৩৫০ অ্যাপের লিস্ট সরবরাহ করত অ্যাপল। কিন্তু এখন সেখানে মাত্র ১৫০টি অ্যাপ দেখানো হচ্ছে। ফলে অনেকেই সেই ১৫০টি অ্যাপের বাইরে আর খোঁজ করছেন না।

অ্যাডজাস্টের ঐ রিপোর্ট আরও বলছে, গত ১ বছরে অ্যাপ স্টোরে যে অ্যাপগুলো এসেছিল, তার ২১ শতাংশই মুছে ফেলা হয়েছে। হয়ত এগুলো অ্যাপলের নীতিমালা ভঙ্গ করেছে অথবা ডেভলপার নিজেই কোনো কারণে অ্যাপ তুলে নিয়েছে।

আমাদের ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুন!      
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments