‘ভুল বোঝাবুঝি’র ব্যাখ্যা দিলেন সাকিব

sakib fbবাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্র (এনওসি) বা আনুষ্ঠানিক অনুমতি ছাড়াই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে দেশ ছেড়েছিলেন সাকিব আল হাসান। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্দেশে দেশে ফেরেন সাকিব। দেশসেরা এই অলরাউন্ডার দাবি করেন, এই ব্যাপারে যে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি হয়েছে তা ভুল বোঝাবুঝির কারণেই হয়েছে।

টেস্ট ও ওয়ানডে থেকে অবসরের ‘হুমকি’র ব্যাপারে তিনি বলেন, রাগের মাথায় তিনি তা বলেছিলেন।

সাকিব সাংবাদিকদের বলেন, “দেখেন, আপনার বাবা-মার সাথে যদি আপনার ঝগড়া হয়, আপনি বলবেন, থাকবেন না, দুই দিন খাবেন না। আমারটাও তাই। ওর (কোচ চন্দিকা হাথুরুসিংহে) সাথে রাগের মাথায় তর্কাতর্কি হয়েছে। পরে আমি সরিও বলেছি।”

“একটা পরিবারের ভেতরে এটা হয়েই থাকে। ও (কোচ) বলেছে, ঈদের পর জাতীয় দলের ক্যাম্প শুরু হলে তাতে আমাকে যোগ দিতে হবে।”

সাকিব আরও বলেন, “আমি বিতর্কে আসতে চাই না। কোন তর্ক-বিতর্কে থাকতে চাই না। চাই ক্রিকেট খেলতে। কারণ এটা আমার সবচেয়ে বড় প্যাশন। ক্রিকেট আমার ভালো লাগে। ক্রিকেট না খেললে আমার পক্ষে চলা খুবই কষ্টের একটা বিষয়।”

সাকিব তার ফেসবুক পেজে এক স্ট্যাটাসে লিখেছেন “আমি সব সময় দেশের হয়ে খেলতে চাই। অন্তত আরো দশ বছর জাতীয় দলের হয়ে খেলতে চাই আমি। আইপিএল জিতে বাংলাদেশে এসে আমি বলেছি, বাংলাদেশের হয়ে একটি ম্যাচ জিতে যে আনন্দ, পুরো আইপিএল ট্রফি জিতেও সে আনন্দ নেই। এতেই আমার দেশের হয়ে খেলার ব্যাপারে ধারণা নিতে পারেন। অনেকেই মনে করে আমি ২০১৯ বিশ্বকাপের পর অবসর নিবো। কিন্তু সত্য হলো আমি ২০২৩ সালের বিশ্বকাপও খেলতে চাই।”

এর আগে, এনওসি ছাড়াই সাকিব দেশের বাইরে যাওয়া ও এনওসি না দিলে জাতীয় দল ছেড়ে দেয়া সঙ্ক্রান্ত মন্তব্যের পর সাংবাদিকদের সাথে আলাপকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, কোন খেলোয়াড় যদি এধরণের আচরণ করে থাকেন, তবে তাকে জাতীয় দলে খেলানোর বিষয়েও তাদের ভাবতে হবে।

“সব বেনিফিট নিয়ে যদি দেশের চাইতে বিদেশের খেলা তাদের কাছে প্রাধান্য পায়, তাহলে এসব খেলোয়াড়ের পেছনে পয়সা নষ্ট করা ঠিক কীনা তা আমাদের ভাবতে হবে।” বলেন নাজমুল হাসান।

সবকিছু মিলিয়ে, এখন আর সিপিএলে খেলার এনওসি পাবেন কি না সে ব্যাপারে নিশ্চিত না হলেও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক এই অধিনায়কের ধারণা বিসিবি সভাপতির সঙ্গে কথা বলতে পারলে অনেক কিছুই স্বাভাবিক হয়ে যাবে।

সাকিব বলেন, “যদি এনওসি দেয় তাহলে খেলতে যাব, না দিলেও সমস্যা নেই, অনুশীলন করবো।”

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,401 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.