নগদ একাউন্ট থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

নগদ বাংলাদেশ ডাক বিভাগের নিজস্ব মোবাইল ব্যাংকিং সেবা। নগদ দ্রুততম সময়ে দেশের মোবাইল ব্যাংকিং সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছে। আমাদের দেশে উল্লেখযোগ্য পরিমাণ কম খরচে মোবাইল ব্যাংকিং সেবা নগদ প্রদান করে থাকে।

নগদের মাধ্যমে খুব সহজেই দ্রুততার সাথে টাকা পয়সা লেনদেন করা সম্ভব। নগদের মাধ্যমে মোবাইল টু মোবাইল লেনদেন করার পাশাপাশি এখন যেকোনো ব্যাংকের কার্ডেও টাকা লেনদেন করা সম্ভব। আজকের এই আর্টিকেলে নগদ থেকে ব্যাংকের কার্ডে টাকা পাঠানোর পদ্ধতি এবং এর খরচ সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন।

নগদ অ্যাপে ব্যবহারকারীরা ট্রান্সফার মানি অপশনে গিয়ে এখন খুব সহজেই তাদের নগদ একাউন্ট থেকে যেকোনো ব্যাংকের কার্ডে টাকা ট্রান্সফার করতে পারবেন, যেটা ব্যাংক একাউন্টে জমা হবে। মনে রাখবেন, নগদ থেকে ব্যবহারকারীদের যেকোনো ব্যাংকের কার্ডে টাকা পাঠাতে গেলে একটি নির্দিষ্ট রেটে ফি প্রদান করতে হয়।

নগদ থেকে ব্যাংকে ট্রান্সফার মানি করার নিয়ম 

নগদ একাউন্ট থেকে বাংলাদেশের যেকোনো ব্যাংকের ভিসা ডেবিট কার্ডে টাকা ট্রান্সফার করতে পারবেন, যেটা ভিসা কার্ডের সাথে সংযুক্ত ব্যাংক একাউন্টে জমা হবে। উক্ত কার্ড ব্যতীত অন্য কোনো কার্ডে নগদ থেকে টাকা ট্রান্সফার করার সুযোগ আপাতত পাবেন না। তবে অদূর ভবিষ্যতে নগদ তাদের সেবার মান প্রসারের লক্ষে আরো অনেক কার্ডকে এই সেবার আওতাধীন করতে পারে। নগদের উক্ত ট্রান্সফার মানি সুবিধা ভোগ করার জন্য নগদ ব্যবহারকারীকে অবশ্যই নগদ অ্যাপ ব্যবহার করতে হবে। নগদে ট্রান্সফার মানি করার জন্য নিম্ন লিখিত উপায় অবলম্বন করতে হবে- 

আপনার স্মার্টফোনে থাকা নগদ অ্যাপে নগদ একাউন্টে লগ ইন করুন। সার্ভিস সেকশনে থাকে ট্রান্সফার মানি অপশনে ক্লিক করুন।

nagad to bank card transfer money

এবার সিলেক্ট ব্যাংক/কার্ড এই পেইজ থেকে ভিসা ডেবিট কার্ড অপশনটি ক্লিক করুন।

nagad to visa debit card transfer money

এই খানে কার্ড নাম্বার দেওয়ার জন্য একটি খালি ঘর দেখতে পাবেন সেখানে আপনার ১৬ ডিজিট সম্পন্ন ভিসা ডেবিট কার্ডের নাম্বার টাইপ করুন।

nagad to visa card transfer money

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

  • নাম্বার টাইপ করার পরে প্রসিড অপশনে ক্লিক করে পরবর্তী ধাপে যান।
  • এবার এখানে আপনি আপনার নগদ একাউন্ট থেকে কত টাকা আপনার কার্ডে ট্রান্সফার করতে চান সেই পরিমানটি লিখে দিন। একজন ব্যবহারকারী তার নগদ একাউন্ট থেকে এক দিনে সর্বনিম্ন ১০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২৫ হাজার টাকা এবং মাসে সর্বমোট ২ লক্ষ টাকা পর্যন্ত কার্ডে ট্রান্সফার করতে পারবেন।
  • টাকার পরিমান বসিয়ে দিয়ে পরবর্তী তে ক্লিক করুন।
  • এবার এখানে আপনি আপনার নগদের গোপন পিন টাইপ করে ট্যাপ করে ধরে থাকুন।
  • পরবর্তী লেনদেনের জন্য চাইলে আপনি আপনার কার্ড নাম্বারটি সংরক্ষন করে রাখতে পারবেন।
  • আপনার কার্ডে টাকা আসার পর পরই আপনার কার্ডের সাথে যুক্ত ফোনে একটি মেসেজ চলে আসবে।
nagad to card bank transfer money

এভাবেই নগদ একাউন্ট থেকে বাংলাদেশের যেকোনো ব্যাংকের ভিসা ডেবিট কার্ডে টাকা পাঠানো যায়। এই ক্ষেত্রে সাধারণত সাথে সাথেই ডেবিট কার্ডের সাথে যুক্ত প্রাইমারি ব্যাংক একাউন্টে টাকা ডিপোজিট হয়ে যাবে। তবে বিশেষ ক্ষেত্রে এই টাকা যেতে এক কর্ম দিবস পর্যন্ত সময়ও লাগতে পারে। 👉 নগদ অ্যাপের সেরা সুবিধাগুলো জানুন

নগদ একাউন্ট থেকে ব্যাংকের কার্ডে ট্রান্সফার মানির খরচ কত?

বাংলাদেশের যেকোনো মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠানের মাধ্যমে ব্যাংকে টাকা পাঠানোর সময় একটি নির্দিষ্ট রেটে ট্রান্সফার ফি কেটে নেয়। নগদ ও এর ব্যতিক্রম নয়। নগদে একাউন্ট থেকে কার্ডে টাকা পাঠানোর জন্য ১.৫% ট্রান্সফার ফি প্রদান করতে হয়। অর্থাৎ নগদ একাউন্ট থেকে প্রতি ১০০০ টাকা পাঠাতে হলে ১৫ টাকা ট্রান্সফার ফি হিসেবে দিতে হবে।

নগদ দেশের মানুষকে কম টাকা চার্জের বিনিময়ে মোবাইল টু মোবাইল ব্যাংকিং সেবা প্রদান করে আসছে। এখন তারা তাদের সেবার মান আরো বাড়িয়ে নিয়ে সাধারণ গ্রাহককে আকৃষ্ট করতে চাচ্ছে। নগদ একাউন্ট থেকে দেশের যেকোনো ব্যাংকের ভিসা ডেবিট কার্ডে টাকা ট্রান্সফার করার ফিচার সম্পর্কিত আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। নিত্য নতুন টেকনোলজি বিষয়ক আর্টিকেল পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *