কানাডা থেকে বাংলাদেশ বিমান ভাড়া কত? জানুন

এক দেশ থেকে অন্য দেশে যাতায়ত করার জন্য মানুষের কাছে সবচেয়ে নির্ভরযোগ্য মাধ্যম হলো আকাশপথ। আকাশপথে বিভিন্ন দেশের বিমান চলাচল করে থাকে। বাংলাদেশ থেকে প্রবাসী হিসেবে যাওয়ার ক্ষেত্রে কানাডায় যাওয়ার প্রবণতা তুলনামূলক অনেক বেশি। এক সমীক্ষা মতে বাংলাদেশের ১ লক্ষের ও বেশি মানুষ শুধুমাত্র কান্ডারা টরেন্টো শহরে বসবাস করে। 

এমন অনেক বিমান রয়েছে যেগুলো প্রতিদিন কানাডায় যাত্রী নিয়ে যাচ্ছে এবং কানাডা  থেকে যাত্রী দেশে নিয়ে আসছে। আমাদের আজকের আর্টিকেলে আমরা কানাডা থেকে বাংলাদেশের বিমান ভাড়া সম্পর্কে আলোচনা করবো। এতে করে কানাডায় থাকা বাংলাদেশী প্রবাসীদের এই সম্পর্কে ধারণা পাওয়া সহজ হবে।

কানাডা থেকে কোন এয়ারলাইন্সের বিমান বাংলাদেশে যাত্রী পরিবহন করে?

কানাডা থেকে বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সহ আরো বেশকিছু এয়ারলাইন্সের বিমান বাংলাদেশে যাত্রী পরিবহন করে। এদের মধ্যে রয়েছে – কাতার এয়ারওয়েজ, টার্কিশ এয়ারওয়েজ, এমিরেটস এয়ারলাইন্স এবং ইতিহাদ এয়ারলাইন্স। আলাদা আলাদা এয়ারলাইন্সের কারণে বিমান টিকিটের দামে তারতম্য দেখা দিতে পারে। এছাড়া ইকোনোমি বা ক্লাসিক বিমানের উপর অথবা সময়ের উপর ভিত্তি করেও বিমান টিকেট মূল্য বিভিন্ন রকম হতে পারে। 

বিমান বাংলাদেশ এয়ারলায়েন্স এর বিমান ভাড়া কত?

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানে কানাডা থেকে বাংলাদেশে আসার ভাড়া প্রায় ৭৩,৫০০ টাকার মতো হয়ে থাকে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এই বিমানে কানাডার টরেন্টো এয়ারপোর্ট থেকে ১৮ ঘন্টায় বাংলাদেশের হযরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে পৌছানো সম্ভব। তবে এই বিমানে কোনো প্রকার ট্রানজিট না থাকায় বিমান একটানা ১৮ ঘন্টা জার্নি করবে।

কাতার এয়ারওয়েজের বিমান টিকিটের মূল্য কত?

কাতার এয়ারওয়েজে কানাডা থেকে বাংলাদেশে আসার জন্য সর্বনিম্ন ৯০,৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ প্রায় ৪,৬০,০০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। এই এয়ারওয়েজে কানাডা থেকে বাংলাদেশে আসতে সর্বনিম্ন ২৬ ঘন্টা থেকে শুরু করে সর্বোচ্চ ৩৭ ঘন্টা পর্যন্ত সময় লাগতে পারে। কাতার এয়ারওয়েজে মূলত দুইটি আলাদা আলাদা ট্রানজিট থাকে বিধায় মূলত এতো বেশি সময়ের প্রয়োজন হয়।

টার্কিশ এয়ারলাইন্সের টিকিট মূল্য কত?

টার্কিশ এয়ারলাইন্সে কানাডা থেকে ঢাকা আসার জন্য বিমান টিকিটের জন্য ১,২৩,০০০ টাকার মতো খরচ করতে হয়। প্রায় ২১ ঘন্টা ২০ মিনিটের এই ফ্লাইটে ১ বার ট্রানজিট রয়েছে।

এমিরেটসে কানাডা  থেকে বাংলাদেশে আসার খরচ কত?

এমিরেটস এ কানাডার টরেন্টো থেকে ঢাকা আসতে সর্বনিম্ন ১,১৯,৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৭,৭২,০০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। এই এয়ারলাইন্সের বিমানে টরেন্টো থেকে বাংলাদেশে আসতে ২০ ঘন্টা ২৫ মিনিট থেকে শুরু করে ৩২ ঘন্টা ১৫ মিনিট পর্যন্ত সময় লাগতে পারে। এমিরেটসের ফ্লাইটেও কাতার এয়ারওয়েজের মতো দুটি ট্রানজিট থাকে বিধায় সময় তুলনামূলক বেশি প্রয়োজ  হয়।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

canada to bangladesh flight cost

👉 ইউরোপের কোন দেশে যেতে কত টাকা লাগে জানুন

ইতিহাদের কানাডা টু ঢাকা টিকিটের মূল্য কত?

ইতিহাদের একটি ফ্লাইটেই কানাডার টরেন্টো থেকে ঢাকায় আসা যায়। যার টিকেট মূল্য প্রায় ৫,২২,০০০ টাকা এবং এই ফ্লাইটের সময়সীমা প্রায় ২৭ ঘন্টা ৩৫ মিনিট। এই ফ্লাইটে একটি ট্রানজিট ব্যবহার করা  হয়েছে।

বিমান টিকিটের মূল্য আসলে সময়ের সাথে সাথে পরিবর্তন হতে পারে। মূলত সপ্তাহের শেষের দিনগুলোতে টিকিটের দাম তুলনামূলক বেশি থাকে। এছাড়া তাৎক্ষনিক টিকিট ক্রয়ের ক্ষেত্রেও টিকিটের মূল্য বেশি হয়ে যায়। এজন্য বিমান ভ্রমনের কিছু দিন পূর্বে টিকিট সংগ্রহ করে রাখা সবচেয়ে উত্তম। 

প্রবাসী বাঙালী যারা কানাডা থেকে বাংলাদেশে আসতে আগ্রহী তারা আমাদের এই পোস্টটি থেকে কানাডা থেকে বাংলাদেশে আসার জন্য বিমান খরচ বাবদ সকল তথ্য খুব সহজেই পেয়ে যাবেন। আমাদের এই পোস্টটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *