আইফোনে চমকপ্রদ ফিচার নিয়ে আসছে আইওএস ১৭

গত মাসে অ্যাপল তাদের আইওএস ১৭ প্রকাশ করেছে, যেটিতে আইফোনের নতুন বিস্তর ফিচার পাওয়া যাবে। এই আপডেটটির বেটা ভার্শন বর্তমানে অ্যাপল এর ডেভলপার একাউন্টধারী ব্যক্তিরা ব্যবহার করতে পারছেন। তবে সাধারণ ব্যবহারকারীদের জন্য এর পাবলিক বেটা জুলাই মাসেই আসবে বলে অ্যাপল জানিয়েছে। 

অ্যাপল এর এই আইওএস আপডেট আইফোন XS এবং এর থেকে আপডেটেড মডেল গুলোর ক্ষেত্রে প্রযোজ্য হবে। আইওএস ১৭ এর উল্লেখ্যোগ্য আপডেটগুলো সম্পর্কে চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক। 

কন্ট্যাক্ট পোস্টার 

আইওএস ১৭ এর মাধ্যমে ব্যবহারকারীরা একটি কাস্টমাইজড কন্ট্যাক্ট পোস্টার তৈরি করতে পারবেন। এর ফলে অন্য আইফোনে কল দেওয়ার সময়ে কলিং স্ক্রিন এ সেটি দেখা যাবে। এই পোস্টারে নিজেদের পছন্দ মতো ছবি, ইমোজি, ব্যাকগ্রাউন্ড কালার এবং ফন্ট নির্বাচন করা যাবে।

ইম্প্রুভড অটোকারেকশন

অ্যাপল এর ভাষ্যমতে আইওএস ১৭ এ নতুন স্টেট অফ দ্যা আর্ট ল্যাংগুয়েজ মডেল ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে কিছু লেখার সময় শব্দ প্রেডিক্ট করার ক্ষমতা আরো বৃদ্ধি পাবে। টাইপিং করার সময় ডিভাইসের মধ্যে থাকা মেশিন লার্নিং এর মাধ্যমে আরো নিখুঁতভাবে ভুল ধরা সম্ভব হবে। 

স্ট্যান্ডবাই

স্ট্যান্ডবাই অ্যাপল এর একটি ফুল স্ক্রিন ভিউ। এর মাধ্যমে  দূর থেকেই চার্জিং এর সময় ল্যান্ডস্কেপ ভিউ দিয়ে কিছু তথ্য দেখা যাবে। এই কাস্টম ইন্টারফেইজ দিয়ে বিভিন্ন স্টাইলে ঘড়ি, ক্যালেন্ডার, পছন্দনীয় ছবি, আবহাওয়া সম্পর্কিত তথ্য, মিউজিক প্লে ব্যাক কন্ট্রোল এবং বিভিন্ন উইজেট সহ আরো নানা ধরনের তথ্য দেখা যাবে।  স্ট্যান্ডবাই মোডটি অ্যাপল এর নাইটস্ট্যান্ড চার্জিং, কিচেন কাউন্টার বা ডেস্কের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে। এটি লাইভ এক্টিভিটিজ, সিরি, ইনকামিং কল এবং নোটিফিকেশনও সাপোর্ট করে। এই ফিচারটি আইফোন ১৪ প্রো এবং ম্যাক্স এর অলওয়েজ অন ডিসপ্লে এর ক্ষেত্রেও সাপোর্ট করবে।

নেমড্রপ

নেমড্রপের মাধ্যমে ব্যবহারকারীরা অপর একটি আইফোনের সাথে তাদের কন্ট্যাক্ট ইনফরমেশন শুধুমাত্র কাছাকাছি নিয়ে আসার মাধ্যমেই শেয়ার করতে পারবেন। এক্ষেত্রে দুইজন ব্যবহারকারীই তাদের পছন্দমতো নাম্বার, ইমেইল এমনকি পোস্টার কন্ট্যাক্টও শেয়ার করতে পারবেন। 

লাইভ ভয়েসমেইল 

লাইভ ভয়েসমেইল এর কল্যাণে ভয়েস মেইল আসলে সেটি রিয়েল টাইম ট্রান্সকিপশন এর মাধ্যমে স্ক্রিনে ভেসে উঠবে। এর মাধ্যমে কলার এর কল যদি ইম্পরট্যান্ট মনে হয় তাহলে সে সেটি পিক করতে পারবে। 

অ্যাপল ম্যাপ অফলাইন

এখন থেকে অ্যাপল ম্যাপ অফলাইন ইউজ করার জন্য ডাউনলোড করা যাবে। সাথে সাথে এখন থেকে টার্ন বাই টার্ন নেভিগেশন ও ডাউনলোড করা যাবে এবং পৌঁছানোর সময় পর্যন্তও জানা যাবে। 

ios 17 iphone

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

আইমেসেজ এ সোয়াইপ রিপ্লাই 

আইফোনের আইমেসেজ এ এখন যেকোনো ম্যাসেজে ইন্সট্যান্টলি সোয়াইপ রিপ্লাই করা সম্ভব।

হেই সিরি শর্ট হয়ে সিরিতে প্রতিস্থাপন 

অ্যাপল তাদের আইফোনে ভয়েস কমান্ড হেই সিরি থেকে সিরিতে প্রতিস্থাপন করেছে। ব্যবহারকারীরা আইওএস ১৭ থেকে শুধু মাত্র সিরি বলার মাধ্যমেই ভয়েস এসিস্টেন্ট চালু করতে পারবেন।

অ্যাপল দিন দিন তাদের প্রযুক্তি উন্নত করার মাধ্যমে স্মার্টফোনের শীর্ষ পর্যায়ে চলে আসছে। আইফোন সহ সকল টেকনোলজি বিষয়ক খবর সম্পর্কে জানতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। আমাদের এই আর্টিকেলটি আপনার কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *