নতুন নকিয়া ৫৭১০ এলো অদ্ভুত এক সুবিধা নিয়ে

ফিচার ফোনের জগতে এইচএমডি গ্লোবাল (HMD Global) নতুন কোনো নাম নয়। রিট্রো ডিজাইনের ফোনের পাশাপাশি নকিয়া ১০৫ এর মত বেশ সুলভ মূল্যের ফোন অফার করছে কোম্পানিটি। নতুন তিনটি ফিচার ফোন ও একটি লো-এন্ড ট্যাবলেট নিয়ে এসেছে এইচএমডি গ্লোবাল। তবে আমরা এই পোস্টে কথা বলবো Nokia 5710 XpressAudio ফোনটি নিয়ে।

সামনের দিক থেকে দেখতে নকিয়া ৫৭১০ এক্সপ্রেস অডিও ফোনটি অন্য দশটি ফিচার ফোনের মতই। কিন্তু ফোনের ব্যাক ডিজাইনে থাকছে এক অসাধারণ চমক। ফোনটির ব্যাকে উপরের দিকে আলাদা রিয়ার প্যানেল রয়েছে যা নিচের দিকে স্লাইড করলে ট্রু ওয়্যারলেস এয়ারবাডস রাখা যায়। তবে এই প্যানেলে শুধু এয়ারবাড রাখা নয়, এয়ারবাড চার্জও করা যায়। অর্থাৎ ওয়্যারলেস এয়ারবাডস রাখার পাশাপাশি চার্জও করা যাবে এই ফোনে।

তবে এই ফোন থেকে অসাধারণ ব্যাটারি আশা করবেন না, ফোনের ব্যাটারি থাকছে ১,৪৫০মিলিএম্প এর। তবে ফিচার ফোন তেমন একটা ব্যাটারি ব্যবহার করেনা ও এয়ারবাডস চার্জ করতেও তেমন ব্যাটারি লাগেনা, তাই ফোনের ব্যাটারি লাইফে তেমন কোনো প্রভাব ফেলবেনা এই বাড়তি ফিচার।

HMD Global জানায় এই ফোনের ব্যাটারি একটি রিমুভেবল ব্যাটারি, যা থেকে ছয় ঘন্টা টকটাইম ও ২০দিন ডুয়াল-সিম ৪জি স্ট্যান্ডবাই ব্যাকাপ পাওয়া যাবে। এই এয়ারবাডস থেকে প্রতিবার চার্জে চার ঘন্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক পাওয়া যাবে। 

ফোনটিতে ২.৪ইঞ্চি QVGA স্ক্রিন, ৩.৫মিমি পোর্ট, ব্লুটুথ ৫.০, ১২৮এমবি এক্সপেন্ডেবল স্টোরেজ, ডেডিকেটেড অডিও বাটনস, এফএম রেডিও সাপোর্ট, মাইক্রো-ইউএসবি পোর্ট, ও ভিজিএ-কোয়ালিটি ক্যামেরা রয়েছে। ফোনটিতে নকিয়ার S30 অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। অর্থাৎ কোনো ধরনের মিউজিক স্ট্রিমিং অ্যাপ ইনস্টল করে সেখান থেকে স্ট্রিমিং সুবিধা এখানে পাওয়া যাবেনা। তবে ৩২জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড সাপোর্ট করে ফোনটি যা দ্বারা লোকাল স্টোরেজের অডিও শোনা যাবে।

নতুন নকিয়া ৫৭১০ এলো অদ্ভুত এক সুবিধা নিয়ে

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

HMD Global জানিয়েছে Nokia 5710 XpressAudio মডেলের নকিয়া ফোনের দাম পড়বে ৮৯ মার্কিন ডলার। বাংলাদেশে ফোনটির দাম পড়তে পারে ৮হাজার থেকে ৯হাজার টাকার মধ্যে। তবে বিশ্বব্যাপী ফোনটি কখন থেকে পাওয়া যাবে সে সম্পর্কে কিছু জানায়নি এইচএমডি গ্লোবাল।

আপনি কি এই ফোনটি কিনতে আগ্রহী? এর দাম এবং মজার ফিচারটি সম্পর্কে আপনার মতামত জানান!

👉 ভিডিওঃ নাথিং ফোন (১) এলো মোবাইল দুনিয়ার নতুন চমক নিয়ে

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,257 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.