মটোরোলা এক্স ফোনের নতুন ভয়েস কমান্ড ও ক্যামেরা ফিচার ফাঁস!

motorola moto x phoneগুগলের মটোরোলা মবিলিটি ইউনিট থেকে “মটো এক্স” ফোন বাজারে আসার গুজব নতুন নয়। কোম্পানিটির একাধিক কর্মকর্তা ইতোমধ্যেই ডিভাইসটি সম্পর্কে বেশ কিছু ভবিষ্যৎবাণী দিয়েছেন। গুগল চেয়ারম্যান এরিক শ্মিট কয়েকদিন আগে মটো এক্স ফোনের অপ্রকাশিত (আনরিলিজড) ভার্সন নিয়ে জনসম্মুখেও আসেন। কিন্তু এখনও পর্যন্ত সেটটির অনেক ফিচারই নিশ্চিত কোন সূত্র থেকে পাওয়া যায়নি।

তবে সম্প্রতি কানাডিয়ান অপারেটর রজার্স কর্তৃক লিক হওয়া একটি ভিডিওতে মটো এক্স ফোনের নতুন কিছু ফিচার জানা গিয়েছে। ঐ ক্লিপে ডিভাইসটির ভয়েস কনট্রোল, নোটিফেকেশন ও ফটোগ্রাফি বিষয়ক কতিপয় বৈশিষ্ট্য প্রকাশ পেয়েছে।

ভিডিওটিতে একজন ব্যবহারকারীকে মটো এক্স ফোনে গুগল নাউ এর মাধ্যমে আবহাওয়ার খবর জানতে দেখা যায়। তিনি প্রথমেই বলেন “ওকে গুগল নাউ”, আর এর সাথে সাথে সেটটি ভয়েস কমান্ড অনুসরণের জন্য প্রস্তুত হয়ে যায়। স্মার্টফোনটি ইউজারের কণ্ঠস্বর শুনে শুনে তা আয়ত্ব করে নেবে এবং “অলওয়েজ লিসেনিং অন” মুডে থাকবে।

উল্লিখিত ফাঁস হওয়া ভিডিও থেকে মটো এক্স ফোনের নতুন ধরনের নোটিফিকেশন সিস্টেম সম্পর্কেও জানা যায়। হ্যান্ডসেটটিতে প্রচলিত ব্লিংকিং লাইটের স্থলে সরাসরি স্ক্রিনেই নোটিফিকেশনের ফ্ল্যাশ দেখা যাবে।

ডিভাইসটি হাতে নিয়ে দুইবার নাড়া দিলেই এর ক্যামেরা এক্সেস করা যাবে। আর ছবি তুলতে চাইলে নির্দিষ্ট কোন বাটনের পরিবর্তে স্ক্রিনের যেকোন স্থানে স্পর্শ করলেই তা সম্ভব হবে।

মটো এক্স ফোন হচ্ছে গুগলের সরাসরি তত্বাবধানে মটোরোলার তৈরি প্রথম স্মার্টফোন। আগস্ট মাসে এটি বাজারে আসার সম্ভাবনা রয়েছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,434 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.