রমযান ও ঈদ উপলক্ষ্যে টুইটারে এলো বিশেষ হ্যাশফ্লাগ ও ফিচার!

twitter logo imgএ বছর পবিত্র রমযান ও ঈদুল ফিতর উপলক্ষ্যে বিশেষ হ্যাশফ্ল্যাগ ফিচার চালু করেছে জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার। ইসলামী ক্যালেন্ডারের নবম মাস রমযানকে উদ্দেশ্য করে আপনি যদি  আরবি বা ইংরেজি ভাষায় #Ramadan ও #Eid লিখে টুইট করেন, তাহলে Ramadan ও Eid শব্দদুটির সামনে বিশেষ প্রতীক দেখা যাবে। #Ramadan যুক্ত টুইট করলে Ramadan শব্দটির পর একটি চাঁদের মত আইকন আসবে। আর #Eid লেখা টুইটে Eid শব্দটির সামনে ঈদ মোবারকের বিশেষ ক্যালিগ্রাফি আইকন দেখা যাবে। হ্যাশফ্ল্যাগ ফিচার বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে চালু হয়েছিল, যা রমজানেও বর্ধিত করেছে টুইটার।

ramadan eid hashflag twitterএছাড়া বিভিন্ন স্থানের সেহরি ও ইফতারের সময় জানাতে আল অ্যারাবিয়া’র সাথে পার্টনারশিপ করেছে টুইটার। আপনার শহরের ইফতারের সময় সম্পর্কে জানতে @AlArabiya এবং #Iftar লিখে তারপর আপনার শহরের নামের শুরুতে হ্যাশ চিহ্ন দিয়ে টুইট করুন। এবার আল অ্যারাবিয়া আপনার কাঙ্ক্ষিত তথ্য জানিয়ে আরেকটি টুইট করবে। উদাহরণস্বরূপ, ঢাকার ক্ষেত্রেঃ

ঢাকায় ইফতারের সময় সম্পর্কে ধারণা পেতে চাইলে টুইট করুনঃ  @AlArabiya #Iftar #Dhaka

ঢাকায় সেহরির শেষ সময় সম্পর্কে ধারণা পেতে চাইলে টুইট করুনঃ  @AlArabiya #Imsak #Dhaka

বাংলাটেক২৪ ডটকম এর পক্ষ থেকে বিশেষ সতর্কতাঃ টুইটারের এই সেহরি ও ইফতারের সময়ের তথ্য প্রদান সঙ্ক্রান্ত ফিচারটি ইন্টারন্যাশনাল টাইমজোন অনুসারে দেয়া হলেও আপনি বাড়তি সতর্কতার জন্য আপনার নিজ দেশ/শহরের টিভি/রেডিও বা সংবাদপত্র প্রভৃতি স্থানীয় সূত্র থেকে ইফতার ও সেহরি’র সময় জেনে নিন। টুইটারের এই উদ্যোগকে আমরা স্বাগত জানাই, তবে ইফতার ও সেহরি’র মত গুরত্বপূর্ণ ক্ষেত্রে অবশ্যই স্থানীয় মাধ্যম থেকে সঠিক সময় জেনে নেয়া উচিৎ বলে আমরা মনে করি।

সবাইকে পবিত্র রমযান ও ঈদের আগাম শুভেচ্ছা :-)

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,265 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.