শাওমি রেডমি ১৩ কি কম বাজেটে নতুন পছন্দ হতে পারবে?

শাওমির জনপ্রিয় রেডমি সিরিজে যুক্ত হলো আরো নতুন একটি ফোন, রেডমি ১৩। ইউরোপের বাজারে কিছুদিন আগে মুক্তি পেয়ে বাংলাদেশেও যাত্রা শুরু করেছে ডিভাইসটি। শাওমির এই নতুন বাজেট-ফ্রেন্ডলি স্মার্টফোন গত বছর মুক্তি পাওয়া রেডমি ১২ এর সাকসেসর হিসেবে কাজ করবে। পরিচিত ডিজাইনের এই ফোনে থাকছে কিছু লক্ষণীয় আপগ্রেড। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া রেডমি ১৩ ফোনটি সম্পর্কে।

রেডমি ১৩ ফোনে কি কি রয়েছে?

রেডমি ১৩ ফোনটিতে রেডমি ১২ এর মত প্রায় একই ডিজাইন বজায় রয়েছে, ফোনের ব্যাকে ডুয়াল ক্যামেরা সেটাপের সাথে এলইডি ফ্ল্যাশ ইউনিট রয়েছে। আইপি৫৩ রেটিং এর এই ফোন কিছুটা হলেও ডাস্ট ও ওয়াটার স্প্ল্যাশ রেসিস্ট্যান্ট। পাওয়ার বাটনের সাথে রয়েছে এমবেডেড সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর যা সিকিউরিটির কাজ করবে।

রেডমি ১৩ ৪জি ফোনটিতে ৬.৭৯ ইঞ্চির বিশাল আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজ্যুলেশন এইচডি প্লাস, সাথে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেট। ডিসপ্লের পাঞ্চ-হোল কাটআউটে স্থান পেয়েছে ফোনটির ১৩ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

ফোনটির ব্যাকে ডুয়াল ক্যামেরা সেটাপ আছে তা ইতিমধ্যে জেনেছেন। ১০৮ মেগাপিক্সেল মেইন ক্যামেরার সাথে ফোনটিতে রয়েছে ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। রেডমি ১২ ফোনটিতে থাকা ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা বিচারে রেডমি ১৩ এর ক্যামেরাকে আপগ্রেড বলা গেলেও নতুন ফোনে মিসিং থাকছে আল্ট্রা ওয়াইড ক্যামেরা।

রেডমি ১৩ এর চিপসেট হিসেবে মিডিয়াটেক হেলিও জি৯১ আলট্রা প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা আগের জেনারেশনের চেয়ে আপগ্রেড বলা চলে৷ বাংলাদেশে ৬ জিবি র‍্যাম এর সাথে ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম এর সাথে ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে ফোনটি পাওয়া যাবে। এতে ৫০৩০ মিলিএম্প ব্যাটারির সাথে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং চার্জিং সুবিধা থাকছে। শাওমির লেটেস্ট হাইপার ওএস এর দেখা মিলবে এই ফোনে, যা এন্ড্রয়েড ১৪ এর উপর ভিত্তি করে তৈরী।

xiaomi redmi 13

রেডমি ১৩ এর দাম কত?

রেডমি ১৩ ফোনটি পাওয়া যাবে ৪টি কালারে – ব্লু, পিংক, গোল্ড ও ব্ল্যাক। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর রেডমি ১৩ এর দাম পড়বে ১৭,৯৯৯ টাকা। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর রেডমি ১৩ এর দাম ১৯,৯৯৯ টাকা।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *