শাওমি পোকো এফ৬ কি নামের প্রতি সুবিচার করতে পারবে?

শাওমির পোকো লাইনআপ এর নতুন সংযোজন হলো পোকো এফ৬ ফোনটি। অনেকে বলছেন এই ফোন হতে পারে জনপ্রিয় পোকোফোন এফ১ এর সাকসেসর। অনেক অনেক দিন আগে মুক্তি পেলেও এফ১ মডেলটির জনপ্রিয়তা আজও বিদ্যমান, যার ক্রেডিট দিতে হয় এর অসাধারণ প্রাইসে টপ-টিয়ার স্পেসিফিকেশন অফারিংকে। এবার বলা হচ্ছে মিড-রেঞ্জ প্রাইস পয়েন্টে ফ্ল্যাগশিপ-লেভেল পারফরম্যান্স প্রদান করতে পারবে নতুন পোকো এফ৬।

পোকো এফ৬ কি হতে পারবে এই সময়ের পোকোফোন এফ১? নাকি ফোনটি সম্পর্কে এই ধরনের মতামত নিতান্তই হাইপ? এসব প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো এই পোস্টে।

পোকো এফ৬ ফোনটিতে যা যা থাকছে

পোকো এফ৬ ফোনটিতে প্রসেসর ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮+ জেন ১। সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে ফোনটি পাওয়া যাবে।

পোকো এফ৬ এর ব্যাকে রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও একটি থার্ড লেন্স যা ম্যাক্রো ক্যামেরা হিসেবে কাজ করবে। ফোনের ফ্রন্টে রয়েছে ২০ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। ডিভাইসটিতে ১.৫কে (১২২০পি) রেজ্যুলেশনের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে, যার সাথে রয়েছে ৯০ ওয়াট এর সুপার ফাস্ট চার্জিং।

ডিজাইনের দিক দিয়ে এর আগে মুক্তি পাওয়া পোকো এফ৪ ও এফ৫ ফোনগুলোকে অনুসরণ করেছে এফ৬। পোকো এফ৬ ফোনটি ব্ল্যাক, ব্লু ও হোয়াইট কালার ভ্যারিয়ান্টে পাওয়া যাবে। ওহ হ্যাঁ, ৫জি কানেকটিভিটি সাপোর্টও থাকছে এই ফোনে।

xiaomi poco f6

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে পোকো এফ৬ এর ফিচারগুলো:

  • ডিসপ্লে: ৬.৬৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে
  • প্রসেসর: স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ 
  • ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল ট্রিপল
  • ফ্রন্ট ক্যামেরা: ২০ মেগাপিক্সেল
  • র‍্যাম: ৮-১২ জিবি পর্যন্ত
  • স্টোরেজ: ২৫৬-৫১২ জিবি পর্যন্ত
  • ব্যাটারি: ৫০০০ মিলিএম্প
  • চার্জিং: ৯০ ওয়াট

পোকো এফ৬ এর দাম কত?

আর্লি বার্ড ডিসকাউন্টে পোকো এফ৬ ফোনটি পাওয়া যাবে মাত্র ৩৪০ ডলারে। তবে পোকো এফ৬ ফোনটির বেস ভ্যারিয়ান্ট এর দাম ৩৮০ ডলার। এছাড়াও পোকো এফ৬ প্রো মডেলও মুক্তি পেয়েছে যার দাম ৫০০ ডলার রাখা  হয়েছে।

এখন প্রশ্ন হচ্ছে পোকো এফ১ এর হাইপ কি ধরে রাখতে পেরেছে পোকো এফ৬? যদিও পুরাপুরি কম দামি পোকো এফ১ এর মত সকল বিষয়ে এগিয়ে নেই এফ৬, তবে পুরাপুরি খারাপ একটি ডিল বলা যাবেনা এই ফোনকে। পোকো এফ৬ যথেষ্ট ভালো একটি ফোন। মিড-রেঞ্জ স্মার্টফোন এর খোঁজে থাকলে এই ফোনটি যে কোনো ধরনের ব্যবহারকারীর জন্যেই দারুণ পছন্দ হতে পারে। ফোনটি সম্পর্কে আরও জানতে পারেন এর অফিসিয়াল পেজ থেকে। আপনি কী ভাবছেন এই ফোন সম্পর্কে? কমেন্টে জানান!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *