পোকো সি৫১ আসছে ১২ হাজার টাকায় অসাধারণ ডিল নিয়ে

আরো একটি নতুন ফোন যুক্ত হলো পোকো’র বাজেট-ফ্রেন্ডলি সি (C) সিরিজে। সম্প্রতি ভারতের বাজারে পোকো সি৫১ ডিভাইসটি মুক্তি পেয়েছে। ভারতের বাজারে এই প্রথম মিডিয়াটেক হেলিও জি৩৬ চিপসেট যুক্ত কোনো ফোন মুক্তি পেলো যা ২.২গিগাহার্জ ক্লকস্পিডে চলে। চলুন জেনে নেওয়া যাক পোকো সি৫১ ফোনটির দাম, ফিচার, ইত্যাদি সম্পর্কে বিস্তারিত।

পোকো সি৫১ ফোনটিতে লেদার-লাইক টেক্সচারড ব্যাক প্যানেল রয়েছে ও দেখতে অনেকটা রেডমি এ১+ ডিভাইসটির মত। ফোনের ব্যাকে স্কয়ার শেপ এর ক্যামেরা মডিউল ও ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে। ফোনটি স্ক্র্যাচ ও স্প্ল্যাশ রেসিস্ট্যান্ট।

ফোনের ফ্রন্টে ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে রয়েছে যার রেজ্যুলেশন এইচডি+, যাতে ১২০হার্জ টাচ স্যামপ্লিং রেট এর পাশাপাশি ওয়াটারড্রপ নচ রয়েছে। মানে ফোনটিতে কোনো ধরনের হাই রিফ্রেশ রেট সুবিধা থাকছেনা। ফোনটির নচে ৫মেগাপিক্সেল সেলফি শ্যুটার রয়েছে।

পোকো সি৫১ ডিভাইসটির ব্যাকে রয়েছে ৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটাপ। সর্বোচ্চ ১০৮০পি রেজ্যুলেশনে ৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে ফোনটিতে। এছাড়া রয়েছে এইচডিআর, পোরট্রেইট মোড ও আরো অনেক অপশন। ফোনের ফ্রন্টে পেয়ে যাবেন ৫মেগাপিক্সেল সেলফি শ্যুটার।

অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৬ চিপসেট ব্যবহার করা হয়েছে পোকো সি৫১ ফোনটিতে। সাথে রয়েছে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ। এছাড়া ৩জিবি ভার্চুয়াল র‍্যামও থাকছে এই ফোনে, তার মানে সব মিলিয়ে মোট ৭জিবি টার্বো র‍্যাম পাওয়া যাবে এই ফোনে। আবার মেমোরি কার্ড ব্যবহার করে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে। পোকো ফোনের দাম সাধ্যের মধ্যে থাকায় সবাই কাঙ্ক্ষিত ক্ষমতার ফোনটি বাছাই করে নিতে পারে। এছাড়া রয়েছে কম দামি পোকো ফোন এর আলাদা সমাহার।

Poco C51

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

পোকো সি৫১ ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। পোকো সি৫১ চলবে অ্যান্ড্রয়েড ১৩ গো এডিশন দ্বারা। এছাড়া এই ফোনে আরো রয়েছে ৩-কার্ড স্লট, হেডফোন জ্যাক, টপ-ফেসিং স্পিকার। এখানে পোর্ট রয়েছে মাইক্রো-ইউএসবি, এর মানে হলো ইউএসবি টাইপ-সি নেই যা ২০২৩ সালে এসে কিছুটা হতাশজনক একটি বিষয়। 

পোকো সি৫১ ফোনটির দাম পড়বে ৮,৪৯৯ ভারতীয় রুপি ও শুধুমাত্র ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে। বাংলাদেশে এলে এর দাম ১২ হাজার টাকার আশেপাশে হতে পারে। রয়্যাল ব্লু ও পাওয়ার ব্ল্যাক, এই দুইটি কালারে পাওয়া যাবে ফোনটি।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *