মোবাইলে ৫০ হাজার টাকা পর্যন্ত লোন দিচ্ছে ব্যাংক এশিয়া – অ্যাপে আবেদন!

দ্রুত পরিবর্তনশীল প্রযুক্তির সাথে তাল মিলিয়ে গ্রাহককে উন্নত ব্যাংকিং সেবা প্রদান এবং চলমান আর্থিক অন্তর্ভুক্তিমূলক কার্যক্রম আরো সহজ করার লক্ষ্যে ব্যাংক এশিয়া ডিজিটাল ন্যানো লোন চালু করেছে। গত বুধবার (১৪ জুন, ২০২৩)  রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত ব্যাংক এশিয়া টাওয়ারে ন্যানো লোনসেবা কার্যক্রম উদ্বোধন করেন ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক জনাব আদিল চৌধুরী।

ন্যানো লোনের পাইলট পর্যায় উদ্বোধন অনুষ্ঠানে ব্যাংকটির উপ ব্যবস্থাপনা পরিচালক ও ন্যানো লোন প্রকল্পের প্রধান জনাব জিয়াউল হাসান, এসইভিপি ও সিআইও জনাব হোসাইন আহম্মদ, ব্যাংক এশিয়ার প্রযুক্তি সহযোগী ইরা ইনফোটেকের প্রধান নির্বাহী জনাব মোঃ সিরাজুল ইসলাম এবং ব্যাংকের এসভিপি (এজেন্ট ব্যাংকিং) জনাব কাজী মর্তুজা আলী সহ অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

ডিজিটাল ন্যানো লোন প্রকল্পে পাইলটিং উদ্বোধন করে ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আশা করে বলেন যে ন্যানো লোন প্রকল্পটি ব্যাংকের ঋণ সেবা কার্যক্রমকে দ্রুত সম্প্রসারণের মাধ্যমে একটি নতুন দিগন্তের উন্মোচন করবে। প্রাথমিক পর্যায়ে প্রযুক্তিগত ব্যবসায় যে সকল চ্যালেঞ্জ সামনে আসবে সেগুলো সুষ্ঠুভাবে সমাধানের মাধ্যমে ব্যবসা কার্যক্রম সার্থক ভাবে এগিয়ে নিতে তিনি সংশ্লিষ্ট সকল বিভাগের কর্মকর্তাদের একযোগে কাজ করার আহ্বান জানান। 

ব্যাংক এশিয়ায় একাউন্ট রয়েছে এমন যে কেউ মোবাইল অ্যাপ ব্যবহার করে ছয় মাস মেয়াদি ন্যানো লোনের আবেদন করতে পারবেন। প্রাথমিক পর্যায়ে ঋণের পরিমাণ হবে ৫০০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। ঋণ আবেদনে গ্রাহকের ক্রেডিট স্কোরিং সম্পন্ন হবে ফাইনান্সিয়াল স্টেটমেন্ট ও মেটা ডাটা ব্যবহার করা হবে। আর আবেদন, বরাদ্দ ও বিতরণ প্রতিটি ধাপ হবে সম্পূর্ণ মোবাইলের মাধ্যমে তৎক্ষণাৎ সম্পন্ন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক আদিল চৌধুরী একজন গ্রাহকের মোবাইল অ্যাপ থেকে ঋণ আবেদন দাখিল করে তাৎক্ষণিকভাবে বরাদ্দ পাওয়া এবং ঋণের টাকা গ্রাহকের একাউন্টে জমা হওয়ার প্রক্রিয়া প্রত্যক্ষ করেন। 

bank asia mobile digital loan

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ইতিপূর্বে সিটি ব্যাংক ও বিকাশ একত্রে মিলে ন্যানো লোনের ব্যবস্থা চালু করেছে। ডিজিটাল ন্যানো লোন নেয়ার জন্য ব্র্যাক ব্যাংকের রয়েছে “সুবিধা” নামের একটি অ্যাপ। ঢাকা ব্যাংকের রয়েছে ইরিন (eRin) নামের অ্যাপ। এবার ব্যাংক এশিয়াও নিয়ে এসেছে নতুন উক্ত সেবা। ডিজিটাল ন্যানো লোন সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি আপনার কেমন লেগেছে সেটি আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

4 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *