মোবাইলে লোন দিতে এলো ঢাকা ব্যাংকের eRin অ্যাপ

ব্যক্তিগত প্রয়োজনে লোন বা ঋণ নেয়া আরও সহজ করতে সম্প্রতি বাংলাদেশ ব্যাংক তাদের ডিজিটাল লোন সংক্রান্ত নীতিমালা সামনে এনেছে। আর এর ফলে অনলাইনের মাধ্যমেই ঋণ নেয়া সম্ভব হবে। বিভিন্ন ব্যাংক ইতোমধ্যেই এই সুবিধা চালু করেছে। ব্র্যাক ব্যাংকের সুবিধা অ্যাপ মোবাইলেই লোন সেবা দিচ্ছে। অনলাইনে কোনো কাগজপত্র ছাড়াই এরকম ব্যক্তিগত ঋণ ব্যবস্থা সর্বপ্রথম চালু করে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস বিকাশ। বর্তমানে বিকাশ লোন অনেক জনপ্রিয়। তবে এখন বাংলাদেশের বিভিন্ন ব্যাংকগুলোও ব্যক্তিগত ঋণ দেয়ার ক্ষেত্রে তাদের নিজস্ব অ্যাপ নিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় ঢাকা ব্যাংক নিয়ে এলো তাদের ‘ইঋণ’ নামক একটি অ্যাপ।

নতুন eRin অ্যাপ ব্যবহার করে যে কেউ এখন কোনো কাগজপত্র সরাসরি না দিয়ে অনলাইনেই ব্যক্তিগত ঋণ গ্রহণ করতে পারবেন। সকল তথ্য অনলাইনেই দেয়া যাবে অ্যাপের মাধ্যমে। ফলে গ্রাহককে বাড়তি কোনো ঝামেলা করতে হবে না। যে কোন গ্রাহক আনসিকিউরড লোন বা ঋণের জন্য আবেদন করতে পারবে এই অ্যাপ থেকে। সর্বোচ্চ ৫০,০০০ টাকা পর্যন্ত ব্যক্তিগত লোন পাওয়া যাবে এই প্রক্রিয়ায়। মাত্র ২ ঘণ্টার মধ্যেই এই ঋণ পাওয়া সম্ভব হবে বলে জানিয়েছে ঢাকা ব্যাংক।

বাংলাদেশের যে কোনো জায়গা থেকে দিনরাত ২৪ ঘণ্টাই নতুন এই অ্যাপের মাধ্যমে ঋণের জন্য আবেদন করা যাবে। এই প্রক্রিয়ায় ঋণ পেতে ব্যাংকে যাওয়ার কোনো প্রয়োজনই নেই গ্রাহকের।

বিগত ১৬ এপ্রিল ২০২৩ এ এই অ্যাপের উদ্ভোধন করেন ঢাকা ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ইমরানুল হক। অ্যাপ ও অন্যান্য প্রযুক্তিতে সহায়তা দিচ্ছে ক্যাশই অ্যালায়েন্স নামক একটি প্রতিষ্ঠান। যে কোনো ব্যাংকিং কার্যদিবসে ঋণ নিতে আবেদন করলে যাচাই-বাছাই সাপেক্ষে ২ ঘণ্টার মধ্যেই ঢাকা ব্যাংকের নিজস্ব অ্যাকাউন্টে এই ঋণের টাকা পাওয়া যাবে। নির্দিষ্ট সময়ের মধ্যে এই ঋণ সহজ কিস্তিতে শোধ করার সুবিধা থাকবে। ফলে জরুরি প্রয়োজনে ঋণ নিতে এখন আর ঝামেলায় পড়তে হবে না। এই প্রক্রিয়ার মাধ্যমে ঋণ নেয়ার ক্ষেত্রে নতুন এক দিগন্তের সূচনা হল

ঢাকা ব্যাংকের ‘ইঋণ’ অ্যাপটি আপনি যে কোনো স্মার্টফোনে ব্যবহার করতে পারবেন। অ্যাপটি ইনস্টল করতে গুগল প্লেস্টোরে যেতে হবে। আইফোনের জন্যেও অ্যাপটি খুব দ্রুতই পাওয়া যাবে।

Dhaka Bank launched digital loan app eRin

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

2 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *