স্বল্প বাজেটে নকিয়া C300 আসছে আধুনিক সব সুবিধা নিয়ে

মোবাইল ফোনের জগতে নোকিয়া এক অনন্য বিশ্বস্ততার নাম। এন্ড্রয়েড আসার পরে যদিও নোকিয়া তাদের মার্কেট ভ্যালু হারিয়েছে। কিন্তু বর্তমানে তারাও এন্ড্রয়েড ফোন রিলিজ করার মাধ্যমে পুনরায় তাদের হারানো ঐতিহ্য ফিরে পাওয়ার আশা করছে। সম্প্রতি নোকিয়া ব্রান্ডের সাথে যুক্ত HMD Global আমেরিকার মার্কেটে দুইটি নতুন লো বাজেট স্মার্টফোন রিলিজ করেছে।

নোকিয়া কোম্পানি Nokia C300 এবং Nokia C110 নামের দুটি ফোন রিলিজ করেছে, যেটা লো বাজেট হিসেবে দারুণ আউটলুক এবং অসাধারণ ফিচার সাপোর্ট করে। Nokia C110 এর ফিচার সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট থেকে এই সম্পর্কে দেয়া আর্টিকেল পড়তে পারেন। চলুন আজ বিস্তারিত জেনে নেয়া যাক নকিয়া সি৩০০ ফোনে কি সুবিধা থাকছে।

নোকিয়া সি৩০০ ফোনের ডিসপ্লে ও ডিজাইন

ডিসপ্লে হিসেবে উক্ত ফোনে থাকছে ৬.৫২ ইঞ্চির একটি IPS LCD ডিসপ্লে। যেটার এসপেক্ট রেশিও ২০ঃ৯ এবং রেজুলেশন হিসেবে থাকছে ৭২০ x ১৬০০ পিক্সেল। রয়েছে একটি ওয়াটারড্রপ নচ স্ক্রিন যা 2.5D গ্লাস দ্বারা প্রোটেকটেড। ডিসপ্লেতে ৪০০ নিটস পর্যন্ত ব্রাইটনেসের সুবিধাও পাওয়া যাবে। ফোনটির স্ক্রিন টু বডি রেশিও প্রায় ৮০.৪%।

প্লাস্টিক ফ্রেমে তৈরি ফোনটির পিছনের দিকে প্লাস্টিক এবং সামনের দিকে গ্লাস রয়েছে। স্প্ল্যাশ এবং ডাস্ট রেসিসটেন্ট ক্ষমতা সহ এই ফোনে একটি মাত্র ন্যানো সিমের সুবিধা রয়েছে। ফোনটির ওজন প্রায় ১৯০ গ্রাম। ফোনটিতে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

নোকিয়া C300 ফোনের ক্যামেরা

ক্যামেরাতে এই ফোনে ট্রিপল লেয়ার সেটাপ দেয়া হয়েছে। যার মেইন ক্যামেরা হিসেবে আছে ১৩ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা লেন্স এবং সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ব্যবহার করা হয়েছে। এই ফোনে LED flash মডিউল ব্যবহার করা হয়েছে। ক্যামেরা মোড হিসেবে HDR, portrait, night মোডের সুবিধা পাওয়া যাবে এবং 1080p@30fps এ ভিডিও করা সম্ভব। সেলফি ক্যামেরাতে রয়েছে ৮ মেগা পিক্সেলের একটি সেন্সর। যেটা দিয়ে ভিডিও করার সুবিধাও পাওয়া যাবে।

নকিয়া C300 ফোনের প্রসেসর 

চিপসেট হিসেবে এই ফোনে রয়েছে Qualcomm SM6115 Snapdragon 662 এবং যেটি অক্টা-কোর প্রসেসর দ্বারা পরিচালিত। এখানে 4×2.0 GHz Kryo 260 Gold & 4×1.8 GHz Kryo 260 Silver প্রসেসর রয়েছে। গ্রাফিক্সের জন্য রয়েছে  Adreno 610। নোকিয়া তাদের এই ফোনে এন্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ব্যবহার করেছে।

নকিয়া C300 ফোনের র‍্যাম ও স্টোরেজ

ফোনটি ৩ জিবি র‍্যামের একটি ভেরিয়েন্টেই রিলিজ করা হয়েছে। স্টোরেজ হিসবে ব্যবহারকারী পাচ্ছেন ৩২ জিবি রম। কিন্তু ডেডিকেটেড microSDXC স্লট থাকায় ব্যবহারকারী ফোনের স্টোরেজ খুব সহজেই ইচ্ছা মতো বাড়িয়ে নিতে পারবেন।

nokia c300 smartphone

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

নকিয়া সি৩০০ ফোনের ব্যাটারি ও বাজার মূল্য

এই ফোনে ৪০০০ মিলি এম্পিয়ারের একটি নন রিমুভেবল লি-প্রো ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফোনটির সাথে চার্জারও দেয়া আছে যেটি ১০ ওয়াট ক্ষমতা সম্পন্ন।

নোকিয়া C300 ফোনটি শুরুতে আমেরিকার বাজারে রিলিজ করা হয়েছে। আমেরিকায় বর্তমানে ফোনটি ১৩৯ ডলারে ক্রয় করা যাবে। বাংলাদেশে এলে হয়ত এর দাম ১৫ হাজার টাকার আশেপাশে হবে। ফোনটি একটি মাত্র র‍্যাম রম ভেরিয়েন্টের মতো একটি মাত্র কালারেই পাওয়া যাবে,যেটি হলো নীল।

👉 নকিয়া এন্ড্রয়েড ফোনের দাম

বাজার মূল্য হিসেবে ফোনটির ফিচার খুব সহজেই মন কেরে নিবে। আপনি যদি স্বল্প বাজেটের ফোন নিতে চান তাহলে এই ফোন হতে পারে আপনার জন্য পারফেক্ট চয়েস। তবে সেক্ষেত্রে আপনাকে দেশের বাজারে ফোনটি রিলিজ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। নোকিয়ার নতুন এই মডেলের ফোনটি আপনার কাছে কেমন লাগলো আমাদের কমেন্ট করে জানাবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *