নকিয়া C110 আসছে কম দামে শাওমি ও রিয়েলমির সাথে লড়াই করতে

ফোনের বাজারে যদি কোনো বিশ্বস্ত ব্রান্ডের কথা বলতে হয় তাহলে নকিয়ার নাম খুব সহজেই মানুষের মুখে আসবে। এন্ড্রয়েড আসার আগে যখন বাটন নির্ভর ফোনে জাভা ফোন ব্যবহার করা হতো তখন সারাবিশ্বে নোকিয়ার ব্যবহার ছিলো সর্বোচ্চ। এন্ড্রয়েড আসার পরে নোকিয়া তাদের পুরানো ঐতিহ্য হারিয়ে ফেলতে শুরু করে।

তবে বর্তমানে যুগের সাথে তাল মিলিয়ে তারা বাটন মোবাইলকাইওএস ফোন সহ নকিয়া এন্ড্রয়েড ফোন উৎপাদন শুরু করে তাদের পুরানো ঐতিহ্য পুনরায় ফিরে পাওয়ার চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় তারা মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে নিয়ে এলো তাদের নতুন মডেল নকিয়া C110 ফোনটি। স্বল্প বাজেটের তাদের এই ফোনে কী কী সুবিধা থাকছে তা বিস্তারিত জেনে নেয়া যাক।

নকিয়া C110 এর ডিজাইন ও ডিসপ্লে

১৭২ গ্রাম ওজনের এই ফোনটি আপনি পাচ্ছেন প্লাস্টিক ফ্রেমে যেটার পিছনের অংশে প্লাস্টিক এবং সামনের অংশে গ্লাস এর ব্যবহার হয়েছে। সিংগেল সিম (ন্যানো সিম) এর পাশাপাশি এই ফোনে স্প্ল্যাশ এবং ডাস্ট রেসিসটেন্ট এর সুবিধা রয়েছে। তবে দেশভেদে ডাবল সিম ভার্সনও পাওয়া যেতে পারে।

ডিসপ্লেতে আপনি পাচ্ছেন ৬.৩ ইঞ্চি LCD স্ক্রিন। সাথে থাকছে ২৭৩ পিপিআই ডেনসিটি সম্পন্ন HD+ রেসোলুশন। এর সাথে রয়েছে স্ক্রাচ রেসিসটেন্ট ক্ষমতা যুক্ত প্রোটেক্টিভ গ্লাস। যেটা আপনার ফোনের স্ক্রিনে দাগ পড়া থেকে সহায়তা করবে। এই ফোনের এসপেক্ট রেশিও ২০:৯ এবং এটি সর্বোচ্চ ৪০০ পর্যন্ত ব্রাইটনেস পর্যন্ত অফার করে।

নকিয়া সি১১০ এর প্রসেসর

নকিয়া তাদের এই ফোনে মিডিয়াটেক MT6762 হেলিও P22(12 nm) চিপসেট ব্যবহার করেছে। চিপসেট হিসেবে Octa-core(4×2.0 GHz Cortex-A53 & 4×1.5 GHz Cortex-A53) ব্যবহার করা হয়েছে।এই ফোনে জিপিউ হিসেবে PowerVR GE8320 ব্যবহার করা হয়েছে। সর্বোপরি এই বাজেটের ফোনের মধ্যে আপনাকে সবচেয়ে বেশি ব্যবহার উপযোগী সেবা প্রদান করতে সক্ষম হবে নকিয়ার নতুন এই মডেলটি । অপারেটিং সিস্টেম হিসেবে এই ফোনে এন্ড্রয়েড ১২ এর সুবিধা নিতে পারবেন ব্যবহারকারীরা।

নকিয়া সি১১০ এর র‍্যাম ও স্টোরেজ

নোকিয়া তাদের নতুন এই মডেলের ফোনে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি এর স্টোরেজ ক্ষমতা প্রদান করা হয়েছে। তবে এই স্টোরেজ এর ক্ষমতা microSD স্লটের মাধ্যমে বাড়ানো সম্ভব। 

নোকিয়া C110 এর ক্যামেরা

নোকিয়া C110 মডেলের এই ফোনে ১৩ মেগাপিক্সেলের একটি সিংগেল ক্যামেরা রয়েছে। এর সাথে LED ফ্লাশলাইটের সুবিধা রয়েছে। যেটির মাধ্যমে 1080p@30fps এ ভিডিও করা সম্ভব। ফোনটির সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। যদিও সেলফি ক্যামেরার সাথে ফ্লাশলাইটের সুবিধা ব্যবহারকারীরা নিতে পারবেন না। 

নকিয়া সি১১০ এর ব্যাটারি

নোকিয়া C110 ফোনে ৩০০০ মিলি এম্পিয়ারের লি-প্রো ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যেটি ফোনের সাথে সংযুক্ত থাকবে। চার্জার হিসেবে ৫ওয়াটের একটি ওয়্যার্ড চার্জার পাওয়া যাবে ফোনের সাথে। ফোনটিতে ৩.৫ মিমি জ্যাক এর সুবিধা রয়েছে। ব্যবহারকারীরা USB টাইপ C 2.0 পোর্ট ব্যবহার করতে পারবেন।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

Nokia C110

👉 এক চার্জে ২২ দিন চলবে নকিয়ার নতুন ফোন – বাটন মোবাইলেই ৪জি

নোকিয়া সি১১০ এর মূল্য

ফোনটি শুধুমাত্র গ্রে কালারেই পাওয়া যাচ্ছে। ফোনটি এখন পর্যন্ত শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রির জন্য পাওয়া যাচ্ছে। এর মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৯৯ ডলার। তবে আশা করা যায় বাংলাদেশের বাজারেও ফোনটি নিকট ভবিষ্যতে চলে আসবে। তখন এর দাম ১২ হাজার টাকার মধ্যে হতে পারে।

আপনার ফোনের বাজেট যদি অল্প হয়ে থাকে তাহলে আপনি এই ফোনটি বাংলাদেশের বাজারে আসার পরে ক্রয় করে আপনার চাহিদা খুব সহজেই মিটিয়ে নিতে পারবেন। আপনার কাছে নোকিয়ার নতুন মডেলের এই ফোনটি কেমন লেগেছে তা আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,571 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *