এসএসসি পরীক্ষা স্থগিত করা হলো (বন্যার কারণে)

মাত্র কিছুদিন আগেই নতুন করে প্রকাশিত হয়েছিল ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার হালনাগাদ সময়সূচি। এর রুটিন প্রথম প্রকাশিত হয়েছিল ২৭ এপ্রিল ২০২২ তারিখে। প্রাথমিকভাবে ১৯ জুন ২০২২ তারিখে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। সেই অনুযায়ী রুটিনও প্রকাশিত হয়েছিল।

এরপর বাংলাদেশের মানুষের দীর্ঘদিনের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের তারিখ নির্ধারিত হওয়ার কারণে ২৫শে জুনের এসএসসি ও সমমানের পরীক্ষাটি একদিন এগিয়ে ২৪ জুন নিয়ে আসা হয়। সেই মতে নতুন রুটিনও প্রকাশিত হয়। সারাদেশের মানুষ যাতে উৎসবমুখর ভাবে পদ্মাসেতুর উদ্বোধন উদযাপন করতে পারে সেজন্যই এই প্রচেষ্টা। কিন্তু অনিবার্য কারণে এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২২ আবারও পিছিয়ে যাচ্ছে।

সবগুলো নদনদীর পানি বেড়ে সিলেটে বন্যার কারণে সারা দেশে ১৯ জুন থেকে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপদসীমার উপড়ে বইছে। এমন অবস্থায় সারাদেশে একযোগে এই পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছেনা বলেই ১৯ জুন থেকে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হলো।

১৭ জুন শুক্রবার সকাল ১১টার দিকে দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে ব্রেকিং নিউজের মাধ্যমে এই তথ্যটি প্রচার করা হয় যে সিলেটে বন্যার কারণে সারা দেশে ১৯ জুন থেকে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে পরীক্ষা শুরুর নতুন কোনো সম্ভাব্য তারিখ এ সময় প্রকাশিত হয়নি। 

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এসএসসি পরীক্ষা স্থগিত করা হলো (বন্যার কারণে)

👉 এসএসসি ২০২২ পরীক্ষা কবে হবে? জানুন সর্বশেষ তথ্য

দেশের শীর্ষস্থানীয় একটি সংবাদ মাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম থেকে জানা গেছে শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানিয়েছেন, “সকল শিক্ষা বোর্ডের এসএসসি জেনারেল, এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরে জানানো হবে।”

আশা করা যায় শীঘ্রই ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হবে। চলতি বছরের এসএসসি এবং সমমানের পরীক্ষার নতুন তারিখ এবং সময়সূচি জানা মাত্রই আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করার চেষ্টা করব। নতুন সময়সূচি জানার জন্য আমাদের সাথেই থাকুন।

আরো জানুনঃ

👉 Download SSC 2023 Syllabus

👉 Download HSC 2023 Syllabus

👉 Download Dakhil 2023 Exam Syllabus

👉 Download Alim 2023 Exam Syllabus

জেনে নিন ২০২৩ সালের এসএসসি সিলেবাস, এইসএসসি ২০২৩ সিলেবাস, দাখিল ২০২৩ সিলেবাস, এবং আলিম ২০২৩ সিলেবাস

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,580 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *