রিয়েলমি ৬আই এলো বাংলাদেশে

রিয়েলমি ৬আই

বাংলাদেশের বাজারে অফিসিয়ালি রিয়েলমি পদার্পণ করেছে কিছুদিন হল। এরই মধ্যে রিয়েলমি সি২, রিয়েলমি সি৩ এবং রিয়েলমি ৫আই – ফোন তিনটি বাজারে ছেড়েছে রিয়েলমি। এই ফোনগুলো কেনা নিয়ে ক্রেতাদের মধ্যে যে হিড়িক পড়েছিলো, তা শেষ হতে না হতেই নতুন ফোন নিয়ে হাজির রিয়েলমি।

কোম্পানিটি এবার বাংলাদেশের বাজারে তাদের রিয়েলমি ৬আই স্মার্টফোনটি নিয়ে এসেছে। অনেকেই ধারণা করেছিলেন যে রিয়েলমি ৬ কিংবা রিয়েলমি ৬ প্রো বাংলাদেশে আসবে। তবে শেষ পর্যন্ত দুই ফোনের মধ্যকার হাইব্রিড ভার্সন, ৬আই দেশে আনল রিয়েলমি। চলুন জেনে নেয়া যাক, কী কী থাকছে এই রিয়েলমি ৬আই ফোনে।

ডিসপ্লে

৬.৫ ইঞ্চির নচযুক্ত ফুলস্ক্রিন ডিসপ্লে দেয়া হয়েছে রিয়েলমি ৬আই স্মার্টফোনে। রিয়েলমি এই নচ এর নাম দিয়েছে মিনি-ড্রপ নচ। ফোনটির ডিসপ্লের রেজ্যুলেশন এইচডি+।

হার্ডওয়্যার

মিডিয়াটেক এর হিলিও জি৮০ প্রসেসরযুক্ত সর্বপ্রথম ফোন, রিয়েলমি ৬আই। এই চিপসেটটি শক্তিশালী হওয়ায় ভিডিও দেখার মত হালকা টাস্ক থেকে গেমিং এর মত ভারি টাস্কগুলোও সহজেই চলবে এই ফোনে।

বাংলাদেশে রিয়েলমি ৬আই ফোনটির একটি মাত্র ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। ৪ জিবি র‍্যাম এর অফিসিয়াল রিয়েলমি ৬আই এ রয়েছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরা

রিয়েলমি ৬আই এর পেছনে থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ। ৪৮ মেগাপিক্সেল মেইন শুটার এর পাশাপাশি থাকছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা। এছাড়াও রয়েছে ২মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর। ফোনটির সামনে মিনি-ড্রপ নচ এর মধ্যে থাকছে ১৬ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

সফটওয়্যার

সফটওয়্যার হিসেবে রিয়েলমি ৬আই তে থাকছে এন্ড্রয়েড ১০ চালিত রিয়েলমি ইউআই। ক্লিন এবং মিনিমাল ইন্টারফেস হওয়ায় ইতোমধ্যেই ভালো নাম কামিয়েছে রিয়েলমি এর তৈরী এই কাস্টম এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম।

ব্যাটারি

হালের ট্রেন্ড, ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে রিয়েলমি ৬আই তে। ইউএসবি টাইপ-সি পোর্টের এই ফোনের বক্সেই দেয়া হয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জার।

দাম

রিয়েলমি ৬আই এর দাম নির্ধারণ করা হয়েছে ১৬,৯৯০ টাকা। রিয়েলমি ৬আই এর এই দাম নিয়ে ক্রেতাদের মধ্যে কিছুটা অসন্তুষ্টি লক্ষ করা গেছে।

রিয়েলমি ৬আই নিয়ে সর্বোপরি আপনার মতামত কী? আমাদের জানান কমেন্ট করে!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,010 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.