ফেসবুকে এলো নতুন ফিচার ‘ইনস্ট্যান্ট আর্টিকেলস’

instant articles1

সরাসরি ফেসবুকেই খবর পড়ার ব্যবস্থা করছে বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটি। সাধারণত আমরা যেমনটি দেখে থাকি, ফেসবুকে বিভিন্ন সংবাদপত্রের নিউজ লিঙ্ক শেয়ার করা হয় এবং সেগুলোতে ক্লিক করে সংশ্লিষ্ট সংবাদপত্রের সাইটে ভিজিট করে আমরা খবরটি পড়ে থাকি। কিন্তু ফেসবুকের নতুন ফিচার ‘ইনস্ট্যান্ট আর্টিকেলস’ এর মাধ্যমে ফেসবুকে অবস্থান করেই পুরো খবরটি পড়ে নেয়া যাবে। ফেসবুকে আমরা অন্যদের স্ট্যাটাস/ফটো যেভাবে দেখে থাকি- অনেকটা সেরকমই আরকি।

ফেসবুক দাবি করছে, লিংকে ক্লিক করে সংবাদপত্রের সাইটে গিয়ে খবর পড়তে গেলে পেইজ লোড নিতেই ৮ সেকেন্ড সময় ব্যয় হয়। অপরদিকে ইনস্ট্যান্ট আর্টিকেলস ফিচারটির মাধ্যমে দশগুণ দ্রুততর সময়ে খবর পড়া যাবে, কেননা এর সকল কনটেন্ট (টেক্সট, ফটো, ভিডিও) ফেসবুকের সার্ভারেই রয়েছে।

শুরুতে এই ফিচারটি শুধুমাত্র ফেসবুকের আইফোন অ্যাপেই পাওয়া যাবে। অন্যান্য প্ল্যাটফর্মে কবে নাগাদ ইনস্ট্যান্ট আর্টিকেলস উপলভ্য হবে তা জানায়নি কোম্পানিটি। বর্তমানে ন্যাশনাল জিওগ্রাফিক, বিবিসি নিউজ, দ্যা নিউইয়র্ক টাইমস, গার্ডিয়ান প্রভৃতি সংবাদ মাধ্যমের বাছাইকৃত খবর সরাসরি ফেসবুক থেকেই পুরোটা পড়া যাবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,420 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.