গুগল পিক্সেল ৮এ এলো সুলভে এআই ও অসাধারণ ক্যামেরা ফিচার নিয়ে

গুগল পিক্সেল লাইনআপের এ (A) সিরিজের ফোনগুলো মূলত সুলভ বাজেটে পিক্সেল এক্সপেরিয়েন্স প্রদান করে। এবার গুগল নিয়ে এলো ২০২৪ সালের পিক্সেল এ সিরিজের নতুন ফোন, পিক্সেল ৮এ।

চলুন জেনে নেওয়া যাক কি কি থাকছে গুগল এর এই নতুন ফোনে এবং কত টাকায় কিনতে পাওয়া যাবে এই ফোন।

কি কি থাকছে পিক্সেল ৮এ ফোনে?

গুগল পিক্সেল ৮এ ফোনটি চলবে গুগলের লেটেস্ট টেন্সর জি৩ চিপ দ্বারা। এআই-ভিত্তিক অনেক ফিচার এই ফোনেও চলে এসেছে যা আগে শুধুমাত্র ফ্ল্যাগশিপ ফোনে দেখা যেতো। এর মধ্যে রয়েছে নতুন জেমিনি এআই এসিস্ট্যান্ট, যা ব্যবহারকারীদের টাইপ করে, কথা বলে, কিংবা ছবি ব্যবহার করে অনেক ধরনের টাস্ক সম্পন্ন করতে সাহায্য করবে। আইডিয়া খুঁজে বের করা থেকে শুরু করে ভ্যাকেশন প্ল্যান করার কাজে পর্যন্ত এটি সাহায্য করবে।

পিক্সেল ৮এ ফোনটিতে ৬৪ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা সেটাপ রেখেছে গুগল। মেইন ক্যামেরার পাশাপাশি এখানে ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স রয়েছে। ফোনের ফ্রন্টে রয়েছে ১৩ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। টেন্সর জি৩ এর কল্যাণে পিক্সেল ৮এ ফোনটিতে অনেক এআই-পাওয়ার্ড ফটোগ্রাফি টুলস রয়েছে, যেমন:

  • বেস্ট টেক: একাধিক গ্রুপ ফটো থেকে সেরা ফেসিয়াল এক্সপ্রেশন অটোমেটিক বেছে নেওয়া
  • ম্যাজিক এডিটর: সাবজেক্ট রিপজিশন করা বা রিসাইজ করা যাবে, ব্যাকগ্রাউন্ড ইফেক্ট মাত্র কয়েক ট্যাপেই এডজাস্ট করা যাবে
  • অডিও ম্যাজিক ইরেজার: বাতাস বা শোরগোল এর মত সাউন্ড ভিডিও থেকে রিমুভ করা যাবে

এছাড়া ৮এক্স পর্যন্ত সুপার রেজ জুম, লো-লাইট ফটোগ্রাফির জন্য নাইট সাইট, ও অ্যাকুরেট স্কিন টোন রিপ্রেজেন্টেশন এর জন্য রিয়ার টোন এর মত ফিচারও রয়েছে। 

google pixel 8a

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এছাড়াও এই ফোনে আরো রয়েছে সার্কেল টু সার্চ ফিচার যা স্ক্রিনে সার্কেল করার মাধ্যমে ব্যবহারকারীদের সার্চ করার সুবিধা প্রদান করে থাকে। কল স্ক্রিন, ডিরেক্ট মাই কল, হোল্ড ফর মি, এবং ক্লিয়ার কলিং এর মত আরো এআই-ভিত্তিক কল এসিস্ট্যান্স ফিচারও রয়েছে এই ফোনে।

পিক্সেল ৮এ ফোনটিতে রাউন্ডেড এজ এর সাথে রিফাইনড ডিজাইন চোখে পড়বে। ম্যাট ব্যাক ও এলুমিনিয়াম ফ্রেম এর এই ফোন এখন পর্যন্ত পিক্সেল এ সিরিজের সবচেয়ে মজবুত ফোন। ১২০ হার্জ রিফ্রেশ রেট এর ব্রাইটার ও স্মুথার ডিসপ্লেও রয়েছে এই ফোনে। এলোয়, বে, অবসিডিয়ান, পোর্সিলিন – এই কালারগুলোতে গুগল পিক্সেল ৮এ পাওয়া যাবে। সাধারণ ১২৮ জিবি স্টোরেজ মডেল এর পাশাপাশি ২৫৬ জিবি স্টোরেজ মডেলেও ফোনটি পাওয়া যাবে।

ফ্যামিলির জন্য সেটাপ প্রসেস আরো উন্নত করেছে গুগল। নতুন অনবোর্ডিং টুল এর মাধ্যমে প্যারেন্ট বা গার্ডিয়ান ডিজিটাল গ্রাউন্ড রুল সেট করতে পারবেন, প্রাইভেসি সেটিংস ম্যানেজ করতে পারবেন, স্ক্রিন টাইম লিমিট সেট করতে পারবেন এবং ফ্যামিলি লিংক ব্যবহার করে লোকেশন শেয়ারও করতে পারবেন।

পিক্সেল ৮এ ফোনটিতে টাইটান এম২ সিকিউরিটি চিপ ও বিল্ট-ইন ভিপিএন রয়েছে যা বিভিন্ন ধরনের থ্রেট থেকে রক্ষা করবে। গুগল প্রতিশ্রুতি দিচ্ছে এই ফোনটিতে ৭ বছর সফটওয়্যার আপডেট পাওয়া যাবে। এই সময়কালে এন্ড্রয়েড ওএস আপডেট এর পাশাপাশি ফিচার ড্রপস আপডেটও পাবে ফোনটি।

👉 গুগল পিক্সেল ফোনের সেরা কিছু ফিচার যা আপনি জানতেন না

গুগল পিক্সেল ৮এ এর দাম কত?

গুগল পিক্সেল ৮এ ফোনটির দাম ৪৯৯ মার্কিন ডলার, ফোনটি মে মাসের ১৪ তারিখ থেকে সরাসরি কিনতে পাওয়া যাবে। অসাধারণ এআই ফিচার, মাথানষ্ট ক্যামেরা পারফরম্যান্স ও অ্যাফোর্ডেবল প্রাইস ট্যাগ এর পিক্সেল ৮এ গ্রাহকের প্রিয় মিড-রেঞ্জ স্মার্টফোন হতে যাচ্ছে একথা বলাই যায়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *