হোয়াটসঅ্যাপে আসছে বিশেষ সুবিধা যা টাকা দিয়ে কিনতে হবে

হোয়াটসঅ্যাপে সম্প্রতি প্রচুর পরিমাণে নতুন ফিচার আসতে দেখা যাচ্ছে। হোয়াটসঅ্যাপে বিজনেস প্রোফাইলে কিছুদিন আগে কভার ফটো এড করার অপশন যুক্ত হয়েছিলো। এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ বিজনেস এর নতুন অনেক ফিচার নিয়ে কাজ চলছে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

এবার “হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম” নামে নতুন একটি প্ল্যান নিয়ে এলো হোয়াটসঅ্যাপ যা মূলত সাবস্ক্রিপশন প্ল্যান হিসেবে কাজ করবে। এটি একটি হোয়াটসঅ্যাপ বিটা ফিচার যা অ্যান্ড্রয়েড, আইওএস ও ডেস্কটপ প্ল্যাটফর্মে নিকট ভবিষ্যতে আসতে চলেছে ও এটি নিয়ে বর্তমানে পরীক্ষা চালানো হচ্ছে।

হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম নামের এই ফিচারটি মূলত বিজনেস একাউন্টের জন্য সাবস্ক্রিপশন প্ল্যান হিসেবে কাজ করবে যা হোয়াটসঅ্যাপে আগামী কোনো আপডেটে যোগ হতে পারে। তবে হোয়াটসঅ্যাপ আপডেট করলেই এখন এই ফিচার পাওয়া যাবেনা, বর্তমানে এটি “আন্ডার ডেভলপমেন্ট” রয়েছে।

কিছু সময় আগে WABetaInfo হোয়াটসঅ্যাপ এর বিজনেস একাউন্টের জন্য সাবস্ক্রিপশন প্ল্যান ফিচার এর কাজ চলছে বলে জানায়। এই ফিচারের মাধ্যমে ১০টি ডিভাইস একই হোয়াটসঅ্যাপ একাউন্টে লিংক করা যাবে। এর ফলে আরো অনেক সুবিধা পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম নামের এই ফিচারটি শুধুমাত্র বিজনেস একাউন্টে পাওয়া যাবে ও ব্যাক্তিগত হোয়াটসঅ্যাপ একাউন্টে এই ফিচারটি আসবে কিনা সে সম্পর্কে কিছুই জানানো হয়নি হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে।

স্ক্রিনশটে লক্ষ করলে দেখতে পাবেন যে হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম এর সাহায্যে ১০টি ডিভাইস লিংক করা যাবে ও নাম সেট করা যাবে। আবার চাইলে প্রতিটি বিজনেস ডিভাইসের আলাদা নাম যাবে যাতে সহজে ডিভাইসের পরিচয় জানা যেতে পারে। 

এসবের বাইরে কাস্টম বিজনেস লিংক তৈরির সুবিধা পাওয়া যাবে এই ফিচারের কল্যাণে। এই শর্টলিংক ব্যবহার করে কাস্টমাররা খুব সহজে যেকোনো বিজনেস এর সাথে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে পারবে, যেখানে তাদের ফোন নাম্বারসহ তথ্য প্রদর্শিত হবে। এই কাস্টম লিংক দেখতে অনেকটা এমন হবেঃ wa.me/name

বিজনেস এর জন্য হোয়াটসঅ্যাপে কাস্টম লিংক তৈরী করলে বিজনেস এর ফোন নাম্বার হাইড করা থাকবে না। এই শর্ট একাউন্ট লিংকের উদ্দেশ্য হচ্ছে খুব সহজে লিংক ওপেন করে বিজনেসের সাথে কাস্টমারের যোগাযোগ স্থাপনে সাহায্য করা। এর মাধ্যমে সহজে যেকোনো বিজনেসের সাথে হোয়াটসঅ্যাপে যোগাযোগের পথ তৈরী হবে।

উল্লেখ্য যে এই কাস্টম শর্ট লিংক কিন্তু কোনো ধরনের ইউজারনেম নয়, তবে এটি ইউনিক বা অনন্য। অর্থাৎ একই শর্ট লিংক একাধিক বিজনেস ব্যবহার করতে পারবেনা। প্রতি ৯০দিনে একবার এই কাস্টম শর্ট লিংক পরিবর্তন করা যাবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

হোয়াটসঅ্যাপে আসছে বিশেষ সুবিধা যা টাকা দিয়ে কিনতে হবে

👉 হোয়াটসঅ্যাপে অনলাইন স্ট্যাটাস লুকিয়ে রাখার উপায়

তবে উল্লেখিত তথ্যের বাইরে তেমন কিছুই জানা যায়নি হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম সম্পর্কে। এই ফিচারটি কখন মুক্তি পাবে, সাবস্ক্রিপশন প্ল্যান এর দাম কেমন হবে বা এই সাবস্ক্রিপশন প্ল্যানে কি কি ফিচার থাকতে পারে, সে সম্পর্কে জানা এখনো বাকি রয়েছে।

নিচের স্ক্রিনশটে হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম ফিচারটির প্রিভিউ দেখতে পাবেন।

WhatsApp Premium is the new subscription plan for businesses
WhatsApp Premium / Credit: WABetaInfo

তবে এতটুকু জানা গিয়েছে যে এই হোয়াটসঅ্যাপ প্রিমিয়াম নামের এই ফিচারটি নিয়ে কাজ চলছে ও খুব শীঘ্রই এটি বিজনেস একাউন্টের জন্য আসতে যাচ্ছে। এই ব্যাপারটিও অনেকটা ধারণা করা যায় যে এই ফিচার সাধারণ ব্যাক্তিগত হোয়াটসঅ্যাপ একাউন্টে আসবেনা। তবে সময় এলেই জানা যাবে!

👉 বোনাস ভিডিওঃ টেলিটক ১৭ টাকায় ২ জিবি অফারে বড় পরিবর্তন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,060 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

1 Comment

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.