নকিয়া আনছে আশা ৫০১ স্মার্টফোনঃ ৯৯ ডলারে ফুল টাচস্ক্রিন এবং ওয়াইফাই

nokia-asha-501নকিয়া আশা সিরিজের নতুন একটি স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দেয়া হয়েছে। আশা ৫০১ মডেলের এই সেটটির শিপমেন্ট শুরু হবে চলতি বছর জুনে। তবে যুক্তরাষ্ট্রের বাজারে সহসাই আসছেনা আশা সিরিজের নতুন হ্যান্ডসেটটি।

মাত্র ৯৯ ডলার মূল্যের আশা ৫০১ মোবাইলে ৩ ইঞ্চি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন রয়েছে যার রেস্যুলেশন হবে ৩২০ x ২৪০; অন্যান্য উল্লেখযোগ্য স্পেসিফিকেশনগুলো হচ্ছেঃ

২জি নেটওয়ার্ক, ব্লুটুথ এবং ওয়াইফাই কানেক্টিভিটি, ডুয়েল সিম ও সিঙ্গেল সিম- উভয় ভ্যারিয়েন্টে উপলভ্য হবে আশা ৫০১, , ৩.২ মেগাপিক্সেল ক্যামেরা, সিঙ্গেল সিম স্ট্যান্ডবাই টাইম ৪৮ দিন পর্যন্ত, ডুয়েল সিম স্ট্যান্ডবাই টাইম ২৬ দিন পর্যন্ত।

সর্বোচ্চ ১৭ ঘন্টা টকটাইম, ৪ গিগাবাইট ফ্রি মেমোরি কার্ড (৩২ জিবি পর্যন্ত বর্ধনযোগ্য), ইএ গেমস নির্মিত ৪০টি ফ্রি গেমস (নকিয়া স্টোর থেকে আরও পেতে পারেন), লাল, সবুজ, সায়ান, হলুদ, সাদা এবং কালো রঙের বিশাল কেসিং সমাহার। 

আশা ৫০১ স্মার্টফোনের সাথে নতুন একটি পোর্টেবল ইউএসবি চার্জারও প্রকাশ করেছে নকিয়া। ডিসি-১৮ মডেলের এই ডিভাইসটি দেখতে অনেকটা মাইক্রোসফট উইন্ডোজ ফোনে ব্যবহৃত লাইভ টাইলসের মত। এর ধারণক্ষমতা ১৭২০ এমএএইচ।

চার্জারটির কেসিংয়ে ব্যাটারি লেভেল দেখানোর ব্যবস্থাও যুক্ত আছে। ১৫ ইউরোর মত প্রাইস ট্যাগ নিয়ে জুন-জুলাইতে এটি বাজারে আসবে বলে জানা যায়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *