নকিয়া জি৬০ এলো দুর্দান্ত ক্যামেরা ও ৫জি নিয়ে

নতুন একটি নকিয়া ব্র‍্যান্ডেড ফোন লঞ্চ করেছে এইচএমডি গ্লোবাল। কথা বলছি নকিয়া জি৬০ ৫জি ফোনটি নিয়ে। এই পোস্টে সদ্য মুক্তি পাওয়া এই নকিয়া জি৬০ ৫জি ফোনটি সম্পর্কে বিস্তারিত জানবেন।

প্রথমে কথা বলা যাক ফোনটির ডিজাইন নিয়ে। ফোনটির ডিজাইন দেখে বুঝা যায় এটি টেকসই বানাতে অনেক কাজ করেছে এর নির্মাতা, যা অতীতে নকিয়া’র সিগনেচার ফিচার ছিলো। ১০০% রিসাইকেলড পলিকার্বনেট ব্যাক প্যানেলের দেখা মিলবে ফোনটিতে। আর এরই মাধ্যমে নকিয়া জি সিরিজের ফোনগুলোর মধ্যে সবচেয়ে অধিক ইকো ফ্রেন্ডলি ফোনে পরিণত হয়েছে নকিয়া জি৬০ ৫জি। এছাড়া ফোনটির ফ্রেমেও ৬০% পলিকার্বনেট ব্যবহার করা হয়েছে। 

ফোনের ব্যাকে ক্যামেরা মডিউল চোখে পড়বে, ফ্রন্টে ৬.৫৮ইঞ্চির ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রেজ্যুলেশন ফুলএইচডি+ এবং ১২০হার্জ রিফ্রেশ রেটও রয়েছে। এছাড়া প্রটেকশন হিসেবে এখানে গরিলা গ্লাস ৫ উপস্থিত রয়েছে।

এবার কথা বলা যাক ফোনের হার্ডওয়্যার সম্পর্কে। নকিয়া জি৬০ ৫জি তে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। পাওয়া যাবে ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে। ফোনটিতে ব্যাটারি রয়েছে ৪৫০০মিলিএম্প ও ফোনের বক্সে গ্রাহকগণ ২০ওয়াট ফাস্ট চার্জার পেয়ে যাবেন।

আগেই বলেছি এই ফোনটিকে টেকসই বানানো ছিলো নকিয়া’র প্রধান লক্ষ্য। গ্রাহকগণ নকিয়া জি৬০ এর সাথে পেয়ে যাবেন তিন বছরের অপারেটিং সিস্টেম আপগ্রেড ও সিকিউরিটি আপডেট, এবং দুই বছরের ওয়ারেন্টি। আরো রয়েছে আইপি৫২ ওয়াটার রেসিস্ট্যান্ট ফিচার।

নকিয়া জি৬০ এলো দুর্দান্ত ক্যামেরা ও ৫জি নিয়ে

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফটোগ্রাফির জন্য নকিয়া জি৬০ ৫জি ফোনটির ব্যাকে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটাপ। ৫০মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের পাশাপাশি এখানে ৫মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এংগেল লেন্স ও ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। অন্যদিকে ফোনের ফ্রন্টে নচে রয়েছে ৮মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা।

ফোনের পাওয়া বাটনে রয়েছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর। এছাড়া ফোনটিতে আউট অফ দ্যা বক্স অ্যান্ড্রয়েড ১২ পেয়ে যাবেন।

নকিয়া জি৬০ ৫জি বর্তমানে ভারতের বাজারে প্রি-বুকিং দেওয়া যাচ্ছে। ভারতের বাজারে ফোনটি পাওয়া যাবে ২৯,৯৯৯রুপি দামে।

👉 ভিডিওঃ স্মার্টফোন বেশি গরম হওয়া থেকে মুক্তির উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,637 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.