একাদশ শ্রেণিতে ভর্তি ২০১৯-২০ শিক্ষাবর্ষ – নিয়মাবলী ও নির্দেশিকা


যেকোনো সময় এই লিংক ভিজিট করে আপডেট জানুন এবং নিচে দেয়া হেল্পলাইন নম্বরে কল করুন। সিকিউরিটি কোড পুনরুদ্ধার করার জন্য এই লিংক ক্লিক করুন

নিশ্চায়ন এর নিয়ম নিচে দেখুন।




বিভিন্ন উপায়ে নিশ্চায়ন এর জন্য পেমেন্ট দেয়া যাবে। টেলিটক, শিওরক্যাশ, বিকাশ ও সোনালি ব্যাংক এর মাধ্যমে নিশ্চায়ন এর টাকা দেয়া যাবে। নীচে পদ্ধতিগুলো দেয়া হল। (পেমেন্ট দেয়ার পর এই লিংকে গিয়ে চেক করুন যে পেমেন্ট সফল হয়েছে কিনা।)

টেলিটক পদ্ধতি

শিওরক্যাশ পদ্ধতি

বিকাশ পদ্ধতি

সোনালী ব্যাংক পদ্ধতি

সোনালী ব্যাংকের মাধ্যমে পেমেন্ট পদ্ধতি এই লিংকে দেখুন।

মূল পোস্ট:
দেশের সব সরকারি-বেসরকারি কলেজ ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১২ মে ২০১৯ থেকে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। একাদশ শ্রেণিতে ভর্তি আবেদন ১২ মে হতে ২৩ মে, ২০১৯ ইং পর্যন্ত গ্রহণ করা হয়। আর ক্লাস শুরু ১ জুলাই। ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলেজে ভর্তি ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির এই আবেদন করা যাবে অনলাইনে অথবা প্রিপেইড টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে। 

রক্ষণাবেক্ষণ কাজের জন্য প্রতিদিন রাত ১১:০০ টা থেকে ১১:৫৯ মিনিট পর্যন্ত একাদশ শ্রেণিতে ভর্তি এর জন্য ইন্টারনেটে আবেদন বন্ধ থাকতে পারে। তাই এটা মনে রেখে আবেদন প্রক্রিয়া অনুসরণ করতে হবে।

শীঘ্রই আরও আপডেট পেতে চোখ রাখুন https://banglatech24.com সাইটে। এই পোস্টের মধ্যেও নোটিশের স্ক্রিনশট দেয়া আছে (একটু নিচের দিকে দেখুন)। প্রথম নোটিশের পিডিএফ ফাইল দেখতে পারেন এই লিংকে। নতুন আরও একটি নোটিশ এই লিঙ্কে দেখুন। একাদশ শ্রেণিতে ভর্তি সংক্রান্ত জন্য অনলাইনে আবেদনের জন্য এই www.xiclassadmission.gov.bd ওয়েবসাইট ভিজিট করুন। সেখানে সকল কলেজের তালিকা ও নির্দেশিকা দেয়া আছে। ভর্তির ফলাফল জানতে এখানে ক্লিক করুন।

নিচের স্ক্রিনশটে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির দিনতারিখ দেখে নিন।

www xiclassadmission gov bd




hsc admission




xiclassadmission  একাদশ শ্রেণিতে ভর্তি




একাদশ শ্রেণিতে ভর্তি

কলেজে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ ভর্তির হেল্প লাইন (সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ফোন করা যাবে)
01789309980
01789028041
01751624444
01732487334
01710882956
01305703874
01304732196



সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 3,358 other subscribers

Comments