একই হোয়াটসঅ্যাপ একাউন্ট একাধিক ফোনে লগিনের সুবিধা এলো

এখন থেকে একই হোয়াটসঅ্যাপ একাউন্ট একই সাথে চারটি ফোনে ব্যবহার করা যাবে, এর ফলে একই একই একাউন্ট ব্যবহার করে কানেক্টেড থাকার বিষয়টি বেশ সহজ হয়ে যাবে।

এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ সম্প্রতি একটি নতুন ফিচার নিয়ে এসেছে যা এর মাল্টি-ডিভাইস সাপোর্টকে আরো উন্নত করতে যাচ্ছে। এর ফলে বন্ধু ও পরিবারের সাথে যোগাযোগ করার বিষয়টি বেশ সহজ হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপ এর অফিসিয়াল টুইটার একাউন্টে ও ব্লগে জানানো হয় এখন থেকে চারটি ফোনে একই হোয়াটসঅ্যাপ একাউন্ট লিংক করা যাবে। এই মেসেজগুলো অটোমেটিক Sync হবে ও এনক্রিপটেডও থাকবে, এমনকি ফোন অফলাইনে গেলেও। এর মানে হলো আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড যদি বার্তালাপের মাঝেই বন্ধ হয়ে যায় তবে অন্য ডিভাইস থেকে কথা চালিয়ে যেতে পারেন।

এটি কিন্তু হোয়াটসঅ্যাপ এর জন্য এটা অনেক বিশাল একটি পরিবর্তন। এতোদিন ধরে হোয়াটসঅ্যাপ এর সবচেয়ে বড় বাধা ছিলো একই একাউন্ট একাধিক ফোনে ব্যবহার করতে না পারা। পূর্বে হোয়াটসঅ্যাপ মাল্টি-ডিভাইস সাপোর্ট থাকলেও এটি ব্যবহার করতে উভয় ডিভাইস ইন্টারনেটে কানেক্ট থেকে অনলাইন থাকতে হতো এই নিয়ম ভালোভাবে কাজ করার জন্য। কিন্তু এই নতুন ফিচারের কল্যাণে ডিভাইস অফলাইনে থাকলেও ঠিকই একইভাবে একই একাউন্ট ব্যবহার করে অন্য ডিভাইসে চ্যাট কন্টিনিউ করা যাবে।

হোয়াটসঅ্যাপ এর এই বৈশিষ্ট্যের কারণ হলো হোয়াটসঅ্যাপ পাসওয়ার্ড ভিত্তিক একাউন্ট ব্যবস্থায় চলেনা। বরং হোয়াটসঅ্যাপ একাউন্টে লগিন করতে হয় ফোন নাম্বার ব্যবহার করে, এর ফলে একটি নাম্বার শুধুমাত্র একটি হোয়াটসঅ্যাপ একাউন্টের সাথে যুক্ত থেকে যায়। এর ফলে একই সময়ে একই একাউন্ট দুইটি ফোনে লগিন করার সমস্যা ছিলো।

whatsapp companion mode for multiple phone login

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

কম্প্যানিয়ন মোড নামে এই নতুন ফিচারকে উপেক্ষা করার কোনো উপায় কিন্তু নেই। বেশ অনেকদিন ধরেই এই ফিচারটি হোয়াটসঅ্যাপে যুক্ত হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছিলো। তবে সেই ঠিকই ডিভাইসের সাথে একাউন্ট লিংক করার প্রক্রিয়া অনুসরণ করতে হবে। তবে ভালো ব্যাপার হলো প্রাইমারি ফোন / ডিভাইস অনলাইনে থাকা ছাড়াই এখন থেকে অন্য ফোন বা পিসিতে একই হোয়াটসঅ্যাপ একাউন্ট ব্যবহার করা যাবে। হোয়াটসঅ্যাপের সেটিংসে গিয়ে লিংকড ডিভাইসেস অপশন থেকে সুবিধাটি ব্যবহার করা যাবে। কীভাবে এটি ব্যবহার করবেন তা জানতে আমাদের এই পোস্ট দেখুনঃ একই হোয়াটসঅ্যাপ নম্বর একাধিক ফোনে ব্যবহারের নিয়ম

হোয়াটসঅ্যাপ এর এই মাল্টি-ফোন সাপোর্ট কিরকম উপকারি হতে পারে বলে মনে করেন? আপনার মূল্যবান মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *