মোবাইলে ৩ লাখ টাকা পর্যন্ত লোন দিচ্ছে ব্র্যাক ব্যাংক ‘সুবিধা’ অ্যাপ

দেশের প্রথম এন্ড-টু-এন্ড ডিজিটাল লোন অ্যাপ “সুবিধা” লঞ্চ করেছে ব্র্যাক ব্যাংক। এই অ্যাপের মাধ্যমে গ্রাহকগণ দেশের যেকোনো প্রান্ত থেকে ডিজিটাল রিটেইল লোন এর জন্য আবেদন করতে পারবে ও সাথে সাথে লোন পেতেও পারবেন। সম্প্রতি এই নতুন সেবা চালু করে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যাংক ব্র্যাক ব্যাংক।

আরো অসাধারণ ব্যাপার হলো অ্যাপ ব্যবহার করে ব্যাংকের পার্টনার আউটলেট থেকে প্রোডাক্ট বা সেবা কেনা যাবে, স্বাভাবিকভাবে লোন প্রতি মাসে পার্টনার একাউন্টে বিতরণ করা হবে। ব্র্যাক ব্যাংক জানিয়েছে এই অ্যাপকে লোন-সম্পর্কিত সমাধানের ওয়ান-স্টপ প্ল্যাটফর্মে পরিণত করতে চায় তারা।

সুবিধা অ্যাপের দুইটি ভ্যারিয়েন্ট রয়েছে, এর মধ্যে একটি গ্রাহকগণ ব্যবহার করবে ও অন্যটি ব্র্যাক ব্যাংকের বিজনেস পার্টনারগণ ব্যবহার করবেন। অ্যাপের মাধ্যমে লোন প্রসেসিং এর সময় বেশ কমে যাবে ও অনেক নতুন গ্রাহকের কাছে লোনের সুবিধা পৌঁছে যাবে। সুবিধা ডিজিটাল লোন নেয়ার জন্য গ্রাহকদের ব্যাংকে যাওয়ার প্রয়োজন নেই।

একজন গ্রাহক সর্বোচ্চ ৩ লাখ টাকা পর্যন্ত ডিজিটাল পারসোনাল লোন নিতে পারবেন, যা ২৪ মাস মেয়াদে শোধ করা যাবে। প্রতিযোগিতামূলক ইন্টারেস্ট রেট ও প্রসেসিং ফি এর কারণে এই লোন বেশ সাশ্রয়ী হতে যাচ্ছে গ্রাহকদের জন্য।

ব্র্যাক ব্যাংক এর রিটেইল ব্যাংকিং এর হেড, মহিউল ইসলাম জানান যে এই লোন এর অনন্য সুবিধা হলো আবেদনের বিষয়টি ও লোন বিতরণের বিষয়টি ডিজিটালি সম্পন্ন হবে ও এটি গ্রাহকদের জন্য অসাধারণ সুবিধা প্রদান করতে যাচ্ছে। বিভিন্ন ইন্ডাস্ট্রি থেকে আরো পার্টনার এই প্রোগ্রামে নিয়ে আসা এই প্ল্যাটফর্মের উদ্দেশ্য বলে তিনি আরো জানান।

মোবাইলে ৩ লাখ টাকা পর্যন্ত লোন দিচ্ছে ব্র্যাক ব্যাংক 'সুবিধা' অ্যাপ

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ব্র্যাক ব্যাংক এর লক্ষ হলো “সুবিধা” কে দেশের যেকোনো প্রান্ত থেকে অ্যাকসেস করা যাবে এই ধরনের একটি ডিজিটাল লোন সুবিধাতে পরিণত করা। এর আগে বিকাশে ডিজিটাল লোন নেওয়া যেতো, তবে সেখানে এমাউন্ট ছিলো বেশ ছোটো, যার ফলে তা অধিকাংশ ব্যবহারকারীর কোনো কাজেই আসতোনা। এবার “সুবিধা” এর হাত ধরে অবশেষে ডিজিটাল লোন এর বিশ্বে যোগদান করতে যাচ্ছে বাংলাদেশ।

সুবিধা “Shubidha” অ্যাপটি খুব শীঘ্রই গুগল প্লে স্টোরে সবার পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে। এটি ইতোমধ্যেই অ্যাপল অ্যাপ স্টোরে আইফোনের জন্য চলে এসেছে

আপাতত পরীক্ষামূলক পর্যায়ে, ‘সুবিধা’ অ্যাপ ব্যবহারের জন্য ব্যাংকের নির্ধারিত গ্রাহকদের মোবাইলে এসএমএস পাঠিয়ে এই ডিজিটাল লোন নেয়ার সুযোগ দিচ্ছে ব্র্যাক ব্যাংক। উক্ত এসএমএস পাওয়া গ্রাহকরা এরপর গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে মোবাইলে ‘সুবিধা’ অ্যাপ ডাউনলোড করে নিতে পারবেন। এরপর ব্যাংকের পার্টনার দোকান থেকে তারা তাদের বিভিন্ন পণ্য ও সেবা কেনার জন্য উক্ত ডিজিটাল লোন ব্যবহার করতে পারবেন। অ্যাপ থেকেই এই কাজ করতে হবে। হাতিল ফার্নিচার, ট্রান্সকম ডিজিটাল এবং গ্যাজেট অ্যান্ড গিয়ার হচ্ছে এক্ষেত্রে অন্যতম পার্টনার।

👉 ভিডিওঃ মোবাইল ব্যাংকিংয়ে নিরাপদ থাকার উপায়

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,637 other subscribers

3 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.