স্যামসাং গ্যালাক্সি এ১৪ এলো বাংলাদেশে

কিছুদিন আগে গ্যালাক্সি এ১৪ ৫জি উন্মোচন করে স্যামসাং। এবার দেশের বাজারে চলে এলো স্যামসাং এর গ্যালাক্সি এ১৪ ৪জি ডিভাইসটি। চলুন জেনে নেওয়া যাক দেশের বাজারে সদ্য মুক্তি পাওয়া স্যামসাং ফোনের দাম ও নতুন ডিভাইসটি সম্পর্কে বিস্তারিত।

দেখতে এর ৫জি ভ্যারিয়ান্ট এর মত হলেও দেশে মুক্তি পাওয়া স্যামসাং গ্যালাক্সি এ১৪ এর স্পেসিফিকেশন অনেকটা ডাউনগ্রেডেড করা হয়েছে। প্রথমত নাম দেখেই বুঝতে পারছেন এখানে ৫জি কানেকটিভিটি থাকছেনা। এছাড়া এখানে থাকছে ৫জি ভ্যারিয়ান্ট এর তুলনায় অপেক্ষাকৃত স্লো প্রসেসর, লোয়ার রিফ্রেশ রেট ও স্লোয়ার চার্জিং স্পিড।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি ডিভাইসটিতে ৬.৬ ইঞ্চি পিএলএস এলসিডি ডিসপ্লে থাকছে যার রেজুলেশন ফুলএইচডি প্লাস। ফোনটির ডিসপ্লেতে ইনফিনিটি-ভি নচ থাকছে যাতে সাধারণ ৬০ হার্জ রিফ্রেশ রেটই থাকবে।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি ডিভাইসটির ব্যাকে ৫০মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। ৫০মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের পাশাপাশি এখানে রয়েছে ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। ফোনের ফ্রন্টে রয়েছে ১৩ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা। এই ফোনের ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা দ্বারা ১০৮০পি রেজ্যুলেশন ৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এখানে আমরা যে ভ্যারিয়ান্টটি নিয়ে কথা বলছি অর্থাৎ দেশে যে ভ্যারিয়ান্টটি বিক্রি হবে সেটিতে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ থাকছে। এছাড়া ডেডিকেটেড এসডি কার্ড স্লট ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে ১ টেরাবাইট পর্যন্ত। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫ দ্বারা। 

samsung galaxy a14

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি ফোনটিতে সিকিউরিটি হিসেবে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি ডিভাইসটি চলবে ৫০০০ মিলিএম্প ব্যাটারি দ্বারা। চার্জিং এর জন্য এখানে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট রয়েছে। তবে এই সময়ে এসে স্যামসাং এর উচিত ছিলো ১০ ওয়াট এর চার্জার প্রদান না করা। কমপক্ষে ২৫ ওয়াট এর চার্জার হলে এতোবড় ব্যাটারি ফুল চার্জ করতে অনেকটা কম সময়ের প্রয়োজন হতো।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি ফোনটি পাওয়া যাবে ব্ল্যাক, গ্রিন ও গ্রে এই তিনটি কালারে। শুধুমাত্র ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে ফোনটি পাওয়া যাবে। স্যামসাং গ্যালাক্সি এ১৪ ফোনটির দাম পড়বে ২১,৯৯৯টাকা।

স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি ফোনটি সম্পর্কে আপনার কি ধারণা? এই ফোন সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *