স্যামসাং গ্যালাক্সি M54 এলো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে

কয়েক মাস আগেই স্যামসাং তাদের গ্যালাক্সি এস২৩ ফ্ল্যাগশিপ সিরিজ বাজারে এনেছে। এবার স্যামসাং তাদের মিড-রেঞ্জ লাইনআপে বেশ জোরেশোরে নজর দিচ্ছে। এরই অংশ হিসেবে মধ্যপ্রাচ্যে মুক্তি পেলো স্যামসাং গ্যালাক্সি এম৫৪ ফোনটি। স্পেসিফিকেশন দেখে ফোনটিকে স্যামসাং গ্যালাক্সি এ৫৪ এর চেয়ে বড় স্ক্রিন ও বড় ব্যাটারি ভ্যারিয়েন্ট মনে হবে। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া এই ফোনটি সম্পর্কে বিস্তারিত।

স্যামসাং গ্যালাক্সি এম৫৪ ফোনটিতে ৬.৭ইঞ্চি ফুলএইচডি প্লাস সুপার এমোলেড ডিসপ্লে রয়েছে যার রেজ্যুলেশন 2400 x 1080 পিক্সেল, এছাড়া এখানে ১২০হার্জ রিফ্রেশ রেটও রয়েছে। কর্নিং গরিলা গ্লাস ৫ এর প্রটেকশন থাকছে এই ডিসপ্লেতে।

ফোনটিতে স্যামসাং এর নিজস্ব ৫ন্যানোমিটার প্রসেসে তৈরী এক্সিনোস ১৩৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। মেমোরি হিসেবে ফোনটিতে ৮ জিবি র‍্যাম রয়েছে ও স্টোরেজ বেছে নেওয়ার সুযোগ রয়েছে ১২৮ জিবি কিংবা ২৫৬  জিবি। এছাড়া ডেডিকেটেড এসডি কার্ড স্লট ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগও রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এম৫৪ এর ব্যাকে ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। ওআইএস যুক্ত ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এর পাশাপাশি ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ২মেগাপিক্সেল সেন্সর রয়েছে ফোনটিতে। ফোনের ফ্রন্টে রয়েছে সেল্ফি ও ভিডিও কল এর জন্য ৩২মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ দ্বারা। স্যামসাং এর অধিকাংশ ফোনেই বড় ব্যাটারির পাশাপাশি অসাধারণ ব্যাটারি ব্যাকাপ দেখা যায়, এখানেও এর ব্যাতিক্রম নেই। ৬০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি রয়েছে স্যামসাং এর এই মিড-রেঞ্জ বাজেটের ডিভাইসে। ২৫ওয়াট চার্জিং সাপোর্ট করবে ফোনটি। অর্থাৎ এখানে বিশাল ব্যাটারির সাথে সাথে তুলনামূলক বেশি পাওয়ারের চার্জারও অফার করছে স্যামসাং। 

samsung galaxy m54

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে স্যামসাং গ্যালাক্সি এম৫৪ ৫জি এর স্পেসিফিকেশন:

  • ডিসপ্লে: ৬.৭ইঞ্চি
  • প্রসেসর: স্যামসাং এক্সিনোস ১৩৮০
  • র‍্যাম: ৮জিবি
  • স্টোরেজ: ১২৮জিবি / ২৫৬জিবি
  • ব্যাক ক্যামেরা: ১০৮মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরা: ৩২মেগাপিক্সেল
  • ব্যাটারি: ৬০০০মিলিএম্প
  • চার্জিং: ২৫ওয়াট

স্যামসাং গ্যালাক্সি এম৫৪ ফোনটির দাম সম্পর্কে এখনো কিছু জানায়নি স্যামসাং। তবে এই মিড-রেঞ্জ বাজেট এর ডিভাইসটি খুব শীঘ্রই বিশ্বের বিভিন্ন মার্কেটে অবশ্যই দেখা যাবে বলে আশা করা যায়। 

👉 শাওমি না স্যামসাং? কোন ফোনটি ভাল হবে? জানুন

সবকিছু মিলিয়ে বেশ অসাধারণ একটি প্যাকেজ অফার করছে স্যামসাং গ্যালাক্সি এম৫৪ ফোনটি। বড় স্ক্রিনের পাশাপাশি চলনসই পারফরম্যান্স, ভালো ক্যামেরা ও বিশাল ক্ষমতার ব্যাটারি মিলিয়ে এই ফোনটি মিড-রেঞ্জ বাজেটের অলরাউন্ডার বললে ভুল হবেনা। এখন দেখার বিষয় হচ্ছে দেশের বাজারে ফোনটির দাম কেমন হয়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,158 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.