শাওমি রেডমি নোট ৭ এর দাম দেখে ক্ষুব্ধ বাংলাদেশের অসংখ্য আগ্রহী ক্রেতা

গতকাল বাংলাদেশে অফিসিয়ালি লঞ্চ করা হলো শাওমি রেডমি নোট ৭ ফোন। বিশাল ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সমৃদ্ধ এই ডিভাইসটির জন্য তিন মাস ধরে অপেক্ষায় ছিলেন বাংলাদেশের অসংখ্য শাওমি ভক্ত। ভারতে রেডমি নোট ৭ আগেই বিক্রি শুরু হয়েছে। ৩১ মার্চ ফোনটি বাংলাদেশে লঞ্চ করা হলো। যদিও বিক্রি শুরু ৪ এপ্রিল থেকে, তাও দারাজ ডটকম থেকে।

১৫০ ডলার অরিজিনাল লঞ্চ প্রাইসের শাওমি রেডমি নোট ৭ ফোনের প্রধান আকর্ষণ হচ্ছে এর ক্যামেরা। রেডমি নোট ৭ স্মার্টফোনের মূল ক্যামেরায় আপনি পাচ্ছেন ৪৮ মেগাপিক্সেল বিশাল সেন্সর। এর ডুয়াল লেন্স সেটাপে সাথে থাকছে একটি ৫ মেগাপিক্সেল সেন্সর যেটি এআই ও পোর্ট্রেট মুডে কাজে লাগবে।

শাওমি রেডমি নোট ৭ এর সেলফি ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেল, যা ওয়াটার ড্রপ নচের মধ্যে জায়গা করে নিয়েছে। ৬.৩ ইঞ্চি স্ক্রিনের এই স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর।

গতকাল ঢাকায় এক জমকালো ইভেন্টে রেডমি নোট ৭ এর অফিসিয়াল বাংলাদেশি মূল্য প্রকাশ করেছে শাওমি। আর বিপত্তির সেখানেই শুরু। কারণ, আগ্রহী ক্রেতারা সেই নির্ধারিত দাম একদমই পছন্দ করেননি।

বাংলাদেশের বাজারে রেডমি নোট ৭ এর দাম ধরা হয়েছে নিম্নরূপঃ

  • ৩জিবি/৩২জিবি ১৭,৯৯৯ টাকা
  • ৪জিবি/৬৪জিবি ১৯,৯৯৯ টাকা
  • ৪জিবি/১২৮জিবি ২১,৯৯৯ টাকা

শাওমি বাংলাদেশের ভেরিফাইড ফেসবুক পেজে উক্ত দামের ঘোষণা পোস্ট করার পর সেখানে হতাশ এবং ক্ষুব্ধ ফেসবুক ব্যবহারকারীরা ব্যাপক সমালোচনামূলক কমেন্ট করেন। সেখানে অকথ্য গালিগালাজপূর্ণ অনেক কমেন্ট দেখা গেছে যা স্ক্রিনশট নেয়ারও উপযোগী নয়।

এখানে শাওমির ফেসবুক পেজের সেই ঘোষণার পোস্ট এম্বেড করে দেয়া হয়েছে। নিজ দায়িত্বে ঘুরে আসতে পারেন। তবে এতক্ষণ সব কমেন্ট আছে কিনা তা আমি নিশ্চিত না।

শাওমি রেডমি নোট ৭ প্রো (৪জিবি/৬৪জিবি) এর দাম ভারতে ১৩,৯৯৯ রুপি থেকে শুরু হয়েছিল, যাতে আছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেই তুলনায় বাংলাদেশে রেডমি নোট ৭ এর দাম অনেক বেশি বলেই মন্তব্য করেছেন বেশ কিছু আগ্রহী ক্রেতা।

যদিও দারাজে শর্ত সাপেক্ষে কিছু ডিসকাউন্ট পাওয়া যাবে রেডমি নোট ৭ ফোনে, তবে তা আগ্রহী ক্রেতাদের সন্তুষ্ট করতে পারছেনা বলেই কমেন্ট দেখে মনে হচ্ছে।

এখানে একটি কথা জানিয়ে রাখছি, ভারতে রেডমি নোট ৭ এর দাম শুরু ৯,৯৯৯ রুপি থেকে, যদিও এর ইন্ডিয়ান ভার্সনে থাকছে মাত্র ১২ মেগাপিক্সেল ক্যামেরা। তবুও রেডমি নোট ৭ প্রো তুলনামূলক কম দামে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা দেয়ায় ভারতের ক্রেতাদের সামনে বিকল্প থাকছেই। বাংলাদেশের বাজারে অফিসিয়ালি রেডমি নোট ৭ প্রো এখনও আসেনি। তাই আপাতত নোট ৭ নিয়েই সন্তুষ্ট থাকতে হবে আগ্রহী ক্রেতাদের।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,809 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.