৪৮ মেগাপিক্সেল ক্যামেরার শাওমি রেডমি নোট ৭ মাত্র ১৫০ ডলারে!

প্রতিযোগী কোম্পানিগুলোকে দৌঁড়ের উপর রাখার জন্য নিত্যনতুন পণ্য বাজারে আনার কৌশলটি অনেকের জন্য কাজে দেয়। অন্ততঃ শাওমি এক্ষেত্রে ব্যাপক সফলতা পাচ্ছে বলতেই হবে। চীনের অ্যাপল বলে লোকমুখে পরিচিত এই ইলেকট্রনিক্স নির্মাতা একের পর এক নতুন ফোন বাজারে এনে হৈচৈ ফেলে দিয়েছে।

এইতো সপ্তাহ দুয়েক আগে শাওমি প্লে ফোন উন্মোচন করেই একেবারে গিনেজ বুকের বিশ্বরেকর্ডে নাম লিখিয়ে ফেলল শাওমি। আর গতকাল কোম্পানিটি নতুন শাওমি রেডমি নোট ৭ স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়ে নতুন আলোচনার জন্ম দিয়েছে।

শাওমি রেডমি নোট ৭ এ কী আছে?

শাওমি রেডমি নোট ৭ ফোনের স্ক্রিন ৬.৩ ইঞ্চি, যা বর্তমানের ট্রেন্ড ওয়াটার ড্রপ নচ নিয়ে এসেছে। এর রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০ (৪০৯ পিপিআই), সাথে আছে গরিলা গ্লাস ৫।

অত্যন্ত কম দামের শাওমি রেডমি নোট ৭ ফোনের প্রধান আকর্ষণ হচ্ছে এর ক্যামেরা। রেডমি নোট ৭ স্মার্টফোনের মূল ক্যামেরায় আপনি পাচ্ছেন ৪৮ মেগাপিক্সেল বিশাল সেন্সর। এর ডুয়াল লেন্স সেটাপে সাথে থাকছে একটি ৫ মেগাপিক্সেল সেন্সর যেটি এআই ও পোর্ট্রেট মুডে কাজে লাগবে।

শাওমি রেডমি নোট ৭ এর সেলফি ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেল হবে, যা ওয়াটার ড্রপ নচের মধ্যে জায়গা করে নিয়েছে।

ফোনটি এন্ড্রয়েড ৯ পাই এবং এমআইইউআই ১০ ব্যবহার করছে। আরও আছে হাইব্রিড ডুয়াল সিম এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

৪০০০ এমএএইচ ব্যাটারি সমৃদ্ধ এই ফোনটি কুইক চার্জ ৪ সাপোর্টেড। ফলে শূন্য থেকে ১০০% চার্জ করতে কুইক চার্জার দিয়ে মাত্র ১:৪৩ ঘন্টা সময় লাগবে।

যদিও বক্সের মধ্যে সাধারণ চার্জার দেয়া থাকবে। তার মানে কুইক চার্জার আলাদা কিনতে হবে।

২.২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট চালিত শাওমি রেডমি নোট ৭ ডিভাইসে ৩/৪/৬ জিবি র‍্যাম এবং ৩২/৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েশন পাওয়া যাবে। দাম হবে ১৫০ ডলার (৩/৩২), ১৭৫ ডলার (৪/৬৪), এবং ২০০ ডলার (৬/৬৪), যা বাংলাদেশে এলে কিছুটা বাড়তে পারে (অতীত ইতিহাস অনুযায়ী)।

শুরুতে ব্লু, টুইলাইট গোল্ড এবং ব্ল্যাক কালারে চীনে পাওয়া যাবে শাওমি রেডমি নোট ৭ ফোন। জানুয়ারির শেষ নাগাদ ডিভাইসটি বাংলাদেশের বাজারে আসতে পারে।

আপনি কি কিনবেন শাওমি রেডমি নোট ৭ ?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,038 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.