গ্যালাক্সি এস৯ স্মার্টফোন নিয়ে কাজ শুরু করেছে স্যামসাং

By -

মাত্র কিছুদিন আগে এ বছরের ফ্ল্যাগশিপ এন্ড্রয়েড স্মার্টফোন গ্যালাক্সি এস৮ উন্মুক্ত করেছে স্যামসাং। এর মানে এই না যে, স্যামসাং শুধুমাত্র এস৮ নিয়েই পড়ে আছে। কোম্পানিটি ইতোমধ্যেই গ্যালাক্সি এস৯ নিয়ে কাজ শুরু করে দিয়েছে। যেটা সবসময় হয়ে থাকে, কোনো ফ্ল্যাগশিপ ডিভাইস উন্মুক্ত করার আগেই পরের বছরের নতুন ডিভাইস আনার পরিকল্পনা শুরু করে দেয় স্যামসাংয়ের মত কোম্পানিগুলো।

দি ইনভেস্টরের তথ্যমতে, স্যামসাং এবং চিপ নির্মাতা কোম্পানি কোয়ালকম আগামী বছরের জন্য মোবাইল সিস্টেম অন চিপ (এসওসি) ডিজাইন এর কাজ শুরু করে দিয়েছে। গ্যালাক্সি এস৮ ফোনে ব্যবহৃত স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসরের পরের সিরিজ (৮৪৫) গ্যালাক্সি এস৯ ফোনে আনতে যাচ্ছে স্যামসাং, এমনটিই জানা যাচ্ছে।

আশা করা যায়, এটি ৮৩৫ সিরিজের মত আকারে ছোট হবে এবং ৮৩৫ এর থেকেও অধিক শক্তিশালী হবে। এই ৮৪৫ সিরিজের প্রসেসর ব্যবহার করে এন্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনগুলো অ্যাপল ‘এ’ সিরিজের চিপের পারফরমেন্সকে টপকে যাওয়ার চেষ্টা করবে বলে ধারণা প্রযুক্তিবোদ্ধাদের।

আগে যেমনটি শোনা গিয়েছিল যে, স্ন্যাপড্রাগন ৮৩৫ সিরিজের প্রসেসর তার আগের সিরিজ থেকে ২৭% অধিক শক্তিশালী হবে এবং আরো ২৫% বেশি বিদ্যুৎ সাশ্রয়ী হবে। সুতরাং স্ন্যাপড্রাগন ৮৪৫ নিশ্চয়ই এরকম আরও উন্নয়ন নিয়ে আসবে।

সে যাই হোক, আমরা নিম্নোক্ত ফিচারগুলো গ্যালাক্সি এস৯ এ দেখতে আশাবাদীঃ

  • অপটিক্যাল জুমের জন্য পেছনে ডুয়েল ক্যামেরা লেন্স (আইফোন ৭ প্লাস ও তার পরবর্তী ফোনের সাথে লড়াই করার জন্য)
  • ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি সামনের দিকে এবং ডিসপ্লের নিচে- অন্তত পিছনের দিকে বা ক্যামেরার দিকে নয়।
  • বিক্সবি বাটন, যাতে ব্যবহারকারীর পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে
  • একটু বেশি ক্ষমতাসম্পন্ন (অবশ্যই সুরক্ষিত) ব্যাটারি
  • গ্যালাক্সি এস৯ ফোনেও যেন হেডফোন জ্যাক থাকে
  • বাংলাটেক টোয়েন্টিফোর ডটকমে যেনো আমরা গ্যালাক্সি এস৯ এর একটি রিভিউ ইউনিট পাই (গ্যালাক্সি এস৮ এখন পর্যন্ত বাংলাদেশে খুব একটা এক্সপেরিয়েন্স করা যাচ্ছেনা। ঢাকায় বসুন্ধরা সিটিতে একটিমাত্র শপে একটি ইউনিট দেখেছি শুধু)

আর আপনি কী চাচ্ছেন গ্যালাক্সি এস৯ থেকে?

আরো পড়ুনঃ

>> অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এস৮?

>> যে কারণে আইফোনের চেয়ে এগিয়ে স্যামসাং গ্যালাক্সি এস৮

>> গ্যালাক্সি এস৮ ও এস৮ প্লাস উন্মোচন করল স্যামসাং!

Comments

Leave a Reply