‘নিরাপদ’ এন্ড্রয়েড ফোনের দাম সাড়ে ৭ লাখ টাকা!

By -

sirin labs solarin2

সুইজারল্যান্ড এর সিরিন ল্যাবস নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘সোলারিন’ বের করছে যা আগামী মাসে তাদের লন্ডনের মে ফেয়ারে মুক্তি পাবে। এর সর্বনিম্ন মূল্য হতে পারে ১০ হাজার ডলার, বা কমপক্ষে সাড়ে ৭ লাখ টাকা। এই ফোনটি হবে সবচেয়ে বেশি প্রাইভেসি বা গোপনীয়তা সুবিধা সমৃদ্ধ, দ্রুতগতির এবং অন্য যেকোনো ফোনের থেকে এর ম্যাটেরিয়াল উন্নত হবে যা পৃথিবীর আনাচে কানাচে থেকে সংগ্রহ করা হবে- এমনটিই দাবি এর নির্মাতার।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,565 other subscribers

যদিও এই ফোনটি এন্ড্রয়েড ওএস চালিত, তবে এটি কাস্টম-বিল্ট হবে যা কিনা প্রাইভেসি, কানেক্টিভিটি এবং কোয়ালিটির জন্য বিশেষ সাইবার ডিফেন্স প্রযুক্তি ব্যবহার করবে। এতে বাড়তি নিরাপত্তা সংবলিত কিছু অ্যাপ থাকবে বলেও আশা করা যাচ্ছে।

সিরিন ল্যাব সিইও ট্যাল কোহেন বলেন অন্যান্য কোম্পানির মত দামের দিকে লক্ষ্য না করে কোন উন্নত প্রযুক্তি যেটা কিনা কয়েক বছর পরে গ্রাহক ব্যবহার করতে পারবে তা সিরিন ল্যাব কোন প্রকার অপেক্ষা ব্যতীত আজই ব্যবহারকারীদের হাতের নাগালে নিয়ে আসতে চাইছে। এক কথায় আগামীকালের প্রযুক্তি আজকে ব্যবহার করাই তাদের লক্ষ্য।

এক্ষেত্রে খরচ কোন ব্যাপার না ব্যাপার হল অপ্টিমাল ফাংশনালিটি এবং কোয়ালিটি।

সিরিন ল্যাব গত দু বছর যাবত এই ফোনটি উন্নয়নের কাজ করে যাচ্ছে যা কিনা সনি মোবাইলের প্রাক্তন প্রোডাক্ট ডিরেক্টর দ্বারা পরিচালিত। সম্প্রতি সিরিন ৭২ মিলিয়ন ডলারের ফান্ড সংগ্রহ করেছে যা ২০১৩ সালে ছিল ২৩ মিলিয়ন ডলার।

★ টেলিটক অপরাজিতা প্যাকেজ সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply