মিউজিক সার্ভিস নিয়ে আসছে টুইটার?

ttmmমাইক্রোব্লগিং সাইট টুইটার চলতি মাসের শেষদিকে একটি মিউজিক-স্পেসিফিক এপ্লিকেশন চালু করতে পারে। গত বছর কোম্পানিটি কর্তৃক গান অনুসন্ধান সেবা “উই আর হান্টেড” কিনে নেয়ার সাথে এই ঘটনার যোগসূত্র থাকার কথা জানিয়েছে সিনেট। উক্ত কৌশলের পেছনে নির্দিষ্ট কোন মিডিয়া সার্ভিসের ওপর জোড় দেয়াই টুইটারের উদ্দেশ্য। আর এজন্য শীঘ্রই ডেডিকেটেড আইওএস এপ আসার সম্ভাবনাও রয়েছে।

টুইটার মিউজিক এপ্লিকেশন ব্যবহারকারীদের প্রিয় গান এবং শিল্পীদের তথ্য বন্ধুদের মাঝে ভাগাভাগি করার সুবিধা দেবে। এছাড়া ব্যক্তিগত একাউন্টের সাথে বিশেষ পরামর্শ মূলক সেবাও প্রদান করবে টুইটার মিউজিক সফটওয়্যার।

সামাজিক যোগাযোগের এই সাইটে সংগীত সেবা স্ট্রিমিং কোম্পানি সাউন্ডক্লাউডের জন্য একটি সুখবর হিসেবে আবির্ভূত হতে পারে। কেননা টুইটার মিউজিক এপে স্ট্রিমিং প্রযুক্তি তারাই সরবরাহ করতে যাচ্ছে বলে জানা গিয়েছে।

এদিকে উই আর হান্টেডের একজন স্টাফ ইতমধ্যেই “নাউপ্লেয়িং” হ্যাশট্যাগের পরীক্ষণ শুরু করে দিয়েছেন। এর ট্র্যায়াল এপ্লিকেশনে আপাতত শর্ট ট্যুর, সাজেশন লিঙ্ক, পপুলার লিঙ্ক এবং ইমার্জিং আর্টিস্ট সেকশন রয়েছে। এতে একজন আর্টিস্ট ফলো করলে তার সাউন্ডক্লাউড বায়োগ্রাফি ও আইটিউনস স্টোরের ট্রাক প্রিভিউ দেখা যায়।

মিউজিক হচ্ছে টুইটারে সবচেয়ে বেশি অনুসরণকৃত (ফলোড) বিভাগ। সেরা ১০ জন ফলোকৃত টুইটার ব্যবহারকারীর ৭ জনই সংগীত জগতের তারকা। তবুও ব্যবসায়িক উদ্দেশ্যে মিউজিক সেবা প্রদান করতে গেলে ভাল প্রতিযোগিতার মুখোমুখি হবে টুইটার। বর্তমানে বিনোদন শিল্পে স্পটিফাই, নকিয়া, অ্যাপল, গুগল মাইক্রোসফট সহ বেশ কয়েকটি বড় বিনিয়োগকারী কোম্পানি লড়াই করছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,638 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.