শাওমি ফোন থেকে বাদ যাচ্ছে জনপ্রিয় এই ফিচার

আপনি যদি শাওমি ফোন ব্যবহার করে থাকেন তাহলে নিশ্চয়ই জানেন যে তাদের কাস্টম রম অনেক বাড়তি ফিচার দিয়ে থাকে। আগে শাওমির কাস্টম রমের নাম ছিল মিইউআই। কিন্তু সম্প্রতি কোম্পানিটি তাদের কাস্টম রমে অনেক পরিবর্তন এনেছে। এমনকি নাম পর্যন্ত পরিবর্তন করে ফেলেছে। শাওমির কাস্টম এন্ড্রয়েড রমের নাম বর্তমানে হাইপারওএস। বেশ ঘটা করেই এই পরিবর্তন নিয়ে এসেছে জনপ্রিয় এই চীনা কোম্পানি।

তবে শুধু যে কাস্টম অপারেটিং সিস্টেমের নাম পরিবর্তন হয়েছে তা কিন্তু না। শাওমির মোবাইল স্কিনের ডিজাইন ও ফিচারেও এসেছে ব্যাপক পরিবর্তন। কেউ কেউ একে আইওএস এর সাথেও তুলনা করছেন। তবে সে যা ই হোক। সব পরিবর্তন কিন্তু ব্যবহারকারীদের জন্য তাদের পছন্দনীয় সুবিধা নিয়ে আসেনা। অনেক সময় বিভিন্ন পলিসির সাথে মানিয়ে নেয়ার জন্য ফিচারে কাটছাঁট করতে হয় কোম্পানিগুলোর।

তেমনই এক ব্যাপার হয়ত ঘটতে যাচ্ছে শাওমির ভিডিও টুলবক্স ফিচারের সাথে। আপনি যদি শাওমি বা রেডমি ফোন ব্যবহার করে থাকেন তাহলে হয়ত লক্ষ্য করে থাকবেন মিউইউআই ১২ থেকে শাওমি ভিডিও টুলবক্সে নতুন একটি ফিচার নিয়ে আসে যার মাধ্যমে ইউটিউব অ্যাপে ভিডিও ব্যাকগ্রাউন্ডে চালানো যেত। অর্থাৎ, আপনি ফোন লক করে অর্থাৎ স্ক্রিন বন্ধ করে ইউটিউব অ্যাপ চালিয়ে অডিও শুনতে পারতেন। কিন্তু স্বাভাবিকভাবে ইউটিউব অ্যাপে এই সুবিধা শুধুমাত্র ইউটিউব প্রিমিয়াম গ্রাহকরা পেয়ে থাকেন।

মিইউআই ১২ থেকে শুরু করে মিইউআই ১৪ পর্যন্ত ভিডিও টুলবক্সের মাধ্যমে শাওমি উক্ত ফিচার দিয়ে আসছিল। তবে প্রযুক্তি বিশ্লেষকরা ধারণা করছেন যেহেতু গুগলের ইউটিউব প্রিমিয়াম সেবার ফিচার আলাদাভাবে ফ্রি ব্যবহারকারীদেরকে দিয়ে আসছিল শাওমি, তাই হয়ত শীঘ্রই ভিডিও টুলবক্স থেকে উক্ত ফিচারটি সরিয়ে ফেলা হবে।

গিজমোচায়না শাওমির এক টেলিগ্রাম পোস্টের সূত্র দিয়ে এই তথ্য জানিয়েছে। শাওমির মিইউআই অথবা হাইপারওএস এর আপডেটের মাধ্যমে ফ্রি ইউটিউব ব্যবহারকারীদের জন্য ব্যাকগ্রাউন্ডে অ্যাপের অডিও প্লে করার সুবিধা বন্ধ করে দেয়া হবে। ফিচারটি অনেকেই বেশ পছন্দ করতেন, তবে এখন তাদের হয়ত অন্য কোনো বিকল্প চিন্তা করতে হবে।

Xiaomi Redmi Note 13 pro plus

এই আপডেটের ব্যাপারে আপনার মতামত কী? কমেন্টে জানান!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *