রেডমি ৯ পাওয়ার এলো ৬০০০ mAh ব্যাটারি নিয়ে

দেশের বাজারে মুক্তি পেলো রেডমি ৯ পাওয়ার

দেশের বাজারে অফিসিয়ালি মুক্তি পেলো শাওমি’র আরেকটি নতুন স্মার্টফোন। কথা বলছি, শাওমি রেডমি ৯ (Xiaomi Redmi 9 Power) ফোনটিকে নিয়ে। প্রযুক্তিপ্রেমী তরুণ সমাজকে লক্ষ্য রেখে পারফরম্যান্স ফোকাসড এই ফোনটি এনেছে বলে জানায় শাওমি।

শাওমি বাংলাদেশ এর কান্ট্রি জেনারেল ম্যানেজার, জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “‘রেডমি ৯ পাওয়ার এনে আমাদের গ্রাহকদের জানিয়ে দিলাম, তাদের চাহিদার সঙ্গে আর কম্প্রোমাইজ করতে হবে না। ৬০০০ এমএএইচ ব্যাটারি দিয়ে মি ফ্যানদের জন্য দীর্ঘপথ চলার সুবিধা করে দিচ্ছি। ফ্যানরা একবার চার্জ দিয়েই দীর্ঘসময় কাটাতে পারবেন। ফুল এইচডিপ্লাস ডিসপ্লের ফোনটি হবে মি ফ্যানদের প্রথম পছন্দ।’

চলুন জেনে নেয়া যাক, দেশের বাজারে সদ্য মুক্তি পাওয়া শাওমির নতুন স্মার্টফোন  রেডমি ৯ পাওয়ার এর ডিসপ্লে, ক্যামেরা, দাম ও ফিচারসমুহ সম্পর্কে বিস্তারিত।

রেডমি ৯ পাওয়ার এর ডিজাইন ও ডিসপ্লে – Design & Display of Redmi 9 Power

রেডমি ৯ পাওয়ার কে শাওমি নাম দিয়েছে অরা পাওয়ার ডিজাইন (Aura Power Design)। ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে থাকছে রেডমি ৯ পাওয়ার ফোনটিতে, যার ফলে ডিসপ্লের ইমেজ আউটপুট কোয়ালিটি হবে অসাধারণ। রেডমি ৯ পাওয়ার ফোনটিতে রয়েছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্টয, যা ফোনটির ব্যাকসাইডকে সুন্দর, ক্লিন ও মিনিমাল লুক দিয়েছে৷

আরও জানুনঃ ১০ হাজার টাকার মধ্যে ভালো ১০টি স্মার্টফোন

রেডমি ৯ পাওয়ার এর ক্যামেরা – Redmi 9 Power Camera

শাওমি রেডমি ৯ পাওয়ার ফোনটির প্রধান একটি সেলিং পয়েন্ট হচ্ছে এর ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপ। ফোনটিতে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ৪৮ মেগাপিক্সেলের স্যামসাং জিএম১ সেন্সর৷

রেডমি ৯ পাওয়ার ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড ক্যামেরা। আরো রয়েছে ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের আরেকটি ডেপথ সেন্সর।

রেডমি ৯ পাওয়ার ফোনটির ফ্রন্ট ক্যামেরা হিসেবে থাকছে ৮ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। শাওমির মিইউআই ১২ আউট অফ দ্যা বক্স থাকছে ফোনটিতে, যা মুভি ফ্রেম, টাইম ল্যাপ্স, নাইট মোড এর মত অসংখ্য ক্যামেরা ফিচার যোগ করবে ফোনটিতে।

রেডমি ৯ পাওয়ার এর পারফরম্যান্স ও স্টোরেজ – Performance & Storage of Redmi 9 Power

শাওমি রেডমি ৯ পাওয়ার ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৬৬২ চিপসেটটি। চিপসেটটির এডার্নো ৬১০ গ্রাফিক্স দ্বারা গেমিং হবে স্মুথ ও অনবদ্য। এছাড়াও রেডমি ৯ পাওয়ার ফোনটিতে স্টিরিও স্পিকার রয়েছে, যা কন্টেন্ট ওয়াচিং ও গেমিং এক্সপেরিয়েন্সকে আরো উন্নত করবে।

আরও জানুনঃ বিশ্বের সেরা স্মার্টফোন

রেডমি ৯ ফোনটির দুইটি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। একটি ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং অন্যটি ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। এছাড়াও ডেডিকেটেড মাইক্রো এসডি কার্ড স্লট ব্যবহার করে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ তো থাকছেই।

ব্যাটারি ও চার্জিং – Redmi 9 Power Battery & Charging

রেডমি ৯ পাওয়ার ফোনটির “পাওয়ার” কিওয়ার্ড এর মূল ফোকাস ই হলো এর ৬০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি। ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড।

রেডমি ৯ পাওয়ার এর দাম – Redmi 9 Power Bangladeshi Price

Mighty Black, Blazing Blue, Fiery Red and Electric Green – এই চারটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রেডমি ৯ পাওয়ার। রেডমি ৯ পাওয়ার এর ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা। অন্যদিকে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর রেডমি ৯ পাওয়ার এর দাম ১৮,৯৯৯ টাকা।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *