ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত গ্যালাক্সি এস৫ তৈরির ঘোষণা দিল স্যামসাং!

samsung galaxy s5 ......সকল গুজবের অবসান ঘটিয়ে ‘গ্যালাক্সি এস৫’ স্মার্টফোন তৈরির আনুষ্ঠানিক ঘোষণা দিল স্যামসাং। বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে লেটেস্ট এই ফ্ল্যাগশিপ এন্ড্রয়েড ফোন উন্মোচন করেছে কোরিয়ান কোম্পানিটি। গ্যালাক্সি এস ফাইভ হচ্ছে একটি প্রিমিয়াম স্মার্টফোন যাতে বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস৫ এ রয়েছে ৫.১ ইঞ্চি ফুল এইচডি (১০৮০পি, ৪৩২পিপিআই) সুপার অ্যামোলেড ডিসপ্লে, ১৬ মেগাপিক্সেল রেয়ার (এইচডিআর ফোরকে ভিডিও রেকর্ডিং), ২.১ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ২.৫ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, ২জিবি র‍্যাম, ২৮০০ এমএএইচ ব্যাটারি, ১৬/৩২জিবি স্টোরেজ, মাইক্রোএসডি কার্ড স্লট (৬৪জিবি এক্সপ্যান্ডেবল), ফোরজি এলটিই, ওয়াইফাই, এন্ড্রয়েড ৪.৪ কিটক্যাট প্রভৃতি।

গ্যালাক্সি এস৪ থেকে গ্যালাক্সি এস৫’এ কিছুটা (০.১ ইঞ্চি) বড় স্ক্রিন দেয়া হয়েছে। এর পিক্সেল ডেনসিটি আগের (৪৪২ পিপিআই) থেকে কম। এছাড়া লেটেস্ট এই গ্যালাক্সি ডিভাইসের ক্যামেরাও এর পূর্বের ভার্সন থেকে ৩ মেগাপিক্সেল বেশি সেন্সর নিয়ে আসছে। নিশ্চয়ই লক্ষ্য করেছেন, অ্যাপল আইফোনের মতই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত করা হয়েছে গ্যালাক্সি এস ফাইভে। এর মাধ্যমে সেটের আইডেন্টিটি ভেরিফিকেশন ছাড়াও স্পেশালি পেপাল অথেনটিকেশন সম্ভব হবে।

সর্বশেষ এই ফ্ল্যাগশিপ এন্ড্রয়েড ফোনে হার্ট রেট মনিটর সেন্সর সংযুক্ত করেছে স্যামসাং। এর ফলে সরাসরি মোবাইল স্ক্রিনেই আপনার স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন টিপস পাওয়া ও পরীক্ষণ সম্ভব হবে।

চলতি বছর ১১ এপ্রিল বাজারে আসবে স্যামসাং গ্যালাক্সি এস৫; সেটটির সম্ভাব্য মূল্য কত হবে সে সম্পর্কে এখনও কোনো তথ্য জানায়নি স্যামসাং।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,981 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.