শিক্ষার্থীদের আর্থিক অনুদান দিচ্ছে সরকার – আবেদন করুন আজই

অর্থের অভাবে দরিদ্র, মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখা বন্ধ যাতে হয়ে না যায় তা নিশ্চিত করার জন্য সরকার প্রায়সই বিভিন্ন পদক্ষেপ নিয়ে থাকে। এর মধ্যে আমরা দেখে থাকি শিক্ষাবৃত্তি ও অনুদান এর মত বেশ কিছু উল্লেখযোগ্য বিষয়। এবার দরিদ্র, মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনা যাতে অর্থের অভাবে বন্ধ হয়ে না যায় সেই বিষয় নিশ্চিত করতে এগিয়ে এসেছে সরকার। আর্থিক অনুদান পাবে অর্থের অভাবে পড়ালেখা চালিয়ে যেতে না পারা মেধাবী, দরিদ্র শিক্ষার্থীগণ। মাইগভ-আমার সরকার অর্থাৎ mygov.bd ওয়েবসাইট থেকে এই অর্থের জন্য আবেদন করা যাবে। যেকোনো আর্থিক অভাবে পড়ালেখা করতে না পারা শিক্ষার্থী আবেদন করতে পারবে এই অনুদানের জন্য।

সরকারি অনুদানের জন্য আবেদনের নিয়ম

সরকারি এই আর্থিক অনুদানের জন্য আবেদন করা যাবে মাইগভ বা আমার সরকার পোর্টাল থেকে। অনুদান এর জন্য আবেদন করা যাবে সরাসরি লিংক থেকেও। এরপর মাইগভ একাউন্টে লগিন করতে বলা হবে। স্বভাবতই এই ওয়েবসাইটে নতুন একাউন্ট তৈরির প্রয়োজন হবে। সেজন্য রেজিস্ট্রেশন করুন অপশন বাছাই করুন।

এরপর আপনার ফোন নাম্বার ও ইমেইল আইডি প্রদান করে রেজিস্ট্রেশন করুন। ফোনে আসা কোড সাবমিট করতে হবে।

এরপর মাইগভ ওয়েবসাইটে একাউন্ট এর জন্য পাসওয়ার্ড প্রদান করুন। এরপর ওয়েবসাইটে লগিন করুন ফোন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে। এবার জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ প্রদান করুন।

প্রোফাইলে সকল তথ্য সঠিকভাবে প্রদান করার পর অনুদানের জন্য আবেদন করতে পারবেন। প্রোফাইলে সকল তথ্য প্রদানের পর আবেদনের ফর্ম ব্যবহার করে অনুদানের জন্য আবেদন করতে পারবেন।

উল্লেখ্য যে, যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত যেকোনো শিক্ষার্থী এই অনুদানের জন্য আবেদন করতে পারবে।

বলে রাখা ভালো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আবেদনের শেষ সময় ২৮ ফেব্রুয়ারি ২০২৩। কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের আবেদনের শেষ সময় ৫ মার্চ ২০২৩। তাই সময় শেষ হওয়ার আগে দ্রুত আবেদন করুন ও পোস্টটি শেয়ার করে অন্যদের এই অনুদান সম্পর্কে জানিয়ে দিন।

👉 myGOV থেকে শিক্ষার্থীদের আর্থিক অনুদান আবেদনের নিয়ম

mygov.bd financial help

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

3 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *