রকেট একাউন্টের দারুণ কিছু সুবিধা জেনে নিন

ডাচ বাংলা ব্যাংক (ডিবিবিএল) এর মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’ বেশ জনপ্রিয়। সাধারণ মোবাইল ব্যাংকিং সুবিধার পাশাপাশি বেশকিছু অসাধারণ সুবিধা দিয়ে আসছে এই মোবাইল ব্যাংকিং সেবা। এই পোস্টে জানবেন রকেট একাউন্টের দারুণ কিছু সুবিধা সম্পর্কে।

রকেট মোবাইল অ্যাপ

অনেক রকেট ব্যবহারকারী রকেট মোবাইল অ্যাপ ব্যবহার করেন না। কিন্তু রকেটের সকল সেবা হাতের নাগালে রয়েছে রকেট অ্যাপের মধ্যে। রকেট অ্যাপ ব্যবহার করে ক্যাশ ইন থেকে শুরু করে ক্যাশ আউট পর্যন্ত সকল সেবা গ্রহণ করা যায় বেশ সহজে। এছাড়াও মোবাইল রিচার্জ, বিল পে, মার্চেন্ট পে, ইত্যাদি সেবা হাতের মুঠোয় রয়েছে যা রকেট অ্যাপের মাধ্যমে ব্যবহার করা যায়।

ব্যালেন্স দেখার মত সহজ বিষয় যেখানে মোবাইল মেন্যুতে অনেকক্ষণ সময় নেয়, সেখানে শুধুমাত্র পিন প্রদান করে অ্যাপে প্রবেশ করে ব্যালেন্স দেখা যায়। এছাড়াও রকেট একাউন্টে ব্যাংক থেকে ফান্ড ট্রান্সফার করা কিংবা ব্যাংকে ফান্ড ট্রান্সফার করার মত জটিল প্রক্রিয়া বেশ সহজ রকেট অ্যাপের মাধ্যমে করা যায়।

এমনকি ডিবিবিএল এর কোর ব্যাংকিং এর সকল ফিচার রকেট অ্যাপেই রয়েছে। এছাড়াও নিকটস্থ ডিবিবিএল ব্র‍্যাঞ্চ, এটিএম, এজেন্ট বা মারচেন্ট খুঁজে পেতেও রকেট অ্যাপ ব্যবহার করা যায়।

আপনার যদি রকেট একাউন্ট থাকে কিন্তু ইতিমধ্যে রকেট অ্যাপ ব্যবহার না করে থাকেন, তবে খুব সহজে গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে রকেট অ্যাপ ইন্সটল করে উল্লেখিত সুবিধাসমূহ উপভোগ করতে পারবেন।

রিয়েল টাইম অনলাইন ব্যাংকিং

রিয়েল টাইম অনলাইন ব্যাংকিং সুবিধা প্রদান করছে ডাচ বাংলা ব্যাংক এর মোবাইল ব্যাংকিং সেবা রকেট। ডাচ বাংলা ব্যাংক রকেট ব্যবহার করে বর্তমানে ব্যবহারকারীগণ কাস্টমার রেজিস্ট্রেশন, ক্যাশ ইন, ক্যাশ আউট, টপ আপ, পার্সন টু পারসন ট্রান্সফার, ফরেইন রেমিটেন্স, সেলারি ডিসবার্সমেন্ট, বিল বা মার্চেন্ট পেমেন্ট, ইত্যাদি রিয়েল টাইম অনলাইন সুবিধা ব্যবহার করতে পারবেন।

ব্যাংকিং সুবিধা

ব্যাংকিং ও এডভান্সড পেমেন্ট ট্রানজেকশন সুবিধা হাতের নাগালে নিয়ে এসেছে রকেট। ডাচ বাংলা ব্যাংক এর সেবা, রকেট এর মাধ্যমে সুলভ মূল্যে দেশের অসংখ্য এজেন্ট পয়েন্টে এডভান্সড পেমেন্ট ট্রানজেকশন সম্ভব হচ্ছে।

ব্যাংকিং এর অন্যসব মাধ্যমের চেয়ে এটি বেশ দ্রুত ও কার্যকর। এছাড়াও রিমোট এরিয়ার মানুষের কাছে এই সেবা আশীর্বাদস্বরুপ।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

নিরাপদ অর্থ লেনদেন ব্যবস্থা

ডাচ বাংলা ব্যাংক এর ট্রাস্টেড লেনদেন ব্যবস্থা ব্যবহার করে রকেট, যার ফলে রকেট এর লেনদেন ব্যবস্থার সুরক্ষা নিয়ে চিন্তার কোনো কারণ নেই। বিভিন্ন ধরনের প্রতারণা রুখে দিতে সক্ষম রকেট এর অটোমেটেড সিস্টেম। এছাড়াও অবৈধভাবে কেউ যাতে টাকা ট্রান্সফার করতে না পারে তা নিয়েও বেশ সচেতন রকেট।

👉 রকেট একাউন্ট খোলার নিয়ম

স্যালারি ডিসবার্সমেন্ট

দেশের অনেক সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান কর্মচারীদের পেমেন্ট রকেট একাউন্টের মাধ্যমে করে থাকে। রকেট একাউন্টের ব্যবহারকারী দ্রুত বাড়ার ক্ষেত্রে এই বিষয়টি উল্লেখ্যযোগ্য ভুমিকা পালন করেছে।

রেমিট্যান্স ট্রান্সফার

বিদেশ থেকে অর্থ, অর্থাৎ রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে অনেক আগে থেকেই কাজ করে আসছে রকেট। খুব সহজে রকেট একাউন্টের মাধ্যমে রেমিট্যান্স গ্রহণ করা যায়। যেহেতু এই ফিচারটিকে রকেট প্রথম থেকেই গুরুত্ব দিয়ে আসছে, তাই দেশের অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার চেয়ে রকেটের এই সেবাটি বেশ উন্নত।

👉 রকেট একাউন্টের পিন ভুলে গেলে করণীয়

সরকারি ভাতা

বর্তমানে সরকারি বিভিন্ন ভাতা ডাক বিভাগের সেবা, নগদ একাউন্টের মাধ্যমে প্রদান করা হলেও এখনো দেশের অনেক সরকারি ও বেসরকারি ভাতা প্রদান করা হয়ে থাকে রকেট একাউন্টে। প্রথম থেকে রকেট একাউন্টে এসব ভাতা প্রদানের কারণে অনেকে এই মোবাইল ব্যাংকিং সেবা অধিক ব্যবহার করে থাকেন।

আরো জানুনঃ ট্যাপ একাউন্ট খোলার নিয়ম

এটিএম থেকে ক্যাশ আউট

রকেট একাউন্টের দারুণ কিছু সুবিধা জেনে নিন

রকেট যেহেতু ডাচ বাংলা ব্যাংক এর সেবা, তাই কিছু এডভান্সড ব্যাংকিং সেবা এর মধ্যে অন্তর্ভুক্ত থাকবে সেটাই স্বাভাবিক। রকেট এর অসংখ্য এডভান্সড ব্যাংকিং সুবিধার মধ্যে এটিএম থেকে ক্যাশ আউট করার সুবিধা একটি। রকেট একাউন্টের ব্যালেন্সে থাকা অর্থ তোলা যাবে দেশজুড়ে ছড়িয়ে থাকা ডিবিবিএল এর বিভিন্ন এটিএম বুথ থেকে।

এছাড়াও সরাসরি ডিবিবিএল এর শাখা থেকেও রকেট একাউন্টের ব্যালেন্স ক্যাশ আউট করা যাবে। আবার ব্যাংকের শাখা কিংবা এটিএম থেকে রকেট ক্যাশ আউট করলে সেক্ষেত্রে কম চার্জ প্রযোজ্য হবে।

রকেট এজেন্ট খুঁজে না পেলে সেক্ষেত্রে ব্যাংকের শাখা বা এটিএম থেকে ক্যাশ আউট উপকারে আসার পাশাপাশি সাশ্রয় ও হবে। 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,264 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.