অক্সিজেনওএস ১৩ ঘোষণা করলো ওয়ানপ্লাস, হতবাক প্রযুক্তি বিশ্ব!

ওয়ানপ্লাস ও অপো এর সফটওয়্যার ডিপার্টমেন্ট এক হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চয়ই কারো অজানা নয়। ওয়ানপ্লাস ১০ সিরিজ এর মাধ্যমে উভয় ব্রান্ডের ফোনগুলোতে একই অপারেটিং সিস্টেম ব্যবহারের বিষয়টি এগিয়ে যায় আরো এক ধাপ। অপোর কালারওএস ব্যবহার করার কথা ছিল ওয়ানপ্লাস ফোনেও।

উভয় ব্র‍্যান্ডের ফোনে একই অপারেটিং সিস্টেম থাকার বিষয়টি যখন সময়ের ব্যাপার মাত্র, এমন একটি সময়ে ওয়ানপ্লাস অন্য এক পরিকল্পনা নিয়ে কাজ করছে বলে জানা গেছে।

অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেন ওএস ১৩ এর ডেভলপমেন্ট এর বিষয়টি জানিয়েছে ওয়ানপ্লাস, যা উল্লেখিত তথ্য বিবেচনায় বেশ অদ্ভুত একটি সিদ্ধান্ত। শুধুমাত্র নতুন অক্সিজেন ওএস ১৩ ঘোষণা করে থেমে নেই ওয়ানপ্লাস, এরই মধ্যে ওপেন ইয়ারস ফোরামে (OEF) ব্যবহারকারীদের ইনভাইট করার হচ্ছে, যেখানে ডেভলপারগণ ও ফ্যানরা এই নতুন অ্যান্ড্রয়েড স্কিন সম্পর্কে মতামত শেয়ার করতে পারবে।

অক্সিজেনওএস ১৩ ডেভলপমেন্ট এ থাকার মানে হলো ওয়ানপ্লাস এখনো তাদের আসল পরিচয়, অক্সিজেনওএস ব্র‍্যান্ডিং থেকে সম্পূর্ণভাবে সরে আসেনি। অপো ও ওয়ানপ্লাস এর মার্জ হওয়ার বিষয়টি বিবেচনা করলে ওয়ানপ্লাস এর এমন সিদ্ধান্ত বেশ অদ্ভুত বলা চলে। ওয়ানপ্লাস ও অপো, উভয় কোম্পানি এক হয়ে যাওয়ার বিষয়টি গতবছর সকলের নজর কাড়ে।

মূলত অক্সিজেনওএস এর কোডবেস কালারওএস এর সাথে মার্জ করার মাধ্যমে উভয় ব্র‍্যান্ডের ফোনে ব্যবহারের জন্য একটি ইউনিফাইড অপারেটিং সিস্টেম তৈরী ছিলো এই পরিকল্পনার মূল লক্ষ্য, এমনটিই জানা যাচ্ছিল।

কথিত এই নতুন ইউনিফাইড অপারেটিং সিস্টেমে থাকবে উভয় ইন্টারফেসের সেরা ফিচারগলো। অক্সিজেন ওএস ১২ ছিলো ওয়নপ্লাস এর শেষ কাস্টম অ্যান্ড্রয়েড ইন্টারফেস। হঠাৎ করে ওয়ানপ্লাস ১৩ ঘোষণা করার ফলে অনেককে দ্বিধায় ফেলে দিয়েছে ওয়ানপ্লাস।

এদিকে আবার ওয়ানপ্লাস আগে থেকেই জানিয়ে রেখেছে নতুন ইউনিফাইড ওএস এর দেখা মিলবে তাদের ফ্ল্যাগশিপ ফোন, ওয়ানপ্লাস ১০ সিরিজের গ্লোবাল ভার্সনে যা কিছুদিনের মধ্যে মুক্তি পেতে যাচ্ছে।

অক্সিজেন ওএস ১৩ ঘোষণা করলো ওয়ানপ্লাস, কিন্তু কেনো?

ইতিমধ্যে ওয়ানপ্লাস ১০ প্রো চীনের বাজারে মুক্তি পেয়েছে যা অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২.১ দ্বারা চালিত। তবে হঠাৎ করে অক্সিজেনওএস ১৩ এর ঘোষণা থেকে ধারণা করা যায় আরো একবার দেখা মিলতে পারে ওয়ানপ্লাস এর সেই চিরচেনা অক্সিজেনওএস এর।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ধারণা করা হচ্ছে অক্সিজেনওএস ও কালারওএস এর সমন্বয়ে তৈরী ইউনিফাইড ওএস এর ডেভলপমেন্ট পিছিয়ে পড়েছে। হতে পারে ওয়ানপ্লাস ১০ প্রো গ্লোবালি অক্সিজেনওএস ১৩ সহিত মুক্তি পেতে যাচ্ছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,410 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.