উইন্ডোজ ১০ এর স্পিড বাড়াবে আলটিমেট পারফরমেন্স মুড

ওয়ার্কস্টেশনে উইন্ডোজ ১০ প্রো অপারেটিং সিস্টেমে আসছে নতুন আলটিমেট পারফরমেন্স মুড, যা পাওয়ার ইউজারদের আরও দ্রুতগতির কম্পিউটিং সুবিধা দেবে। উইন্ডোজ ১০ এর মার্চ কিংবা এপ্রিলের আপডেটে এই আলটিমেট পারফরমেন্স মুড যুক্ত হবে বলে আশা করা যাচ্ছে। উচ্চক্ষমতা সম্পন্ন কম্পিউটারে এই ফিচারটি বিদ্যুৎ ব্যবহারের নতুন প্রোফাইল নিয়ে আসবে যা মেশিনের ক্ষমতার সর্বোচ্চ সম্ভব ব্যবহার নিশ্চিত করবে।

আপনি যদি উইন্ডোজ ১০ এর আলটিমেট পারফরমেন্স ফিচার ব্যবহার করতে চান, তবে আপনার সাধারণ পিসি বা ল্যাপটপে এটা রেডিমেড পাবেন না। এজন্য হাই-কনফিগারেশন কম্পিউটার দরকার হবে, যেগুলো সাধারণত ব্যাটারিতে চলেনা। এই ফিচারটি ওয়ার্কস্টেশন ও সার্ভার-গ্রেড মেশিনের জন্য ডিজাইন করা হয়েছে। সেসব কম্পিউটারে কয়েক টেরাবাইটও র‍্যাম থাকতে পারে।

গেমিং পিসিতেও আলটিমেট পারফরমেন্স মুড পাওয়া যাবেনা। তবে এখানে হতাশ হওয়ার কিছু নেই। কারণ গেমারদের জন্য রয়েছে উইন্ডোজ ১০ গেইম মুড, যা চালু করে গেম খেললে পিসির হার্ডওয়্যার থেকে সাধারণ সময়ের চেয়ে বাড়তি সুবিধা উপভোগ করা যায়।

অবশ্য, ভবিষ্যতে হয়ত এরকম কোনো ট্রিক চলে আসতে পারে যা সাধারণ পিসিতে উইন্ডোজ ১০ এর আলটিমেট পারফরমেন্স ফিচার চালু করতে দেবে। এজন্য কোনো রেজিস্ট্রি ফাইল এডিট করার দরকার পড়তে পারে। সত্যি সত্যি যদি এরকম কোনো ট্রিক কাজ করে, তবে আশা করি তা আপনাদের জানাতে পারব। সে পর্যন্ত আমাদের সাথেই থাকুন। বাংলাটেক টোয়েন্টিফোর ডটকম থেকে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য সরাসরি আপনার ইমেইল ইনবক্সে পেতে এখানে সাবস্ক্রাইব করে নিন। ধন্যবাদ

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,580 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *