গুগল ম্যাপে রহস্যময় ঝুলন্ত মানুষের অবয়ব!

বাংলাদেশে গুগল স্ট্রিট ভিউ ক্যামেরাযুক্ত গাড়ি ছবি তোলা শুরু করেছে ২০১৩ সালে। দেশের বিভিন্ন স্থানের ৩৬০ ডিগ্রি ছবি তুলে গুগল ম্যাপে আপলোড করা হয়েছে সেসব ছবি। স্ট্রিট ভিউ সুবিধাটির মাধ্যমে গুগল ম্যাপ ব্যবহারকারীরা কোনো স্থানের এতটা জীবন্ত ছবি দেখতে পারেন যাতে মনে হয় যে তারা সেখানে হেঁটে বেড়াচ্ছেন।

গুগলের স্ট্রিট ভিউ ক্যামেরায় পৃথিবীর অনেক জায়গার ছবি তোলা হয়েছে। এতে কোনো কোনো ক্ষেত্রে চমৎকার কিছু দৃশ্য এবং কখনো কখনো বিব্রতকর কিছু ছবিও উঠেছে।

কিন্তু গুগল স্ট্রিট ভিউ ম্যাপে রহস্যময় ও চমকে দেয়ার মত কিছু ছবিও উঠেছে। স্ট্রিট ভিউ দেখতে দেখতে এগুলো ব্যবহারকারীদের দৃষ্টিগোচর হচ্ছে। বাংলাদেশেও গুগলের স্ট্রিট ভিউ ক্যামেরায় এরকম একটি ছবি সম্প্রতি বেশ সাড়া ফেলেছে, অনেকের মনে রহস্যের জন্ম দিয়েছে।

ঢাকার বনানী কবরস্থানের সামনে একটি গাছের সাথে ঝুলন্ত মানবদেহের মত কিছু একটা দেখা যাচ্ছে গুগল স্ট্রিট ভিউ ম্যাপে। প্রথম দেখায় মনে হতে পারে যেন একটি মানুষকে গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়েছে। কবরস্থানের সামনে হওয়ায় অনেকের মনে সন্দেহ হতে পারে এরকম- কোনো ব্যক্তি কি ফাঁস নিয়েছে এই গাছের সাথে?

যারা হরর মুভি ও ভয়ানক সব গল্প পড়ে থাকেন তারা এই ছবিটি দেখে প্রথমবার একটা ধাক্কা খেতে পারেন। কিন্তু ছবিটি আরেকটু জুম করলে দেখা যাবে মানুষের দেহের মত দেখতে যে ঝুলন্ত অবয়ব দেখা যাচ্ছে সেটির কোনো হাত নেই। মুখমণ্ডলও দেখা যাচ্ছেনা। যারা হরর স্টোরি পড়ে অভ্যস্ত, এই ছবি দেখার পর তাদের মনে সন্দেহের ডালপালা মেলতে শুরু করবে।

কিন্তু একটু চিন্তা করলেই বোঝা যাবে, এটি আসলে ভীতিকর কোনো ব্যাপারই না। এটি মূলত একটি কুশপুত্তলিকা।

গুগল ম্যাপের স্ট্রিট ভিউ স্ক্রিনের উপরের দিকে তাকালে দেখা যাবে এই ছবিটি তোলা হয়েছে ২০১৩ সালের ফেব্রুয়ারিতে। বাংলাদেশে গুগল স্ট্রিট ভিউ ক্যামেরাযুক্ত গাড়ি ছবি তোলার কাজ শুরু করে ৯ ফেব্রুয়ারি ২০১৩ থেকে। আপনার নিশ্চয়ই মনে আছে, ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকার শাহবাগ গণজাগরণ মঞ্চ থেকে একাত্তরের যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে ব্যাপক আন্দোলন শুরু হয়েছিল।

হয়ত সেই সময় ঐ কুশপুত্তলিকাটি তৈরি করে বনানী কবরস্থানের সামনের ঐ গাছে ঝুলানো হয়েছিল, যা গুগলের ক্যামেরায় ধরা পড়েছে। রহস্যের সমাধান!

আপনার কী মনে হয়?

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *