আবার আসছে নকিয়া ৩৩১০ মোবাইল! সাথে নতুন মডেল!

নকিয়া ৩৩১০ মোবাইলের কথা মনে আছে? প্রায় ১৭ বছর আগে ২০০০ সালে বাজারে আসা মজবুত এই ফোনগুলো স্থায়িত্বের এক রকম প্রতীক হয়েই দাঁড়িয়েছিল। অনেকে হাতুড়ি হিসেবেও ব্যবহার করেছেন নকিয়া ৩৩১০ ফোনকে (ট্রল ইমেজে)। হ্যান্ডসেটটির স্নেক ও স্পেস ইমপ্যাক্ট গেমস এখনও ভক্তদেরকে স্মৃতিকাতর করে দেয়।

নকিয়া ৩৩১০ একাধিকবার হাত থেকে নিচে পড়ে গেলেও তেমন কোনো ক্ষতি হতনা, অপরদিকে আজকের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলো অহরহ ফেটে যাচ্ছে ও কেসিংয়ে ক্ষত সৃষ্টি হচ্ছে। এসব দেখে আবারও কি সেই নকিয়া ফিচার ফোন ব্যবহারের সাধ জাগছে?

তাহলে আপনার জন্য সুখবর নিয়ে এসেছে জনপ্রিয় ইলেকট্রনিক্স বিষয়ক তথ্য ফাঁসকারী টুইটার একাউন্ট ইভলিক্স। আইডিটির স্বত্বাধিকারী ইভান ব্লাস জানিয়েছেন, আগামী ২৬ ফেব্রুয়ারি বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস কনফারেন্সে নতুন তিনটি নকিয়া ব্র্যান্ডের ফোন ঘোষণা করা হবে। ফিনল্যান্ডের কোম্পানি এইচএমডি গ্লোবাল ঐদিন নকিয়া ৩, নকিয়া ৫, নকিয়া ৬ ও নকিয়া ৩৩১০ ফোন প্রকাশ করবে।

এর মধ্যে নকিয়া ৬ ইতোমধ্যেই চীনে বিক্রি শুরু হয়েছে। তবে এদিন ডিভাইসটি নতুন বাজারে আসার ব্যাপারে ঘোষণা থাকতে পারে।

নকিয়া ৬ ফোনে রয়েছে ফুল এইচডি ৫.৫ ইঞ্চি স্ক্রিন, স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর, ৪জিবি র‍্যাম ও ১৬ মেগাপিক্সেল মূল ক্যামেরা।

নকিয়া ৫ ফোনে থাকতে পারে ৫.২ ইঞ্চি ৭২০পি ডিসপ্লে, ২জিবি র‍্যাম, ১২ মেগাপিক্সেল মূল ক্যামেরা প্রভৃতি। নকিয়া ৩ ফোনের স্পেসিফিকেশন এখনও জানা যায়নি। তবে নকিয়া ৩, ৫ ও ৬ সবগুলোই এন্ড্রয়েড ৭ অপারেটিং সিস্টেম ব্যবহার করবে।

অপরদিকে নকিয়া ৩৩১০ ফোনটিতে থাকবে দীর্ঘস্থায়ী ব্যাটারি ও মজবুত কাঠামো। স্পেসিফিকেশনের ব্যাপারে স্বয়ং ইভান ব্লাস’ও এর থেকে বেশি কিছু বলতে পারেননি এখন পর্যন্ত!

সম্ভাব্য দাম

  • নকিয়া – ১৩ হাজার টাকার মত (১৪৯ ইউরো)
  • নকিয়া – ১৭ হাজার টাকার মত (১৯৯ ইউরো)
  • নকিয়া – ২১ হাজার ২০০ টাকার মত (২৪৯ ইউরো)
  • নকিয়া ৩৩১০ – ৫ হাজার টাকার মত (৫৯ ইউরো)

আপনি কোনটি কিনবেন?

নকিয়া ৬ স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত জানতে এই লিংক দেখুন

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,981 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.