হেভি ইউজারদের জন্য এলো নতুন ‘ভিভাল্ডি’ ব্রাউজারঃ খুলুন যত খুশি ট্যাব

vivaldi sc

অপেরা ব্রাউজার ডেভলপকারী কোম্পানির প্রাক্তন সিইও জন ভন টেজনার গত মঙ্গলবার নতুন এক ব্রাউজার লঞ্চ করেন যেটা অত্যাধিক মাত্রায় ব্রাউজার ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

ভিভাল্ডি নামক এই ব্রাউজার ওই সব ব্যবহারকারীদের জন্য যারা অনেকগুলো ট্যাব একসাথে খুলে একই স্ক্রিনে কাজ করতে চান। এই ব্রাউজারটির এখনো পর্যন্ত কোন মোবাইল ভার্সন আসেনি এবং ডেভলপাররা বলছেন এটিকে পরিপূর্ণ রূপে আনতে হলে এখনো এতে বেশ কিছু কাজ করতে হবে।

নতুন এই ব্রাউজারে ট্যাব স্টাক সুবিধা আছে যা একই রকম ট্যাবগুলোকে গুচ্ছ আকারে সাজানোর সুবিধা দেয়। প্রচলিত ব্রাউজারগুলোতে সকল ট্যাব একই সাথে একই লাইনে (ট্যাব সেকশনে) থাকে।

ভিভাল্ডি ব্রাউজারের এই ট্যাবগুলোতে যাওয়ার জন্য আছে কুইক কমান্ড যা কাস্টমাইজেবল এবং আরও আছে নোট, স্ক্রিন শর্ট নেয়ার সুবিধা।

আপনি হয়ত বলতে পারেন ক্রোম, সাফারি, অপেরা থেকে এর বাড়তি সুবিধা কী বা কী কারনে আপনি এটি ব্যবহার করবেন? এ প্রশ্নের উত্তরে সিইও ভন জন টেজনার বলেন এই ব্রাউজারের মুল লক্ষ্য হচ্ছে আপনাকে আরও প্রফেশনাল কিছু দেয়া যেখানে অন্যান্য ব্রাউজার সিমপ্লিসিটির দিকে নজর দিচ্ছে।

ভিভাল্ডি ব্রাউজারের টেকনিক্যাল প্রিভিউ এখন ডাউনলোড করা যাচ্ছে। আপনি চাইলে এই লিংক থেকে ব্রাউজারটি ডাউনলোড করে পরীক্ষা করতে পারেন। যেহেতু এটি এখনও বেটা স্টেজে আছে, তাই এতে ফেসবুক, ইমেইল বা অন্যান্য গুরুত্বপূর্ণ আর্থিক লেনদেনমূলক সাইট ব্যবহার না করাই ভাল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,638 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.