ই-কমার্স বছর ২০১৫ কে সফল করার জন্য নতুন রূপে branoo.com

By -

branoo sc 15

বর্তমান প্রযুক্তির এই উৎকর্ষতার সময়ে মানুষ ঘরে বসেই হাতে পেতে পারেন তার পছন্দের সামগ্রী। ই-কমার্সে বাংলাদেশও এখন পিছিয়ে নেই। বাংলাদেশের নানা রকমের সম্ভাবনাময় ই-কমার্স সাইটের মধ্যে ব্র্যানো অন্যতম। ২০১৫ সালকে ই-কমার্স বছর হিসাবে ঘোষণা করার পর থেকে  ব্র্যানো একে সফল করার জন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে। ঠিক এই কারণেই এবং গ্রাহকদের চাহিদা মেটানোর জন্য ব্র্যানো তার ই-কমার্স শপ এ পরিবর্তন এনেছে এবং বিভিন্ন নতুন নতুন বিষয় যুক্ত করেছে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,608 other subscribers

২০১৪ এর সেপ্টেম্বরে যাত্রা শুরু করা বাংলাদেশের অন্যতম ই-কমার্স সাইট branoo.com নতুন সাজে ব্যাপক পণ্যের সমাহার ও নিত্য নতুন সুবিধা নিয়ে গ্রাহকদের চাহিদা মেটাতে তাদের ওয়েবসাইটটি সাজিয়েছে। আসুন আমরা branoo.com  এর ওয়েবসাইটে ঘুরে আসি।

branoo.com বাংলাদেশে কয়েকশোরও বেশি আন্তর্জাতিক ব্র্যান্ডের পণ্যের সমাহার ঘটিয়েছে। এতে গ্রাহকরা সহজেই তাদের পছন্দের পণ্যটি কিনতে পারবেন। ব্র্যানো এমন অনেক পণ্য সরবরাহের ব্যবস্থা রেখেছে, যা অন্যান্য সাইটে নেই। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় এই যে, বর্তমান বাজারে হাজারো ভেজাল পণ্যের সমাহারে -ভেজাল বিরোধী আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে বাজারে শতকরা ১০০ ভাগ গুনগত মানসম্পন্ন পণ্যের সমাহার ঘটিয়েছে branoo.com

প্রতিটি ক্যাটাগরির সাথে যুক্ত করা হয়েছে সাব-ক্যাটাগরি। তাই পছন্দের পণ্যটি কেনার জন্য বারবার আপনাকে আর পেইজ পরিবর্তন করতে হবে না। এখন পছন্দের কাজটি আপনি খুব সহজেই ক্যাটাগরি বা সাব-ক্যাটাগরিতে গিয়ে করতে পারবেন। এ ছাড়াও ব্র্যানো হোম পেইজে আপনাদের জন্য নতুন ভাবে যোগ করেছে কিছু ফিচারড প্রোডাক্ট যা আপনি পেইজ খোলার সাথে সাথেই দেখতে পাবেন এবং বাছাই করতে পারবেন আপনার পছন্দের পণ্যটি। ব্র্যানো ফিচারড প্রোডাক্ট এর মধ্যে রয়েছে “Perfumes”, “Cosmetics”, “Clothing” এবং “Watches”.

যারা পছন্দমতো পণ্য খুঁজে নিতে চান, তাদের জন্য ব্র্যানো “Search Page” এ নতুনভাবে পণ্য খুঁজে নেয়ার অপশন যোগ করেছে। এখন আপনি পণ্যের ধরন (পুরুষ,  মহিলা, শিশু), ক্যাটাগরি, মেড ইন, দাম, ব্র্যান্ডসহ বিভিন্ন অপশন দিয়ে সার্চ করে আপনার পছন্দের পণ্যটি পেতে পারবেন।

মানুষ শপিং প্রিয়। প্রতিদিনই মানুষ কোন না কোন কিছু শপিং করছে। এই কথা মাথায় রেখে বাংলাদেশে এই প্রথম কোন অনলাইন শপ প্রতিদিন ৫-২০ শতাংশ হারে পণ্যের উপর বিশেষ মূল্য ছাড়ের ব্যবস্থা করেছে যা “Deals of the Day” নামে পরিচিত। এটি খুব সহজেই গ্রাহকদের মধ্যে আলোড়ন সৃষ্টি করবে।

ব্র্যানো সাপ্লাইয়ারদের জন্য যোগ করেছে নতুন একটি ফিচার। আপনি যদি কোনো নামকরা ব্র্যান্ড অথবা পণ্যের সাপ্লাইয়ার হন, তাহলে “sell with us”  বাটনে ক্লিক করে রেজিষ্ট্রেশন করে ব্র্যানো ই-কমার্স সাইটের মাধ্যমে আপনি আপনার পণ্যটি বিক্রি করতে পারবেন।

branoo.com বাংলাদেশে এই প্রথম নিজেদের আয়ের পাশাপাশি অনলাইনে যারা আয় করতে চান তাদের জন্যও আয়ের সুযোগ সৃষ্টি করেছে যা অন্যদের জন্য দৃষ্টান্তমূলক। বাংলাদেশের ই-কমার্স সাইট গুলোর মধ্যে ব্র্যানো-ই প্রথম Affiliate Program চালু করে। Branoo Affiliate Program এর মাধ্যমে বিভিন্ন পদ্ধতিতে বিভিন্নভাবে অনলাইন মার্কেটারদের জন্য আয়ের সুব্যবস্থা করেছে। এর মাধ্যমে সবাই নিজেদের দক্ষতা অনুসারে আয় করতে পারবেন।

ব্র্যানো থেকে পণ্য কিনতে কোন ঝামেলাই নেই বলা যায়। ব্র্যানো থেকে পণ্য কেনার দুইটি পদ্ধতি রয়েছে। একটি ক্যাশ অন ডেলিভারী, অন্যটি বিকাশ। ডেলিভারীর জন্য কোন আলাদা ফি প্রদান করতে হয় না। গ্রাহকগণ চাইলে বাইরের কোন পণ্য আমদানির জন্য ব্র্যানো তে অনুরোধ করতে পারেন। এক্ষেত্রে বিদেশ থেকে আমদানির জন্য কোন পরিবহন খরচ দিতে হবে না।

ব্র্যানো সমাজের মানুষের জন্য, সামাজিক অগ্রগতির জন্য ও সামাজিক অন্যান্য দায়িত্ব পালনের জন্য বিভিন্ন ভালো মানের পণ্য বাজারজাত করে যাচ্ছে। ব্র্যানোর প্যাকিং ব্যবস্থা বেশ পরিবেশ বান্ধব। তারা প্যাকিং এ পলিথিন জাতীয় কিছু ব্যবহার করে না। ফলে ব্র্যানো দ্বারা পরিবেশের কোন ক্ষতির সম্ভাবনা নেই বললেই চলে। তারা কেবল বৈজ্ঞানিকভাবে পরীক্ষিত প্রসিদ্ধ ব্র্যান্ডসমূহের পণ্য বিক্রি করায় ব্র্যানো থেকে পণ্য কিনে কাউকেই বিপদে পড়তে হবে না।

আশা করছি  নতুন সাইটটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে এবং খুব সহজেই এখান থেকে নতুন নতুন পণ্য অনলাইনে কেনাকাটা করতে পারবেন।

★ সোফিয়া রোবট সম্পর্কে সকল তথ্য

       
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply