পোকো এক্স৬ সিরিজ আসছে কম দামে ফ্ল্যাগশিপ বাজার জয় করতে

অনেকদিন ধরে সাড়া ফেলার পর  অবশেষে মুক্তি পেলো শাওমির নতুন পোকো এক্স৬ সিরিজ। পোকো এক্স৬ ও পোকো এক্স৬ প্রো – এই দুইটি ডিভাইস থাকছে এই পোকো এক্স৬ সিরিজে।

ব্যাকে ডুয়াল টোন ফিনিশ ও বিশাল ক্যামেরা আইল্যান্ড ছাড়াও অনেক ক্ষেত্রে সাদৃশ্য রয়েছে দুইটি ডিভাইসের মধ্যে। পোকো এফ১ এর মত ফোনে কমদামে অসাধারণ ফিচার প্রদান করে গ্রাহকদের পছন্দের তালিকায় শীর্ষে আসে পোকো ব্র্যান্ডটি।

পোকো এক্স৬ সিরিজের হাত ধরে নিজেদের তৈরী সেই ধারায় আবার ফিরতে পেরেছি কি পোকো? চলুন জানি সেই প্রশ্নের উত্তর ও পোকো এক্স৬ সিরিজ সম্পর্কে বিস্তারিত।

পোকো এক্স৬ প্রো: কমদামের ফ্ল্যাগশিপ?

কমদামের ফ্ল্যাগশিপ এর তকমা পেতে সকল গুণ রয়েছে পোকো এক্স৬ প্রো ফোনটির। মিডিয়াটেক ডাইমেনসিটি ৮৩০০ আলট্রা প্রসেসর দ্বারা চলবে এই ফোনটি, এই প্রসেসরটি লেটেস্ট স্ন্যাপড্রাগন ও অ্যাপল এর বায়োনিক প্রসেসরের সাথে প্রতিযোগিতা করবে। ইতিমধ্যে ফোনটির পারফরম্যান্স রিভিউ ইউটিউবে চলে এসেছে, যাতে দেখা যাচ্ছে এই ফোনের পারফরম্যান্স অন্যান্য ফ্ল্যাগশিপ চিপসেট এর কাছাকাছি প্রায়।

পোকো এক্স৬ প্রো ফোনটি ১২ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম ও ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস ৪.০ ফ্ল্যাশ স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে। অর্থাৎ ফোনটির অসাধারণ পারফরম্যান্সকে সহায়তা করার জন্য শক্তিশালী মেমোরি অপশন এখানে রেখেছে শাওমি। পোকো এক্স৬ প্রো ফোনটিতে ৫০০০ মিলিএম্প এর বিশাল ব্যাটারি থাকছে, ৬৭ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং রয়েছে এই ফোনে যা এটিকে বেশ দ্রুত ফুল চার্জ করতে পারবে। এক্স৬ প্রো ফোনটিতে আরো রয়েছে আইপি৫৪ রেটিং, ব্লুটুথ ৫.৪, এবং আইআর ব্লাস্টার।

পোকো এক্স৬ প্রো ফোনটিতে ৬.৬৭ ইঞ্চি ১.৫কে রেজ্যুলেশনের এমোলেড ডিসপ্লে রয়েছে। ১২০ হার্জ রিফ্রেশ রেটও রয়েছে এই ডিসপ্লেতে যার কল্যাণে এই ফোন থেকে ফ্ল্যাগশিপ-গ্রেড গেমিং পারফরম্যান্স পাওয়া যাবে। ২১৬০ হার্জ টাচ স্যাম্পলিং রেট থাকবে এই ডিসপ্লেতে, আরো রয়েছে গরিলা গ্লাস ৫ প্রটেকশন ও ১৮০০ নিটস এর পিক ব্রাইটনেস।

সফটওয়্যার হিসেবে পোকো এক্স৬ প্রো ফোনটিতে আউট অফ দ্যা বক্স দেখা মিলবে হাইপারওএস এর। অল্পকিছু শাওমি ফোনের পাশাপাশি পোকো সিরিজের ফোনে শাওমির এই নতুন অপারেটিং সিস্টেমের দেখা মিলছে। গত বছরের অক্টোবর মাসে চীনে মুক্তি পাওয়া শাওমি ১৪ সিরিজের সাথে এই নতুন এন্ড্রয়েড স্কিনের পরিচয় করিয়ে দেয় শাওমি।

পোকো এক্স৬ প্রো ফোনটিতে ফ্ল্যাগশিপ গ্রেড পারফরম্যান্স এর সাথে অসাধারণ ক্যামেরা সেটাপও রয়েছে। ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরাও রয়েছে এই ফোনে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

poco x6 pro

একনজরে পোকো এক্স৬ প্রো এর ফিচারগুলো:

  • ডিসপ্লে: ৬.৬৭ ইঞ্চি এমোলেড
  • প্রসেসর: মিডিয়াটেক ডাইমেনসিটি ৮৩০০ আলট্রা
  • র‍্যাম: সর্বোচ্চ ১২ জিবি
  • স্টোরেজ: সর্বোচ্চ ৫১২ জিবি
  • ব্যাক ক্যামেরা: ৬৪ মেগাপিক্সেল ট্রিপল
  • সেল্ফি ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারি: ৫০০০ মিলিএম্প
  • চার্জিং: ৬৭ ওয়াট

পোকো এক্স৬ প্রো ফোনটি পাওয়া যাবে গ্রে, ব্ল্যাক, ও ইয়েলো কালার অপশনে। একাধিক র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়ান্টে ফোনটি পাওয়া যাবে। পোকো এক্স৬ প্রো এর বিভিন্ন ভ্যারিয়ান্ট ও দাম নিচের দেওয়া হলো:

  • ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ: ২৯৯ ডলার / ২৬,৯৯৯ রুপি
  • ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৩৬৯ ডলার / ২৮,৯৯৯ রুপি

এছাড়া একটি ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টও রয়েছে যার দাম এখনো জানা যায়নি।

👉 রেডমি ও পোকো ফোনের মধ্যে পার্থক্য কী? জানুন এখানে

পোকো এক্স৬: কম দামে অসাধারণ পারফরম্যান্স

পোকো এক্স৬ ফোনটিতে এক্স৬ প্রো এর মত একই ৬.৬৭ ইঞ্চি ১.৫কে এমোলেড ডিসপ্লে রয়েছে, একইভাবে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট৷ কর্নিং গরিলা গ্লাস ৫ এর প্রটেকশন এর সাথে ১৮০০ নিটস ব্রাইটনেস থাকছে।

মজার ব্যাপার হলো পোকো এক্স৬ ফোনটিতে অপেক্ষাকৃত কিছুটা বড় ব্যাটারি রয়েছে৷ ৫১০০ মিলিএম্প ব্যাটারির সাথে এই ফোনেও ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার রয়েছে। পোকো এক্স৬ ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন২ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা ডাইমেনসিটি ৮৩০০ আলট্রার মত শক্তিশালী না হলেও এই দামের অন্যান্য ফোন থেকে অনেক বেশি শক্তিশালী পারফরম্যান্স প্রদান করবে এই ফোনে।

পোকো এক্স৬ ফোনটি সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে৷ এই ফোনেও এন্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস এর দেখা মিলবে। এছাড়া ব্লুটুথ ৫.২, আইপি৫৪, স্টিরিও স্পিকার, আইআর ব্লাস্টার এর মত ফিচারগুলো থাকছে এখানে।

পোকো এক্স৬ ফোনটিতে প্রো ভ্যারিয়ান্ট এর মত একই ক্যামেরা কনফিগারেশন থাকছে। ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সাথে ৮ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা থাকছে ফোনটিত ব্যাকে।

👉 শাওমি হাইপারওএস এর দারুণ কিছু ফিচার জেনে নিন

একনজরে পোকো এক্স৬ এর ফিচারগুলো:

  • ডিসপ্লে: ৬.৬৭ ইঞ্চি এমোলেড
  • প্রসেসর: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন২
  • র‍্যাম: সর্বোচ্চ ১২ জিবি
  • স্টোরেজ: সর্বোচ্চ ৫১২ জিবি
  • ব্যাক ক্যামেরা: ৬৪ মেগাপিক্সেল ট্রিপল
  • সেল্ফি ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারি: ৫১০০ মিলিএম্প
  • চার্জিং: ৬৭ ওয়াট

ব্ল্যাক, ব্লু ও হোয়াইট কালারে পাওয়া যাবে পোকো এক্স৬ ফোনটি। পোকো এক্স৬ ফোনটির ভ্যারিয়ান্ট এর দাম:

  • ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ২৪৯ ডলার / ২১,৯৯৯ রুপি
  • ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ২৬৯ ডলার / ২৩,৯৯৯ রুপি
  • ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৩১৯ ডলার / ২৪,৯৯৯ রুপি

অর্থাৎ পোকো এক্স৬ ও পোকো এক্স৬ প্রো এর মধ্যকার আসল পার্থক্য হলো প্রসেসর ও ব্যাটারির ক্ষেত্রে৷ স্বভাবতই ফোন দুইটির দামেও বেশ পার্থক্য রয়েছে। আপনার কাছে ফোন দুইটি কেমন লেগেছে? নতুন ফ্ল্যাগশিপ বিকল্প কি হতে পারবে এই সিরিজের ফোন দুইটি? পোকো এক্স৬ সিরিজ সম্পর্কে আপনার মতামত বাংলাটেক এর পাঠকদের সাথে শেয়ার করতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *