ইয়াহু সিইও মারিসা মেয়ার সম্বন্ধে আপনার অজানা কিছু তথ্য…

বিশ্বের অন্যতম পরিচিত ইন্টারনেট ফার্ম ইয়াহু’র বর্তমান সিইও হচ্ছেন মারিসা মেয়ার। ২০১২ সালের জুলাই মাসে চরম অস্তিত্ব সংকটে থাকা এই কোম্পানিটির প্রধান নির্বাহীর দায়িত্ব নেন মেয়ার। মারিসা মেয়ারের আরও অনেক পরিচয় আছে। তিনি একজন মা, একজন প্রাক্তন গুগল কর্মকর্তা, একজন প্রযুক্তি বিশেষজ্ঞ- যিনি ইয়াহুকে মোটামুটি খাঁদ থেকে তুলে এনেছেন। আজকের পোস্টে আমরা মারিসা মেয়ার সম্বন্ধে আরও কিছু তথ্য জানব যা অনেকের নিকটই এতদিন অজানা ছিল।

১. মারিসা মেয়ার কিলিমানজারো পর্বত আরোহণ করেছেন

হ্যাঁ, ইয়াহু সিইও মারিসা মেয়ার ২০০৯ সালে আফ্রিকার সবচেয়ে উঁচু পর্বত কিলিমানজারো আরোহণ করেছিলেন। শুধু তাই নয়, তিনি ম্যারাথন দৌড়াতেও পছন্দ করেন!

২. বেশি ঘুম পছন্দ করেন না মারিসা

মারিসা মেয়ার রাতে বেশি ঘুম পছন্দ করেন না। গুগলে তিনি এসব লোকের ব্যাপারে খুবই কঠোর ছিলেন যারা রাতে ৮ ঘন্টা ঘুমাতে চাইত এবং তিন বেলা সময়মত খাবার দাবী করত। মেয়ারের কাছে কাজটাই মুখ্য এবং তিনি তা আদায় করে ছাড়েন।

৩. ডেটিং…

প্রচলিত আছে যে, গুগলের সহ-প্রতিষ্ঠাতা ও বর্তমান সিইও ল্যারি পেজের সাথে ডেটিং করতেন মারিসা মেয়ার। গুগলের কর্মরত অবস্থায় মারিসা ছিলেন কোম্পানিটির ২০ নম্বর এমপ্লয়ী এবং সার্চ প্রোডাক্টসের ভাইস প্রেসিডেন্ট।

৪. লেডি গাগার সাথে ইন্টারভিউ!

বৈচিত্র্যময় পোশাকআশাকের জন্য পরিচিত গায়িকা লেডি গাগার সাক্ষাৎকার নিয়েছিলেন মারিসা মেয়ার। ২০১১ সালে মিউজিসিয়ানস অ্যাট গুগল সিরিজ ইভেন্টের জন্য এই ইন্টারভিউ নেয়া হয়।

৫. নাচিয়ে মেয়ার

মারিসা মেয়ার নৃত্যও জানেন! স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির একটি অনুষ্ঠানে নাচার জন্য নৃত্যও শিখেছিলেন মেয়ার।

৬. অপূর্ণ ইচ্ছা!

১২ বছর বয়সে মারিসা মেয়ারের ইচ্ছা ছিল তিনি একজন পেডিয়াট্রিক নিউরোসার্জন হবেন। কিন্তু শেষ পর্যন্ত কম্পিউটার বিদ্যা পছন্দ হয়ে যাওয়ায় হয়ত তার সিদ্ধান্ত পরিবর্তিত হয়! যাইহোক, এটা গুগল ও ইয়াহুর জন্য সৌভাগ্যই বলতে হবে।

৭. সেবামূলক নাচিয়ে

মারিসা মেয়ার সান ফ্রান্সিসকো মেয়র এড-লি’র এনডোর্সমেন্ট ক্যাম্পেইনে অতিথি নাচিয়ে হিসেবে অংশ নিয়েছিলেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *