গ্রামীণফোন সিম বিক্রি পুনরায় শুরু হলো

মানসম্মত সেবা প্রদান করতে না পারায় গত বছরের জুন মাসে সিম বিক্রির উপর গ্রামীণফোনের উপর নিষেধাজ্ঞা জারি করে সরকার। এবার সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলো ও অবশেষে আবার সিম বিক্রি করতে পারবে গ্রামীণফোন।

বাংলাদেশ টেলিকমিউনিকেশনস রেগুলেটরি কমিশন (বিটিআরসি) সোমবার এই নিষেধাজ্ঞা তুলে নেয়। অপারেটরটি তাদের সেবার মান উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে বলে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানানো হয়।

গত বছরের ২৯ জুন থেকে যেকোনো ধরনের সিম বিক্রি থেকে গ্রামীণফনের উপর নিষেধাজ্ঞা জারি করে বিটিআরসি। ২৫জুন ২০২২ পদ্মা সেতুর উদ্ভোধন ছিলো। সেদিন পদ্মা সেতুর আশেপাশের নেটওয়ার্ক খারাপ থাকা এবং জিপি নেটওয়ার্কের মানের বিরুদ্ধে এরকম আরও অভিযোগ থাকার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

পদ্মা সেতুর উদ্ভোধনের দিন গ্রামীণফোনের নেটওয়ার্ক দুর্বল ছিলো, যা প্রধানমন্ত্রীর নজরে আসে। ক্যাবিনেট এর সচিব ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিবকে বিষয়টি সম্পর্কে অবহিত করেন। বারবার নেটওয়ার্ক সম্পর্কে অভিযোগ আসে গ্রামীণফোনের নামে। এর পাশাপাশি কোর্টেও একটি রিট ছিলো, যার সব মিলিয়ে গ্রামীণফোন সিম কার্ড বিক্রি বন্ধের ঘোষণা আসে বলে জানান বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার।

বিটিআরসি চেয়ারম্যান নভেম্বরে এক অনুষ্ঠানে বলেন, গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৩৪ লাখ কমেছে এই নিষেধাজ্ঞার পর থেকে। গত সেপ্টেম্বর মাসে ১৩লাখ অব্যবহৃত পুরোনো সিম বিক্রির অনুমতি দেওয়া হয়। বিটিআরসি এই সিদ্ধান্ত থেকে আবার সরে আসে ৬ নভেম্বর। যার ফলে নভেম্বরে সকল ধরনের জিপি সিম বিক্রি পুনরায় বন্ধ হয়ে যায়

গ্রামীণফোন সিম বিক্রি পুনরায় শুরু হলো - নিষেধাজ্ঞা প্রত্যাহার

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

নতুন বছরের শুরুতে অবশেষে গ্রামীণফোনের নতুন সিম বিক্রিতে কোনো ধরনের নিষেধাজ্ঞা থাকলোনা। অর্থাৎ গ্রামীণফোন নতুন সিম বিক্রি করতে পারবে ও গ্রাহকগণ আগের মতই স্বাভাবিকভাবে সিম কিনতে পারবেন। সূত্রঃ প্রথম আলো

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,812 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.