ভিভো ভি২৩ ৫জি দাম, ফিচার ও স্পেসিফিকেশন

বাংলাদেশে অবশেষে ভিভো তাদের ৫জি ফোন, ভিভো ভি২৩ ৫জি ঘোষণা করলো। আজ এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অনলাইন লাইভে প্রোডাক্টটি ঘোষণা করে ভিভো।

অসংখ্য সেলিব্রিটি এন্ডরসমেন্ট ও বিজ্ঞাপনের ভিড়ে আসলে কেমন ভিভো ভি২৩ ৫জি ফোনটি? চলুন জেনে নেওয়া যাক ভিভো ভি২৩ ৫জি এর দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত।

ভিভো ভি২৩ ৫জি – ডিজাইন ও ডিসপ্লে

ভিভো ফোনসমূহের ডিজাইন বরাবরই বেশ সুন্দর ও আকর্ষণীয়। তার কোনো ব্যাতিক্রম থাকছেনা ভিভো ভি২৩ ৫জি ফোনটির ক্ষেত্রেও। অনেকটা আইফোন এর বক্সি ডিজাইন এর মত মনে হতে পারে ভিভো ভি২৩ ৫জি ফোনটি। ফোনটির পেছনে বামদিকের কর্নারে রয়েছে ক্যামেরা বাম্প।

ভিভো ভি২৩ ৫জি ফোনটির সামনের সেলফি কাটআউট অনেকটা আইফোনের মত কিছুটা বড়। এর কারণ হলো এই কাটআউটে দুইটি সেলফি ক্যামেরা এড করেছে ভিভো। ৬.৪৪ইঞ্চির অ্যামোলেড প্যানেল থাকছে ভিভো ভি২৩ ফোনটির ডিসপ্লে হিসাবে। এই ডিসপ্লে আবার ৯০হার্জ রিফ্রেশ রেটের পাশাপাশি এইচডিআর ১০+ সাপোর্টেড।

ভিভো ভি২৩ ৫জি ফোন এলো নজরকাড়া ডিজাইন নিয়ে

ভিভো ভি২৩ ৫জি – পারফরম্যান্স ও ব্যাটারি

মিডিয়াটেক এর ৫জি চিপসেট, মিডিয়াটেক ডাইমেনসিটি ব্যবহার করা হয়েছে ভিভো ভি২৩ ৫জি ফোনটিতে। এই চিপসেটটির পারফরম্যান্স কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর এর সমতুল্য। মিডিয়াম বাজেট রেঞ্জে এই দুইটি প্রসেসর ৫জি সুবিধা প্রদানের পাশাপাশি বেশ শক্তিশালী পারফরম্যান্স প্রদানে সক্ষম বলে প্রমাণিত হয়েছে। 

ভিভো ভি২৩ ৫জি ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪২০০মিলিএম্প এর ব্যাটারি। ফোনটি চার্জ করতে বক্সেই পাওয়া যাবে ৪৪ওয়াট এর ফাস্ট চার্জার। ফোনটির ব্যাটারি উল্লেখিত চার্জার দিয়ে শূন্য থেকে ৭০% চার্জ করতে মাত্র ৩০মিনিট সময় লাগবে বলে জানিয়েছে ভিভো।

ভিভো ভি২৩ ফোনটির চিপসেট এর কল্যাণে দেখা মিলবে ৫জি কানেকটিভিটি সুবিধা। দেশে ৫জি সুবিধা এখনো বাণিজ্যিকভাবে না থাকায় এখন পর্যন্ত তেমন একটা ৫জি ফোন দেখা যায়নি। বাজেট ৫জি স্মার্টফোন হিসেবে ভিভো ভি২৩ বেশ জনপ্রিয় হতে যাচ্ছে এর অসাধারণ ডিজাইন ও ক্যামেরার জন্য। 

ভিভো ভি২৩ ৫জি

ভিভো ভি২৩ ৫জি – ক্যামেরা

৫জি এর পাশাপাশি ভিভো ভি২৩ ফোনটির অন্যতম আকর্ষণ হলো এর ক্যামেরা। ভিভো তাদের ব্র‍্যান্ড আইডেন্টিটি শক্তিশালী করেছে ক্যামেরা ফোন হিসেবে। ভিভো ভি২৩ ফোনটির ক্যামেরাতেও একই ধরনের চমক থাকছে।

ভিভো ভি২৩ ৫জি ফোনটির আসল আকর্ষণ এর সেল্ফি ক্যামেরা। একটি নয়, দুইটি ফ্রন্ট ক্যামেরা থাকছে ভিভো ভি২৩ ফোনটিতে। একটি ৫০মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরার পাশাপাশি রয়েছে আরেকটি ৮মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা। প্রাইমারি সেল্ফি ক্যামেরাটি সাধারণ সেল্ফি তুলতে সাহায্য করবে, অন্যদিকে আলট্রাওয়াইড লেন্সটি ব্যবহার করা যাবে ওয়াইড সেল্ফি বা গ্রুপ সেল্ফির কাজে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এছাড়াও ভিভো ভি২৩ ফোনটির ফ্রন্ট টপে রয়েছে দুইটি এলইডি লাইট। এই এলইডি লাইট দুইটি ব্যবহার করে অন্ধকারেও সেল্ফি তোলা যাবে ফোনটিতে। আবার এই লাইট দুইটির কালার পরিবর্তন করে সেল্ফির মুড পরিবর্তন করার ও সুযোগ রয়েছে। সেল্ফি ক্যামেরা দিয়ে ৪কে রেজ্যুলেশনে ৩০এফপিএস এ ভিডিও রেকর্ড করা যাবে।

ভিভো ভি২৩ ৫জি ফোনটির ব্যাক ক্যামেরাও কোনোদিকে কম নয়। ৫জি ফোনের ক্ষেত্রে বেশিরভাগ স্মার্টফোন ব্র‍্যান্ডগুলো ক্যামেরা ফিচার বাদ দিলেও এমন করেনি ভিভো। তিনটি ব্যাক ক্যামেরা থাকলেও কার্যকরী দুইটি ক্যামেরা লেন্স চোখে পড়বে ভিভো ভি২৩ ফোনটিতে, যার মধ্যে তৃতীয় লেন্সটি ২মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। ৬৪মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরার পাশাপাশি ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা রিয়েছে ভিভো ভি২৩ ফোনটিতে। মোট কথায় ক্যামেরা ফোন হিসেবে ভিভো তাদের ঐতিহ্য ধরে রেখেছে ভিভো ভি২৩ ফোনটির ক্ষেত্রেও।

ভিভো ভি২৩ ৫জি

ফোনটির একটি কালার ভ্যারিয়েন্ট (সানশাইন গোল্ড) সূর্যের আলোতে এলে এর পেছনের পার্টের রং পরিবর্তন করতে পারবে। উপরের ছবিতে পরিবর্তিত রং দেখানো হয়েছে।

ভিভো ভি২৩ ৫জি বাংলাদেশ প্রাইস

ভিভো ভি২৩ ৫জি ফোনটির ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৯,৯৯০টাকা। একই ধরনের চিপসেট নিয়ে অন্য ব্র‍্যান্ডের ৫জি ফোন, মি ১১ লাইট ৫জি ও স্যামসাং গ্যালাক্সি এম৫২এস ৫জি এর দাম ও প্রায় একই। আকর্ষণীয় ডিজাইন ও অসাধারণ সেল্ফি ক্যামেরার কথা বিবেচনা করলে দাম হিসেবে ভিভো ভি২৩ ৫জি ফোনটিকে একটি আদর্শ ৫জি ফোন বলা চলে।

👉 ভিভো মোবাইলের দাম ২০২২

একনজরে ভিভো ভি২৩ ৫জি এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ
    • ৬.৪৪ইঞ্চি
    • অ্যামোলেড প্যানেল
    • ৯০হার্জ রিফ্রেশ রেট
  • প্রসেসরঃ মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০
  • র‍্যামঃ ৮জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি
  • মেইন ক্যামেরাঃ
    • ৬৪মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা
    • ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড
    • ২মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ 
    • ৫০মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা
    • ৮মেগাপিক্সেল ওয়াইড এংগেল লেন্স
  • কানেক্টিভিটিঃ ৩জি, ৪জি, ৫জি
  • ব্যাটারিঃ ৪২০০মিলিএম্প
  • চার্জিংঃ ৪৪ওয়াট ফাস্ট চার্জিং

বাংলাদেশী দাম বিবেচনায় ভিভো ভি২৩ ৫জি ফোনটি আপনার কেমন লেগেছে? আমাদের জানান কমেন্ট সেকশনে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 6,957 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.