শাওমি প্লে স্মার্টফোনঃ বিক্রি শুরুর আগেই বিশ্বরেকর্ড!

শাওমি সম্প্রতি নতুন একটি এন্ড্রয়েড স্মার্টফোন লঞ্চ করেছে যেটি বাজারে আসার আগেই গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড করে ফেলেছে। বিশ্বরেকর্ড অর্জনকারী এই ফোনটি হচ্ছে শাওমি প্লে।

অত্যন্ত কম দামের শাওমি প্লে ফোনে রয়েছে ছোট ‘ওয়াটারড্রপ’ নচ। এর সামনের দিকে পুরোটাই ডিসপ্লে, শুধু পানির ফোঁটার মত আকৃতির ওই ছোট্ট নচটি বাদে।

শাওমি প্লে যেভাবে করল গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

চীনের একটি শপিং মলে (মার্কেটে) শাওমি তাদের নতুন ১ হাজার ৫টি শাওমি প্লে ফোন দিয়ে একটি বিশাল ডাইনামিক ডিসপ্লে তৈরি করেছে। এই ডিসপ্লে দেখতে একটি ক্রিসমাস ট্রি এর মত।

এতগুলো ডিসপ্লে একই সাথে একটি একক মনিটরের মত কাজ একটি পুরো দৃশ্য প্রদর্শন করে। আর এটা করেই বিশ্বরেকর্ড করল শাওমি। যদিও এটাই শাওমির প্রথম রেকর্ড নয়।

শাওমি প্লে ফোনে থাকছে ৫.৮৪ ইঞ্চি স্ক্রিন, মিডিয়াটেক পি৩৫ প্রসেসর, ৪জিবি র‍্যাম, ৬৪জিবি স্টোরেজ, ১২+২ মেগাপিক্সেল মূল ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৩০০০ এমএএইচ ব্যাটারি প্রভৃতি।

ফোনটির দাম ১৬০ ডলারের মত। তবে শুরুতে এটা শুধুমাত্র চীনেই পাওয়া যাবে। ভবিষ্যতে হয়ত অন্যান্য দেশেও পাওয়া যাবে।

কেমন লাগল শাওমি প্লে স্মার্টফোন?

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,418 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.