ভয়েস কল ও টেক্সট মেসেজ সরাসরি অনুবাদ করবে স্কাইপ!

By -

translator infographic skype

ভয়েস কল অনুবাদের নতুন সেবা চালু করতে যাচ্ছে মাইক্রোসফটের স্কাইপ। প্রাথমিকভাবে শুধুমাত্র ইংরেজি ও স্প্যানিশ ভাষাভাষীরা এই সেবা ব্যবহারের সুবিধা পাবেন। এই সেবার মাধ্যমে ইংরেজি ও স্প্যানিশ ভাষাভাষীরা নতুন ভাষা শেখা ব্যাতিতই পরস্পরের সাথে যোগাযোগ করতে পারবেন। এটা শুনতে কিছুটা জাদুর মত মনে হলেও মাইক্রোসফট এর গবেষণা দলের দীর্ঘ দিনের ফসল এই সেবা।

মাইক্রোসফট পরীক্ষামূলক ভাবে ট্রান্সলেটর প্রিভিউ ছাড়ছে যা উইন্ডোজ ৮.১ এবং উইন্ডোজ ১০ এর প্রিভিউ কপিতে কাজ করবে। এটি ইংরেজি ও স্প্যানিশ ভাষাভাষীর কথাকে টেক্সট এবং অডিওতে রুপান্তরের মাধ্যমে কাজ করবে। ইংরেজি ভাষীরা স্প্যানিশ ভাষীর কাছ থেকে স্প্যানিশ এর ইংরেজী ট্রান্সলেসন শুনবেন একই ভাবে স্পানিশ ভাষীরাও তাদের নিজের ভাষায় কথা শুনবেন। মাইক্রোসফট ইংরেজি এবং জার্মান ভাষাতেও ডেমো পরীক্ষা করেছে তবে প্রিভিউতে শুধুমাত্র ইংরেজি ও স্প্যানিশ থাকবে।

মাইক্রোসফট স্কুল ও কোম্পানি গুলোর জন্য টুলস হিসেবে স্কাইপ ট্রান্সলেটর বাজারজাত করছে যা কিনা আমেরিকা এবং মেক্সিকোর স্কুল ও কোম্পানিতে পরীক্ষা করা হয়েছে । এখন মাইক্রোসফট তাদের এক্সপেরিমেন্টকে নির্দিষ্ট গণ্ডির মধ্যে সীমাবদ্ধ না রেখে ছড়িয়ে দিতে চাইছে বিশ্বব্যাপী।

মাইক্রোসফট ইনস্ট্যান্ট মেসেজ গুলোকেও স্কাইপে এর মাধ্যমে ট্রান্সলেট করবে। চল্লিশটিরও বেশি ভাষা এই সেবার অন্তর্ভুক্ত থাকবে। আপনি যদি স্কাইপ ট্ট্রান্সলেটর ব্যবহার করতে চান  তবে আপনাকে এই লিংকে গিয়ে ইনভাইট রিকোয়েস্ট পাঠাটে হবে। রেজিস্ট্রেসন কোড STVER4230 ইনভাইট রিকোয়েস্ট তাড়াতাড়ি পেতে সহায়তা করবে।

Comments

Leave a Reply