হোয়াটসঅ্যাপ একাউন্টের নিরাপত্তা বৃদ্ধি করুন সহজেই (ইমেইল যুক্ত করে)

অন্যান্য মেসেজিং অ্যাপের চেয়ে হোয়াটসঅ্যাপকে অনেকটা বেশি নিরাপদ বলে মনে করা হয়। এন্ড-টু-এনক্রিপশন ডিফল্ট হিসেবে চালু থাকা হোয়াটসঅ্যাপ অনেক আগে থেকেই অধিক গোপনীয়তা প্রদান করে।

তবে ফোন হারিয়ে ফেললে বা মোবাইলের পিন ভুলে গেলে পড়তে হয় হোয়াটসঅ্যাপ মেসেজ নিয়ে আরেক বিড়ম্বনায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে সহজ সমাধান নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ একাউন্টের সাথে ইমেইল যুক্ত করে বাড়তি নিরাপত্তা যোগ করতে পারবেন আপনার প্রাইভেট মেসেজিং এর ক্ষেত্রে। আমাদের পোস্টে জানবেন কিভাবে হোয়াটসঅ্যাপ একাউন্ট এর সাথে ইমেইল এড্রেস যুক্ত করে আপনার হোয়াটসঅ্যাপ একাউন্টের নিরাপত্তা বৃদ্ধি করবেন।

হোয়াটসঅ্যাপে ইমেইল এড্রেস যুক্ত করার নিয়ম

হোয়াটসঅ্যাপ একাউন্টে ইমেইল এড্রেস যুক্ত করা বেশ সহজ। হোয়াটসঅ্যাপ অফিসিয়াল অ্যাপ ব্যবহার করে কয়েকটি সহজ ধাপে হোয়াটসঅ্যাপে ইমেইল এড্রেস যুক্ত করা যাবে। চলুন হোয়াটসঅ্যাপে ইমেইল এড্রেস কানেক্ট করার নিয়ম জেনে নেওয়া যাক। প্রথমে বলে রাখা ভালো আপনার হোয়াটসঅ্যাপ আপডেটেড ভার্সনে আছে কিনা তা প্লে স্টোর বা অ্যাপ স্টোরে গিয়ে চেক করে নিন। কোনো ধরনের আপডেট পেন্ডিং থাকলে প্রথমেই হোয়াটসঅ্যাপ আপডেট করে নিন।

হোয়াটসঅ্যাপে ইমেইল এড্রেস এড করতে প্রথমে অ্যাপটিতে প্রবেশ করুন, এরপর থ্রি-ডট মেন্যুতে ট্যাপ করে Settings অপশন সিলেক্ট করুন। এবার Account অপশনে ট্যাপ করুন

এরপর ইমেইল এড্রেস এড করার ইন্টারফেসে যেতে Email Address অপশনে ট্যাপ করুন।

এবার যে ইমেইল এড্রেসটি আপনার হোয়াটসঅ্যাপ একাউন্টে এড করতে চান সেটি প্রদান করুন ও Next অপশনে ট্যাপ করুন।

এবার আপনার প্রদানকৃত ইমেইল এড্রেসে একটি ভেরিফিকেশন কোড পাবেন, এটি হোয়াটসঅ্যাপে প্রদান করুন ও Verify অপশনে ট্যাপ করুন।

বাস! এভাবে বেশ সহজে আপনার হোয়াটসঅ্যাপ একাউন্টে ইমেইল যুক্ত করে আপনার একাউন্টকে অধিক নিরাপদ বানাতে পারবেন।

নিরাপত্তার পাশাপাশি অন্যান্য বিষয়েও হোয়াটসঅ্যাপে যুক্ত করা ইমেইল কাজে আসবে। ধরুন আপনার ফোনের ইমেইল পিন ভুলে গেলেন, সেক্ষেত্রে আপনার লিংকড ইমেইল এড্রেসে রিসেট লিংক পাওয়ার সুবিধা রয়েছে, এভাবে হোয়াটসঅ্যাপ একাউন্ট রিকভার করা যাবে।

আপনার ফোন পরিবর্তন এর ক্ষেত্রে আপনার ইমেইল ব্যবহার করে লগিন করে আপনার পূর্ববর্তী চ্যাট ও কনটাক্ট সবচেয়ে সহজ উপায়ে ফিরে পাওয়ার সুযোগও রয়েছে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

add email to whatsapp

👉 হোয়াটসঅ্যাপে এলো নতুন লগইন সুবিধা ‘পাসকি’

বলে রাখা চালো, আপনার হোয়াটসঅ্যাপে এড করা ইমেইল এড্রেস অন্যান্য ব্যবহারীগণ দেখতে পাবেনা। উল্লেখিত Email Address সেটিংসে প্রবেশ করে বেশ সহজে লিংক করা ইমেইল এড্রেস রিমুভ বা চেঞ্জ করতে পারবেন।

এভাবে বেশ সহজে আপনার হোয়াটসঅ্যাপ একাউন্টে ইমেইল এড্রেস যুক্ত করে আপনার ব্যাক্তিগত মেসেজিংকে অধিক নিরাপদ করার পাশাপাশি আরো অন্যান্য সুবিধা পেতে পারেন। হোয়াটসঅ্যাপ একাউন্টকে আরো নিরাপদ করার পাশাপাশি একাউন্ট রিকভারি বা ডিভাইস পরিবর্তন এর মত প্রক্রিয়াকে বেশ সহজ করে দিবে এই নতুন ফিচার। এই কারণে সকল হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর উচিত তাদের একাউন্টে ইমেইল একাউন্ট লিংক করে রাখা।

আপনি কি হোয়াটসঅ্যাপ একাউন্টে ইমেইল এড্রেস এড করেছেন? আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে। এছাড়া এই ফিচার সম্পর্কিত কোনো জিজ্ঞাসা বা মতামত থাকলে সেটিও কমেন্টে জানাতে পারেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,585 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *